মঙ্গলবার, ৫ মার্চ, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ

‘দর্শক প্রশংসাই আমার সেরা উপহার’

‘দর্শক প্রশংসাই  আমার সেরা উপহার’

মেহজাবিন চৌধুরী। চুটিয়ে অভিনয় করছেন একক নাটকে। তার বেশ কিছু নাটক দর্শক প্রশংসিত হয়। সাম্প্রতিক ব্যস্ততা এবং বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন- পান্থ আফজাল

 

নতুন বছরে কেমন কাজ করছেন?

কাজ করছি আমার মতোই। তেমন তাড়াহুড়া নেই। হাতে এখনো অনেক চিত্রনাট্য। নাটকের স্ক্রিপ্টগুলো পড়ছি। গল্প পছন্দ হলে তবেই আমি নাটকের কাজ করি।

 

ভালোবাসা দিবসে আপনি, অপূর্ব ও অন্তু একটি নাটকে অভিনয় করেছিলেন। এটি ছাড়াও আরও কিছু নাটক করেছেন। রেসপন্স কেমন?

ভালো ছিল। বি ইউ শুভর নির্মাণে করেছি ‘ফাস্ট লাভ’। এটিতে অপূর্ব ও অর্ণব অন্তু ছিল। এ ছাড়াও এস এন জনির সঙ্গে করেছি ‘বদনাম’। আরও বেশ কিছু নাটকও করেছি।

 

বিশেষ দিবসে মেহজাবিনকে বেশি দেখা যায়। কারণ কি?

কারণ তেমন নেই। বিশেষ দিবসে নির্মাতা, চ্যানেল আমাকে নিয়ে নাটক নির্মাণ করতে চায়। আর দর্শকরাও বিশেষ দিবস উপলক্ষে আমার অভিনীত নাটক বেশি দেখতে চায়। তাই ভালোবাসা দিবস, বিজয় দিবস, ঈদ ও অন্যান্য বিশেষ দিবসে আমাকে বেশি দেখা যায়।

 

ইদানীং দর্শক আপনার আর অপূর্ব জুটিকে সেরা হিসেবে দেখছেন...

অপূর্ব ভাইয়ের সঙ্গে এর আগেও আমি অনেক কাজই করেছি। দর্শক যদি ভেবে থাকে আমরা সেরা জুটি তাহলে আমি তাদের সম্মান জানাই। আর একটা জুটি তখনই সফলতা পায় যখন দর্শক তাদের পছন্দ করেন।

 

ধারাবাহিকের তুলনায় খণ্ড নাটকে বেশি অভিনয় করছেন কেন?

খণ্ড নাটকের অভিনয় নিয়ে আমি খুবই ব্যস্ত থাকি। সত্যি বলতে ধারাবাহিক নাটকগুলোর প্রতি আমার নিজের কোনো আগ্রহ নেই। কারণ ধারাবাহিক নাটকের বেশির ভাগ ক্ষেত্রে একটা সময়ে গিয়ে গল্পটা ঝুলে যায়। অন্যদিকে সময় মিলানো নিয়ে আমার একটি সম্যস্যা হয়ে থাকে। কারণ নাটকে অভিনয় করার পাশাপাশি আমি বিজ্ঞাপনচিত্রে মডেলিং ও বিভিন্ন টেলিভিশনে নাচের অনুষ্ঠানে অংশগ্রহণ করে থাকি। মূলত সবকিছু মিলিয়ে সময় হয়ে ওঠে না।

 

আর ওয়েব সিরিজ ও স্বল্পদৈর্ঘ্যে অভিনয়...

এসব নিয়ে এখনো ভাবছি না। ভালো কিছু হলে করতে সমস্যা নেই।

 

চলচ্চিত্রে অভিনয়ের কথা ছিল। এ বিষয়ে অগ্রগতি কেমন?

যে সব চিত্রনাট্য আমার কাছে এসেছে আমার কাছে মনে হয়নি যে, সেই গল্পের সেই চরিত্রে আমি খুব ভালো মতো অভিনয় করতে পারব। আমার কাছে মনে হয়েছে কোথায় যেন একটা সিংক্রোনাইজেশনের কমতি রয়েছে। তাছাড়া প্রথমত আমার সিনেমায় অভিনয়ের কোনো পূর্বের অভিজ্ঞতা নেই। অন্যদিকে নাটকে নিয়মিত অভিনয় করছি। সেখান থেকে সিনেমায় গিয়ে অভিনয় করে নিজেকে কতটুকু খাপ খাওয়াতে পারব সেটাও বেশ গুরুত্বর্পূণ। তবে কাজ করতে চাই। ভালো গল্প, ভালো পরিচালক, ভালো সহশিল্পী পেলে আর সবকিছু ব্যাটে-বলে মিলে গেলে কাজ করব।

বিয়ে গুঞ্জন...

এসব আসলে গুঞ্জনই। বিয়ে তো করতেই হবে! মা-বাবার সম্মতিতে সময় হলেই বিয়ে করব।

 

সর্বশেষ খবর