বৃহস্পতিবার, ১০ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ

জিম ও ডায়েটিং করছি

জিম ও ডায়েটিং করছি
জনপ্রিয় অভিনেত্রী শাবনূর। দুই দশক ধরে চলচ্চিত্রে অনন্য উচ্চতায় দর্শক প্রিয়তা নিয়ে অভিনয় করে গেছেন তিনি। চলচ্চিত্রে প্রায় অনুপস্থিত বলা যায়। তবে এবার জাজ মাল্টিমিডিয়ার একটি ছবিতে অভিনয় করার কথাও শোনা গিয়েছিল। এসব প্রসঙ্গে তার সাক্ষাৎকার নিয়েছেন- আলাউদ্দীন মাজিদ

 

♦ অভিনয়ে নিয়মিত হচ্ছেন না কেন?

আরও কিছুদিন সময় চাই। ফেরার জন্য চেষ্টা চলছে। ফিরতে হলে আমাকে আগে ফিট হতে হবে। সে চেষ্টাই করছি। ওজন কমানো খুব কঠিন একটা কাজ। হঠাৎ করে ওজন কমানো সম্ভব নয়। ফিট হওয়ার জন্য আরও সময় প্র্রয়োজন। চলতি বছরই আবার নিয়মিতভাবে অভিনয় শুরু করার ইচ্ছা আছে।

 

♦ কিন্তু এখন তো ছবি নির্মাণ কমে গেছে, মানেরও অভাব আছে।

আসলেই তাই। দীর্ঘসময় অভিনয়ে না ফেরার এটিও একটি অন্যতম কারণ। আশা করছি নতুন তথ্যমন্ত্রী চলচ্চিত্র শিল্পের মান উন্নয়নে ভূমিকা রাখবেন। পাশাপাশি চলচ্চিত্র অঙ্গনের মানুষেরও দায়িত্ব হলো ঐক্যবদ্ধভাবে এই শিল্পকে জাগিয়ে তোলা।

 

♦  এরই মধ্যে মোস্তাফিজুর রহমান মানিকের একটি ছবিতে কাজ করেছেন।

হ্যাঁ, মানিক ভাইয়ের ‘এত প্রেম এত মায়া’ ছবিতে আমি আর ববিতা ম্যাডাম একসঙ্গে কাজ করেছি। তাও বেশ কিছুদিন হয়ে গেল। একটি বিদেশি ছবির ছায়া অবলম্বনে চমৎকার গল্পে ছবিটি নির্মাণ করেছেন মানিক। এই ছবির জন্য টাইটেল সংয়েও কণ্ঠ দিয়েছি আমি। এতে আমার আরও কিছু কাজ বাকি আছে। শিগগিরই তাও শেষ করে দেব।

 

♦  জাজ মাল্টিমিডিয়ার একটি ছবিতে কাজের কথা শোনা গিয়েছিল, তা কি সত্যি?

হুম, জাজের চেয়ারম্যান আজিজ ভাই প্রস্তাব দিয়েছেন, সঙ্গে একটি শর্তও জুড়ে দিয়েছেন। তা হলো আমাকে আগে স্লিম হতে হবে। এখন স্লিম হওয়ার কাজ চলছে। জিম আর ডায়েট করছি। আজিজ ভাইয়ের শর্ত পূরণ করেই তার ছবিতে কাজ শুরু করতে চাই।

 

♦  অভিনয় থেকে দূরে আছেন, সময় কাটছে কীভাবে?

অভিনয়কে খ্বু মিস করি। অভিনয়ের জন্য একটা সময় দেশ-বিদেশের নানা জায়গায় ছুটে বেড়াতাম। তাই আমার তো এখন ঘরে বসে থাকতে ভালো লাগে না। সবার সঙ্গেই মিশছি। হুট করেই কারও বাসায় গিয়ে চমকে দিচ্ছি। তাদের সঙ্গে আড্ডা দিচ্ছি। প্রায় অনুষ্ঠানেই উপস্থিত হওয়ার চেষ্টা করছি। আর ঘরসংসার তো আছেই। আমার বাচ্চাটা খুব দুরন্ত। তাকে আর সংসার সামাল দিচ্ছি। এই তো এভাবেই সময় কেটে যাচ্ছে।

 

♦  চলচ্চিত্র নির্মাণে আসার কথা ছিল, কবে নাগাদ আসছেন?

বর্তমানে চলচ্চিত্রের সময়টা আবারও ভালোর দিকে যাচ্ছে। সম্প্রতি ‘পোড়ামন টু’ আর ‘দেবী’ দেখলাম। ছবি দুটি ভালো ব্যবসা করেছে। ছবির ব্যবসা আরও ঘুরবে। চলচ্চিত্র আরও ভালো অবস্থানে যাবে। তখন অনেকেই আবার চলচ্চিত্র নির্মাণে ফিরবে। ছবি পরিচালনা করার ইচ্ছার কথা আগেই জানিয়েছিলাম। তাও করব। শুধু সব গুছিয়ে নিতে একটু সময় দরকার। আর কিছু নয়।

 

♦  শোবিজ অঙ্গনের অনেকেই তো জাতীয় নির্বাচনে অংশ নিতে দৌড়ঝাঁপ করেছেন, এখন সংরক্ষিত আসনে যেতে চাইছেন। এমন কোনো ইচ্ছা আছে কী?

রাজনীতি নিয়ে আমি কখনো ভাবি না। ওই অঙ্গনে যাওয়ারও ইচ্ছা নেই। শিল্পী মানে সর্বজনীন। রাজনীতিতে গিয়ে দর্শক-ভক্তদের বিভক্ত করতে চাই না। শুধু চলচ্চিত্র নিয়েই ভাবতে চাই।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর