শুক্রবার, ১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

রবীন্দ্র সরোবরে গান পরিবেশন করবেন কিরণ চন্দ্র রায়-চন্দনা মজুমদার

নাটক

৮ দিনব্যাপী জাতীয় পথ নাট্যোসব

শুরু হচ্ছে ‘জাতীয় পথ নাট্যোৎসব ২০১৯’। ‘বিশ্বের সব মাতৃভাষা রক্ষা করবে বাংলাদেশ’Ñ এ স্লোগান সামনে নিয়ে এই উৎসবের আয়োজন করছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন। সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হবে ৮ দিনব্যাপী এই উৎসব।

 

সংগীত

আভার চ্যারিটি শোতে কিরণ চন্দ্র রায় ও চন্দনা মজুমদার

দুস্থ, এতিম বাচ্চাদের সাহায্যার্থে গঠিত সেবামূলক সংগঠন আভা মেমোরিয়াল সোসাইটির আয়োজনে আসছে ৮ ফেব্রুয়ারি রবীন্দ্র সরোবর প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশেষ চ্যারিটি শো। এই সংগীত সন্ধ্যায় গান পরিবেশন করবেন দেশের বরেণ্য শিল্পী দম্পতি কিরণ চন্দ্র রায় ও চন্দনা মজুমদার। সঙ্গে রয়েছেন শিল্পী খায়রুল ওয়াসি, ইউসুফ খানসহ আরও অনেক সংগীতশিল্পী। ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা’ বিষয় নিয়ে এই চ্যারটি শোটি বিকাল ৫টা থেকে শুরু হবে।

 

অন্যান্য

আজ অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ শুরু

আজ শুরু হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা ২০১৯। এবারের মেলায় মোট ইউনিট থাকছে ৬৯০টি। আর অংশ নিচ্ছে ৪৫০টি প্রকাশনা প্রতিষ্ঠান। বরাবরের মতো মেলা চলবে বিকাল তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত।

২৮ ফেব্রুয়ারি শেষ হবে মাসব্যাপী এই বইমেলা।

৩৩তম জাতীয় কবিতা উৎসব

আজ থেকে জাতীয় কবিতা পরিষদের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ৩৩তম জাতীয় কবিতা উৎসব। সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি চত্বরে এই কবিতা উৎসবের উদ্বোধন করবেন কবি আসাদ চৌধুরী। উৎসবটি শেষ হবে আগামীকাল।

 

ছায়ানটে আজ নৃত্য উৎসব

শাস্ত্রীয় নাচের আসর বসবে আজ রাজধানীর ছায়ানট মিলনায়তনে সন্ধ্যা সাড়ে ছয়টায়। এ নৃত্য আসরের আয়োজন করেছে ছায়ানট। মণিপুরী নৃত্য, ওড়িশি, ভরতনাট্যম ও কত্থক নৃত্য পরিবেশিত হবে এই অনুষ্ঠানে। এতে মণিপুরী নৃত্য পরিবেশন করবেন ছায়ানটের শিল্পীরা, ওয়ার্দা রিহাব, মনোমি তানজানা অর্থী, ভাবনা, সুইটি দাস এবং নৃত্যম নৃত্যশীলন কেন্দ্র।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর