সোমবার, ২৮ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

বলিউডের সেরা তারকা জুটি

শোবিজ ডেস্ক

বলিউডের সেরা তারকা জুটি

পর্দায় জুটিপ্রথা নতুন কিছু নয়। এ ধারা বহুদিন ধরে চলে আসছে। বলিউডে এমন অনেক জুটি রয়েছে যারা অসংখ্য সিনেমায় একসঙ্গে কাজ করেছে। যাদের সিনেমার পর্দায় দেখে দর্শকরা মুগ্ধ হয়েছেন। আবার কিছু কিছু যুগল বাস্তব জীবনেও হয়েছেন জুটিবদ্ধ। এমন কিছু যুগলদের নিয়ে আজকের আয়োজন।                                       

 

ধর্মেন্দ্র-হেমা

বলিউডের অন্যতম সেরা জুটি ধর্মেন্দ্র এবং হেমা মালিনী জুটি। তাদের ভালোবাসার কাহিনীই বলে দেয় পরস্পরের ভালোবাসা সম্পর্কে। বলিউডের বেশ কয়েকটি সিনেমায়ও তাদের একসঙ্গে দেখা গেছে।

অমিতাভ-জয়া বচ্চন

সর্বকালের সেরা জুটি হিসেবে অমিতাভ ও রেখার পর অনেকেই একবাক্যে এ সময় অমিতাভ-জয়া ভাদুড়ীকে এগিয়ে রাখবেন। এ জুটি দেখে বলিউডের অনেকেই অনুপ্রাণিত হয়েছেন। সিনেমার পর্দায় এবং বাস্তবে তাদের রসায়ন ভক্তদের সব সময়ই মুগ্ধ করেছে।

অভিষেক-ঐশ্বরিয়া

বলিউড অভিনেতা অভিষেক বচ্চন এবং ঐশ্বরিয়া রাই বচ্চন বেশ কয়েকটি সিনেমায় জুটিবদ্ধ হয়েছেন। সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া ‘বচ্চন’ পরিবারের বধূ হওয়ার পর ‘অভিঅ্যাশ’ নামে বলিউডে পরিচিত হয় এ জুটি। হলিউডে ব্র্যাঞ্জেলিনার মতো বলিউডের অভিঅ্যাশ।

অক্ষয় কুমার-টুইংকেল খান্না

দীর্ঘ সময় দাম্পত্য জীবন এ জুটির। তারপরও মনে হয় একেবারে নতুন। তাদের জুটি এতটাই জনপ্রিয় যে প্রশংসা না করে কেউ থাকতে পারে না। যেন ‘রব নে বানাদি জোড়ি’।

সাইফ-কারিনা

বিয়ের আগে থেকেই সাইফ-কারিনা সেরা জুটি। সেই জুটিই বিয়ের পর বলিউডের সেরা নজরকাড়া দম্পতির অবস্থানে রয়েছে। একজনের পরিবার হিন্দি সিনেমার ইতিহাসের সঙ্গে জড়িত, অন্যজন নবাব পরিবারের ছেলে। দুইয়ে মিলিয়ে রাজকীয় একটি জুটি।

অজয়-কাজল

শাহরুখ খানের সঙ্গে কাজলের রসায়ন হিট হলেও বাস্তব জীবনে অজয় দেবগনের সঙ্গে কাজলের যুগলবন্দী সুপারহিট। তাই তো বলিউডে নজরকাড়া দম্পতিদের মধ্যে বেশ শক্ত অবস্থানে রয়েছেন তারা।

রণবীর সিং-দীপিকা পাড়–কোন

এশিয়ার সেরা আবেদনময়ী নারী দীপিকা পাড়–কোন। অন্যদিকে রণবীর সিং সেক্সিয়েস্ট পুরুষ। এরা পর্দার বাইরে এসে এখন সদ্য বিবাহিত। বলা যায়, এই সময়ের সবচেয়ে জনপ্রিয় জুটি।

বিরাট-আনুশকা

এ পর্যন্ত যত তারকা জুটি বেঁধেছেন তাদের মধ্যে সবচেয়ে সেরা জুটি হিসেবে দাবি করা হচ্ছে বিরাট কোহলি ও আনুশকা শর্মা জুটিকে। চার বছরের প্রেমের সম্পর্ককে পূর্ণতা দান করে ইতালির ফ্লোরেন্স শহরের ঐতিহ্যবাহী ও অভিজাত হোটেল বুর্গ ফিনিচ্চিয়াতোতে সাতপাকে বাঁধা পড়ে নবদম্পতি।

 

অন্যান্য

ঋষি কাপুর এবং নীতু সিং : সত্তরের দশকে ঋষি কাপুর এবং নীতু সিং দর্শকদের তাদের অভিনয় দিয়ে মাত করেছেন। দর্শকরা তাদের ‘সুপার কিউট’ জুটি হিসেবেই আখ্যায়িত করেছিল।

বনি কাপুর এবং শ্রীদেবী : হিন্দি সিনেমার আরেক সুন্দরীর নাম শ্রীদেবী। মূলত একসঙ্গে কাজ করতে গিয়েই প্রেম হয়েছিল শ্রীদেবী এবং বনি কাপুরের। তারা ছিল সফল তারকা জুটি।

শাহরুখ খান-রানী মুখার্জি : বলিউডে নজরকাড়া তারকা জুটি শাহরুখ-রানী। ‘কুচ কুচ হোতা হ্যায়’ ‘কাভি আলবিদা না ক্যাহনা’, ‘চলতে চলতে’, ‘বীরজারা’, ‘পাহেলি’র মতো জনপ্রিয় সিনেমায় একসঙ্গে কাজ করেছে এ তারকা জুটি। এরপর অনেক সময় চলে গেলেও আর একসঙ্গে দেখা যায়নি তাদের।

শহীদ কাপুর-কারিনা কাপুর : একসময় চুটিয়ে প্রেম করেছিল এই তারকা জুটি। বলিউডের কিছু হিট ছবির কথা বলতে গেলে তাদের জুটির অনেক ছবির কথাই সামনে আসবে।

সালমান খান-ঐশ্বরিয়া রাই : বলিউডের ভালোবাসার ইতিহাসে মিষ্টি আর কড়া প্রেমের গল্প এটি। দর্শকদের মনে জায়গা করে নেওয়া সালমান আর ঐশ্বরিয়া একসঙ্গে অভিনয় করেছেন অনেক সফল ছবিতে।

আলিয়া ভাট-রণবীর কাপুর : সবচেয়ে স্টাইলিশ বা নজরকাড়া জুটির তালিকায় শীর্ষস্থান অধিকার করেছে আলিয়া ভাট-রণবীর কাপুর জুটি। এই সময়ে তাদের প্রেম চলছে তুঙ্গে।

জন আব্রাহাম ও বিপাশা বসু : টানা দশ বছর একসঙ্গে থাকার পর ছাড়াছাড়ি হয়ে যায় তাদের। তবে জনপ্রিয় ছবির তালিকাটা অনেক বছর দখলে ছিল তাদের।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর