শুক্রবার, ১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ

আমি গান করি ভালোবাসা থেকে

আমি গান করি ভালোবাসা থেকে
মাহতিম শাকিব ভাইরাল হয়েছেন ‘মানসী’ চলচ্চিত্রে সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘এই মন তোমাকে দিলাম’ দিয়ে। তারপর তিনি গেয়েছেন একের পর এক পুরনো বাংলা ও মৌলিক গান। গান ও সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা বলেন- আলী আফতাব

 

নতুন গানের খবর কি?

এর মধ্যে বেশ কিছু নতুন গান করছি। সম্প্রতি আবদুল্লাহ আল ইমরানের কথায় শফিক তুহিনের সুরে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছি। গানের কথাগুলো বেশ সুন্দর। আমি যতদূর জানি আবদুল্লাহ আল ইমরানের ‘হৃদয়ে দক্ষিণ দোয়ার’ বইটির নতুন প্রচারণার কাজে ব্যবহার হবে। এ ছাড়া আমার নিজের একটি মৌলিক গানের কাজ করছি। গানটির সংগীত করছেন ইমন চৌধুরী। আর গানটিতে কথা ও কণ্ঠ দিয়েছি আমি। পাশাপাশি চলছে কিছু পুরনো বাংলা গানের কাজ।

 

শুনলাম একটি রবীন্দ্রসংগীতের গান প্রকাশ করতে যাচ্ছেন?

হ্যাঁ, ভালো লাগছে নতুন বছরটা শুরু হচ্ছে রবীন্দ্রসংগীত দিয়ে। গানটি হলো রবীন্দ্রনাথের ‘ভালোবেসে সখী’। এটি সংগীত পরিচালনা করেছেন শরীফ সুমন। সামনে ভালোবাসা দিবস। এই গানটিও ভালোবাসার। এমন সময়ে গানটি প্রকাশ পাচ্ছে ভেবে ভালো লাগছে। এর আগে রবীন্দ্রনাথের তিনটি গানের সমন্বয়ে একটি পরিবেশনা এবং ‘মন মোর মেঘের সঙ্গী’ গেয়েছিলাম। সেগুলো শ্রোতারা ভালোভাবেই নিয়েছিল। এবারও আশাবাদী আমি।

 

গানের শুরু নিয়ে কিছু বলুন।

২০০৬ সালে। স্কুলে যাওয়ার আগে থেকেই গান গাই। ১১ বছর ধরে শিখছি। তখন মিরপুরে থাকতাম। বাসা থেকে আমাকে ‘চক্রবাক’ নামে একটা মিউজিক্যাল একাডেমিতে ভর্তি করানো হয়। শুক্রবার বড় ভাইদের ছুটি থাকায় বড় ক্রিকেট ম্যাচের আয়োজন করা হতো। কিন্তু আমি থাকতে পারতাম না। আমি গানের স্কুলে। ব্যাপারটা তখন বিদঘুটে লাগত। মনে হতো কেন আমি এখানে, কেন আমি খেলার মাঠে নয়! কিন্তু এখন দর্শক-শ্রোতাদের ভালোবাসা পেতে ভালোই লাগছে।

 

গান নিয়ে আপনার পরিকল্পনা কি?

আমি গান করি ভালোবাসা থেকে। ইউটিউব থেকে অর্থ উপার্জনের উদ্দেশ্যে নয়। আমি চাই সারা দিন পরিশ্রম করে মানুষ যখন বিছানায় যাবে তখন যেন ইউটিউবে আমাকে খোঁজে। আমার গান শুনে প্রশান্তি পায়।

সর্বশেষ খবর