রবিবার, ৩০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ভোটযুদ্ধে যেসব তারকা

ভোটযুদ্ধে যেসব তারকা
জাতীয় সংসদ নির্বাচনে বরাবরের মতো এবারও শোবিজ তারকারা ভোটযুদ্ধে অবতীর্ণ হতে যাচ্ছেন। নির্বাচনে প্রার্থী হওয়া তারকাদের
প্রায় অভিন্ন কমিটমেন্ট হচ্ছে- একই সঙ্গে শোবিজ জগৎ, দেশ ও জাতির কল্যাণে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করবেন তারা। ভোটযুদ্ধে অংশ নিতে যাওয়া কয়েকজন তারকার কথা তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

ফারুক

চলচ্চিত্রের মিয়াভাই-খ্যাত অভিনেতা আকবর পাঠান ফারুক আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে প্রার্থী হয়েছেন ঢাকা-১৭ আসনে। ছাত্রাবস্থা থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত অভিনেতা ফারুক। বর্তমানে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। মনোনয়ন পাওয়ার পর ফারুক বলেন, ছাত্রাবস্থা থেকেই বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ ও লালন করে দেশ এবং জনগণের সেবা করার চেষ্টা করছি। জেল-জুলুম হুলিয়া কিংবা কারও রক্তচক্ষুকে ভয় পাইনি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নির্বাচন করার সুযোগ দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথ প্রশস্ত করে দিয়েছেন। আমার প্রিয় শোবিজ জগৎ, যা আমার সত্যিকারের ঠিকানা, এর উন্নয়নের চেষ্টা আমার কাছে অগ্রাধিকার পাবে।

 

আসাদুজ্জামান নূর

অভিনেতা ও রাজনীতিবিদ আসাদুজ্জামান নূর বর্তমানে বাংলাদেশ সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী। ১৯৭২ সালে তার অভিনয় জীবন শুরু মঞ্চদল নাগরিক নাট্য সম্প্রদায়ের মাধ্যমে। মঞ্চনাটকের পাশাপাশি ১১০টিরও বেশি টিভি নাটক, বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন বাকের ভাই-খ্যাত এই অভিনেতা। সংস্কৃতিতে অবদান রাখার জন্য ২০১৮ সালে তিনি স্বাধীনতা পুরস্কার লাভ করেন। আসাদুজ্জামান নূর নীলফামারী-২ আসন থেকে ২০০১, ২০০৮ এবং ২০১৩ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। নবম জাতীয় সংসদের বিভিন্ন সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ সরকার গঠন করার পর সংস্কৃতিবিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এখন পর্যন্ত অত্যন্ত সফলতার সঙ্গে তিনি সংস্কৃতিমন্ত্রীর দায়িত্ব পালন করে চলেছেন। এবার জাতীয় সংসদ নির্বাচনে আবারও নীলফামারী-২ আসন থেকে আওয়ামী লীগের টিকিটে মনোনয়ন লাভ করেছেন তিনি।

 

কনকচাঁপা

খ্যাতিমান সংগীতশিল্পী কনকচাঁপা চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সংগীত, লোকগীতিসহ প্রায় সব ধরনের গানে তিনি সমান পারদর্শী। প্লে-ব্যাক সিঙ্গার হিসেবেও নিয়মিত কাজ করে যাচ্ছেন। ৩২ বছর ধরে সংগীতাঙ্গনের সঙ্গে যুক্ত তিনি। এ পর্যন্ত চলচ্চিত্রের তিন হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন। প্রকাশিত হয়েছে ৩৫টি একক গানের অ্যালবাম। চলচ্চিত্রের গান নিয়ে তার সর্বশেষ প্রকাশিত অ্যালবাম ‘আবার এসেছি ফিরে’। গানের পাশাপাশি লেখক হিসেবেও কনকচাঁপার সুখ্যাতি রয়েছে। তার রচিত তিনটি বই প্রকাশিত হয়েছে। বেশ কয়েকটি জাতীয় দৈনিকে নিয়মিত কলামও লিখেছেন তিনি।

সংগীত ও লেখালেখির পাশাপাশি একসময় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের রাজনীতির সঙ্গে যুক্ত হন। আসন্ন সংসদ নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে সিরাজগঞ্জ-১ আসন থেকে লড়ছেন তিনি।

 

মমতাজ

মমতাজ বেগম বাংলা লোকগানের খ্যাতিমান শিল্পী এবং জাতীয় সংসদের সংসদ সদস্য। ২০০৯ সালে প্রথমবার নবম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগ কর্তৃক সংসদ সদস্য মনোনীত হন। এরপর দশম জাতীয় সংসদেও আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। আসন্ন ১১তম সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসন থেকে সংসদ সদস্য পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে লড়বেন তিনি।

 

 

 

 

 

হিরো আলম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিংহ প্রতীক নিয়ে লড়ছেন আলোচিত-সমালোচিত মডেল-অভিনেতা হিরো আলম। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হলে কৃষিমন্ত্রী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমরা যদি গরিব-দুঃখী-মেহনতী মানুষের হয়ে কাজ করতে চাই, তাহলে অবশ্যই কৃষি মন্ত্রণালয়ের হয়ে কাজ করতে হবে।’

কেন কৃষিমন্ত্রী হতে চান এ প্রশ্নে তিনি বলেন, ‘আমি মাটি ও মানুষের জন্য কথা বলতে চাই। তাই কৃষিমন্ত্রী হতে চাই।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর