শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘দ্রৌপদী পরম্পরা’ নাটকের একটি দৃশ্য

প্রদর্শনী

কাল শেষ হচ্ছে ‘ভাষার ইশারা’ প্রদর্শনী

নারায়ণগঞ্জ আর্ট কলেজের ১৫ শিক্ষার্থীর শিল্পকর্ম নিয়ে কাল শনিবার ধানমন্ডির শূন্য আর্ট গ্যালারিতে শেষ হচ্ছে ‘ভাষার ইশারা’ নামের দলীয় চিত্র প্রদর্শনী। প্রতিদিন বিকাল চারটা থেকে রাত নয়টা পর্যন্ত সব শ্রেণির দর্শনার্থীর জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনীর গ্যালারি।

 

আলোকচিত্রে ‘বাংলাদেশের নৌকা’

বিজয়ের ৪৭ বছর পূর্তি উপলক্ষে শিল্পকলা একাডেমির চিত্রশালার ১ নাম্বার গ্যালারিতে চলছে ‘বাংলাদেশের নৌকা’ নামের ১৬ দিনের আলোকচিত্র প্রদর্শনী।

শনি থেকে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনীর গ্যালারি। ১৬ ডিসেম্বর বিজয় দিবসে শেষ হবে এই প্রদর্শনী।

 

অবিন্তায় হামিদুজ্জামান খানের শিল্পকর্ম প্রদর্শনী

ভাস্কর ও চিত্রশিল্পী অধ্যাপক হামিদুজ্জামান খানের চিত্রকর্ম নিয়ে রাজধানীর মধ্য বাড্ডার অবিন্তা আর্ট গ্যালারিতে চলছে ‘নকটার্নাল শেডস’ শিরোনামের প্রদর্শনী।

৩০ ডিসেম্বর শেষ হবে এই প্রদর্শনী।

নাটক

১১ ডিসেম্বর ‘দ্রৌপদী পরম্পরা’

মহাভারতের দ্রৌপদীর চরিত্র অবলম্বনে ১১ ডিসেম্বর শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে নাটক ‘দ্রৌপদী পরম্পরা’। সন্ধ্যায় জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে নাটকটি। প্রবীর দত্ত রচিত ও নির্দেশিত এই নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন আকেফা আলম, রিজভীনা মৌসুমী, রফিকুল ইসলাম, শাহরিয়ার ইসলাম, শংকর চন্দ্র সরকার, লেনিন ফিরোজী, তুহিন চৌধুরী প্রমুখ।

 

অন্যান্য

বাংলাদেশ থিয়েটারের প্রতিষ্ঠাবার্ষিকীর তিন দিনের উৎসব

আজ শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে বাংলাদেশ থিয়েটারের বত্রিশতম বর্ষপূর্তির তিন দিনের উৎসব।

সকাল নয়টা থেকে জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনের লবিতে আমন্ত্রিত নাট্য ও সাংস্কৃতিককর্মী, শিল্পী, কবি, সাংবাদিক, সুধীজনদের জন্য বিনামূল্যে কুপন বিতরণের মধ্য দিয়ে উৎসবের সূচনা ঘটবে। আনন্দ শোভাযাত্রা, নাট্যাংশ, নৃত্য, গান, আবৃত্তি, মূকাভিনয় ইত্যাদি থাকছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর