রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

উত্তরাধিকারীদের হালচাল

উত্তরাধিকারীদের হালচাল

উত্তরাধিকার সূত্রে শোবিজ জগতে এসেছেন বেশ কজন তারকার সন্তান। এদের মধ্যে অনেকেই প্রতিষ্ঠাও পেয়েছেন। অনেকে নিয়মিত অভিনয় কিংবা নির্মাণে ব্যস্ত রয়েছেন। অনেকে আবার এ জগৎ ত্যাগ করে পড়াশোনা বা অন্য পেশায় ব্যস্ত রয়েছেন। এমনই কয়েকজন তারকার সন্তানের কথা তুলে ধরেছেন— আলাউদ্দীন মাজিদ

 

ঐন্দ্রিলা

প্রখ্যাত চলচ্চিত্রকার বুলবুল আহমেদের কন্যা ছোটবেলায় কয়েকটি ছবিতে অভিনয় করলেও মূলত নাটকেই তাকে বেশি দেখা যায়। ডকুমেন্টারি নির্মাণ, বই লেখা, বিজ্ঞাপনচিত্রে কাজ করা নিয়েই ব্যস্ত রয়েছেন তিনি। সম্প্রতি প্রাণ কে-এর একটি মডেল হয়েছেন ঐন্দ্রিলা।

 

দিঘী

চলচ্চিত্র শিল্পী সুব্রত ও দোয়েল দম্পতির কন্যা দিঘী ২০০০ সালের শুরুতে রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প নিয়ে কাজী হায়াৎ নির্মিত ‘কাবুলিওয়ালা’ ছবিতে অভিনয় করে জাতীয় পুরস্কার লাভ করেন। এরপর বেশকিছু ছবিতে অভিনয় এবং জাতীয় পুরস্কার অর্জন করেন। গত প্রায় ৫ বছর ধরে অভিনয় থেকে দূরে এবং পড়াশোনা নিয়েই ব্যস্ত রয়েছেন দিঘী।

 

বাপ্পারাজ, সম্রাট

নায়করাজ রাজ্জাকের বড় ছেলে বাপ্পারাজ চলচ্চিত্রে আসেন ১৯৮৬ সালে। বাবার পরিচালিত ‘চাঁপাডাঙার বউ’ ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেন, পরে অভিনয় এবং ‘কার্তুজ’ শিরোনামের একটি ছবি নির্মাণ করেন। ছোটপর্দার নাটক নির্মাণ ও এতে অভিনয়ও করছেন বাপ্পারাজ।

নায়করাজের ছোট ছেলে সম্রাটও বাবার হাত ধরে ২০০৭ সালে রাজ্জাক পরিচালিত ‘আমি বাঁচতে চাই’ ছবির মাধ্যমে চিত্র জগতে আসেন। পাশাপাশি ছোটপর্দার নাটক নির্মাণ ও অভিনয়ে ব্যস্ত রয়েছেন সম্রাট।

 

আঁখি আলমগীর

অভিনেতা আলমগীরের কন্যা আঁখি আলমগীর শিশুশিল্পী হিসেবে আশির দশকে অভিনয় করেন আমজাদ হোসেন পরিচালিত ‘ভাত দে’ ছবিতে এবং শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় পুরস্কার লাভ করেন। এরপর গান নিয়েই ব্যস্ত হয়ে পড়েন এবং চলচ্চিত্রে আর অভিনয় করা হয়নি তার।

 

কাজী মারুফ

প্রখ্যাত চলচ্চিত্রকার কাজী হায়াতের ছেলে কাজী মারুফ ১৯৯৪ সালে কাজী হায়াৎ পরিচালিত ‘ইতিহাস’ ছবিতে নায়ক হয়ে বড়পর্দায় আসেন। কিছুদিন ধরে অভিনয় থেকে দূরে রয়েছেন এবং এখন যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

 

আগুন

প্রখ্যাত চলচ্চিত্রকার খান আতাউর রহমানের সন্তান আগুন বাবার পরিচালিত ‘এখনো অনেক রাত’ ছবির মাধ্যমে বড় পর্দায় আসেন। গান নিয়ে ব্যস্ততার কারণে অভিনয়ে নিয়মিত না হলেও সর্বশেষ প্রয়াত হুমায়ূন আহমেদ পরিচালিত ‘ঘেটু পুত্র কমলা’ ছবিতে অভিনয় করেন আগুন।

 

মুক্তি

প্রখ্যাত অভিনেত্রী আনোয়ারার মেয়ে মুক্তি  নব্বই দশকে ‘চাঁদের আলো’, এরপর হুমায়ূন আহমেদের ছবিসহ বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেন। পাশাপাশি ছোট পর্দার নাটকেও কাজ করেছেন তিনি। দীর্ঘদিন ধরে সংসার নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি।

 

বিপুল, অনল, তপু রায়হান

জহির রায়হানের দুই স্ত্রীর মধ্যে সুমিতা দেবীর দুই ছেলে বিপুল রায়হান ও অনল রায়হান নাট্য নির্মাতা ছিলেন। আরেক স্ত্রী সুচন্দার ছোট ছেলে তপু রায়হানও অভিনেতা ছিলেন। তিন ছেলের একজনও শোবিজে নিয়মিত নেই। তারা চাকরি আর ব্যবসা নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

 

সোহেল আরমান, দোদুল

খ্যাতিমান চলচ্চিত্রকার আমজাদ হোসেনের দুই ছেলে সোহেল আরমান ও সাজ্জাদ হোসেন দোদুল।  নাট্য নির্মাতা হিসেবে খ্যাতি পান। সোহেল আরমান চলচ্চিত্র নির্মাণ ও দুই অঙ্গনে অভিনয়ও করছেন। দুজনই এখন শোবিজ জগতে ব্যস্ত আছেন।

 

মাশরুর পারভেজ

প্রখ্যাত চলচ্চিত্রকার মাসুদ রানা ওরফে সোহেল রানার একমাত্র পুত্র মাশরুর পারভেজ জিবরান। বাবার মতো পরিচালনার পাশাপাশি চলচ্চিত্রে অভিনয়ও করছেন মাশরুর।

সর্বশেষ খবর