বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
ইন্টারভিউ : নাজিরা আহমেদ মৌ

আমি ইন্দ্রনীলের নন্দিনী...

আমি ইন্দ্রনীলের নন্দিনী...

ছোট পর্দার প্রিয় মুখ নাজিরা আহমেদ মৌ। এবার তার ক্যারিয়ারে যুক্ত হতে যাচ্ছে চলচ্চিত্রে অভিনয়। ‘নন্দিনী’ ছবিতে ইন্দ্রনীলের বিপরীতে তাকে নন্দিনীরূপে দেখা যাবে। ছবিটির বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন- পান্থ আফজাল

 

♦ কেমন আছেন? আজও কি শুটিংয়ে ব্যস্ত?

ভালো আছি। আর হ্যাঁ... একটি সিরিয়ালের শুটিং করছি ৩০০ ফিটের ডাক্তারবাড়িতে। নাম ‘লাকি থার্টিন’। নির্মাতা ফরিদুল হাসান। সঙ্গে শুটিং করছেন শর্মিলী আহমেদ, সাজু খাদেম, বড়দা মিঠু, হোমায়রা হিমু, তানিয়া বৃষ্টি, সিদ্দিক ভাইসহ অনেকেই।

 

♦ এটি ছাড়া আর কয়টি নাটকের কাজ করছেন?

সিঙ্গেল আর সিরিয়াল নাটক তো অনেকই করেছি। গত মাসে ৪-৫টা একক নাটক করেছিলাম। আর ৫টি সিরিয়াল বিভিন্ন চ্যানেলে নিয়মিত প্রচার হচ্ছে। বৈশাখীতে ‘রসের হাঁড়ি’, এটিএন বাংলায় ‘হাজারো বত্রিশ’ ও ‘মেঘে ঢাকা শহর’ আর আরটিভিতে ইমরুল রাফাতের একটি সিরিয়াল প্রচার হচ্ছে।

 

♦ মাঝে ব্যাংকক গিয়েছিলেন কেন?

ব্যাংককে ৬টি একক নাটকের শুটিংয়ের কাজে ১৩ দিন ছিলাম। এরমধ্যে ৪টি অঞ্জন আইচের, একটি দীপু হাজরার আর একটি মেহেদী হাসান রনির কাজ ছিল।

 

♦ ব্যাংককে শুটিং ওয়ার্ক পারমিট নিয়ে কি কোনো ঝামেলা হয়েছিল?

তেমন কিছুই হয়নি। আমরা শুটিং করছিলাম। তখন আমাদের সঙ্গে ওয়ার্ক পারমিটের কাগজ ছিল না। এই শুটিংয়ে যে ছেলেটার ওয়ার্ক পারমিট করার কথা ছিল সে ছিল ‘অন দ্য ওয়েতে’। তার কাছেই সব কাগজ ছিল। পরে সব ঠিক হয়ে যায়। আসলে অনেকেই গুজব ছড়াচ্ছে, ১৬ ঘণ্টা নাকি আটকে ছিলাম! তিলকে তাল করার মতো এটা হয়েছে।

 

♦ অন্য প্রসঙ্গে আসি। প্রথমবার চলচ্চিত্রে অভিনয়। নায়িকা ভাবতে কেমন লাগছে?

খুবই ভালো লাগছে। এটা আমার ক্যারিয়ারের জন্য একটা বড় মাইলফলক। প্রথমবার কাজ করছি, সেটা আবার ইন্দ্রনীলের মতো একজন শিল্পীর বিপরীতে! প্রথমদিকে ভয় কাজ করছিল। নতুন কেউ বিপরীতে থাকলে আরও ভয় হতো। তবে ডিরেক্টর সোয়াইবুর রহমান রাসেলকে ধন্যবাদ সর্বক্ষেত্রে হেল্প করার জন্য।

 

♦ চরিত্রটি বিষয়ে জানতে চাই...

পরিতোষ বাড়ৈর গল্প এবং সংলাপে নির্মিত হয়েছে এটি। আমি নন্দিনী চরিত্রে অভিনয় করেছি। মেয়েটির চরিত্র খুবই বৈচিত্র্যপূর্ণ। মেয়েটির জীবনের জার্নি এই চলচ্চিত্রে উঠে এসেছে। তার কলেজ লাইফ, ইউনিভার্সিটি লাইফ থেকে শুরু করে বর্তমান পর্যন্ত জীবনের বিভিন্ন বাঁক তুলে ধরা হয়েছে এই চলচ্চিত্রে।

 

♦ সহশিল্পী হিসেবে ইন্দ্রনীল কেমন?

বাংলাদেশ বা দেশের বাইরের অনেকের মাঝে ভাব দেখা যায়, যেটা ইন্দ্রনীলের মধ্যে খুঁজে পাইনি। একেবারে সাধারণ, বন্ধুত্বপূর্ণ। তার মধ্যে প্রফেশালিজম দেখেছি।

 

♦ চলচ্চিত্রে ফজলুর রহমান বাবু, ইকবাল আহমেদের মতো অভিনেতাও পেয়েছেন...

নাটকে কাজ করার সুবাদে বাবু ভাই, ইকবাল ভাইয়ের সঙ্গে আমার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। তাদের সঙ্গে এই চলচ্চিত্রে কাজ এখনো শুরু হয়নি।

 

♦ চলচ্চিত্রে গান রয়েছে কয়টি?

গান রয়েছে ৪-৫টি। ২টি প্রস্তুত। তবে গানগুলো কে করেছে তা বলতে পারছি না।

 

♦ চলচ্চিত্রটির শুটিং শেষ হবে কবে?

এবারের লটের ১০ দিন শেষ হওয়ার পর ইন্দ্রনীল কলকাতায় ফিরে যাবে। আবার সে ১০ দিনের জন্য আসবে। নভেম্বরে আউটডোর শুটিং রয়েছে। আশা করি, ডিসেম্বরের মধ্যে শেষ হয়ে যাবে। তবে কবে মুক্তি পাবে, তা বলতে পারছি না।

সর্বশেষ খবর