মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

২৮ বছর পর নতুন মুখের সন্ধানে

পান্থ আফজাল

২৮ বছর পর নতুন মুখের সন্ধানে

ছবি : রাফিয়া আহমেদ

রাজধানীর বুকে ঢলেপড়া গতকালের সন্ধ্যাটা ছিল চলচ্চিত্রপ্রেমীদের জন্য একটি বিশেষ মাহেন্দ্র্যক্ষণ। কারণ, এক বিশেষ উদ্দেশ্যে তাবৎ চলচ্চিত্র অঙ্গনের প্রবীণ-নবীন তারকা চলচ্চিত্রকার, নায়ক-নায়িকা, প্রযোজক আর সংস্কৃতি বলয়ের মানুষের মিলনমেলায় মুখরিত হয় একটি অভিজাত হোটেলের বলরুম। চলচ্চিত্র শিল্পের দুর্দশা কাটিয়ে উঠতে এমন মিলনমেলার যেন খুবই প্রয়োজন ছিল। দীর্ঘ ২৮ বছর পর আবার শুরু হলো চলচ্চিত্রে নতুন শিল্পী খোঁজার আয়োজন ‘নতুন মুখের সন্ধানে’।

১৯৮৪ সালে এ কার্যক্রম দিয়েই চলচ্চিত্রে যাত্রা শুরু করেন চিত্রনায়ক মান্না, সোহেল চৌধুরী, আমিন খান, চিত্রনায়িকা দিতি, খালেদা আক্তার কল্পনা, রাশেদা চৌধুরী, খল অভিনেতা মিশা সওদাগরসহ অনেক তারকা।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে ‘নতুন মুখ ২০১৮’র এই নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন হয়। সন্ধ্যার আয়োজনটি আরও মহিমান্বিত হয় চলচ্চিত্র তারকাশিল্পীদের গান আর মনোমুগ্ধকর ডান্স পারফরম্যান্সে। অনুষ্ঠানের শুরুতেই গ্রান্ড ওপেনিং করা হয় মান্না, দিতি ও সোহেল চৌধুরীর ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনের মাধ্যমে। জমকালো আয়োজনে গানের ডালি নিয়ে প্রথমেই হাজির হন বাংলা গানের কিংবদন্তি শিল্পী মাহমুদুন্নবীর দুই সুযোগ্য কন্যা ও সংগীতাঙ্গনের প্রিয়মুখ সামিনা চৌধুরী এবং ফাহমিদা নবী। দুই সহোদরা তাদের বাবার কণ্ঠে গাওয়া ‘সুরের ভুবনে আমি আজও পথচারী’ গানটি দ্বৈতকণ্ঠে পরিবেশন করেন। গানের আবেশে উপস্থিত সবাই মন্ত্রমুগ্ধের মতো যেন বুঁদ হয়ে থাকেন। অনুষ্ঠানের সঞ্চালক শাহরিয়ার নাজিম জয় মঞ্চে পারফরম্যান্সের জন্য ডেকে নেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমাকে। ঈগলস ডান্স কোম্পানির তানজিল আলমের কোরিওগ্রাফিতে ফেরদৌস ও পূর্ণিমা জনপ্রিয় কয়েকটি বাংলা গানের সমন্বয়ে ফিউশান ডান্স পরিবেশন করেন। এরপর নজরকাড়া পারফরম্যান্সে একে একে হাজির হন জায়েদ খান-আঁচল, সাইমন-মাহি। জায়েদ খান-আঁচলের পরিবেশনায় ‘ছোট ছোট কিছু আশা’ গানসহ জনপ্রিয় কিছু গানের ফিউশান ডান্স উপস্থিত সবাইকে মুগ্ধ করে। আর মাহি-সাইমন পরিবেশিত ধামাকা পারফরম্যান্স অনুষ্ঠানে বাড়তি মাত্রা এনে দেয়। তবে মাঝখানে সামিনা চৌধুরীর গাওয়া ‘আমি তোমার দুটি চোখে দুটি তারা হয়ে থাকব’ সবাইকে অশ্রুসিক্ত করে। ইমরান ও কনার পরিবেশনায় ‘দিল’ গানটি ছিল এই অনুষ্ঠানের বাড়তি পাওনা। সর্বশেষে গান পরিবেশন করেন এসডি রুবেল। ‘নতুন মুখের সন্ধান ২০১৮’ অনুষ্ঠানে জুরি বোর্ডের বিচারক হিসেবে আছেন আমজাদ হোসেন, আফজাল হোসেন, আলমগীর, চম্পা ও জয়া আহসান। মিডিয়া পার্টনার এশিয়ান টেলিভিশন।

সর্বশেষ খবর