সোমবার, ১ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ : হাবিব ওয়াহিদ

মনের মতো গান না হলে কাজ করি না

মনের মতো গান না হলে কাজ করি না

বর্তমানে নতুন নতুন গান তৈরি নিয়ে ব্যস্ত জনপ্রিয় সংগীত পরিচালক ও শিল্পী হাবিব ওয়াহিদ। এবার নতুন একটি খবর নিয়ে আসছেন এই শিল্পী। নতুন গান ও সমসাময়িক নানা বিষয় নিয়ে তার সাক্ষাৎকার নিয়েছেন -আলী আফতাব

 

শুনলাম প্রায় ১৫ বছর পরমায়া অ্যালবাম-খ্যাত কণ্ঠশিল্পী হেলালের গান করছেন?

হ্যাঁ, ২০০৪ সালে ‘মায়া’ অ্যালবামটি ছিল আমার একটি চমক। এই অ্যালবামের গানগুলো গেয়েছিলেন হেলাল। কিন্তু গেল ১৫ বছরে তার সঙ্গে আমার কোনো গান করা হয়নি। ইতিমধ্যে হেলালের জন্য নতুন গান তৈরি করেছি। এটি একটি ফোক রিমেক গান। তার সঙ্গে থাকছে একটি মিউজিক ভিডিও। গানটি খুব শিগগিরই আমার ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে। বিষয়টি আমার জন্য বেশ আনন্দের।

নতুন আর কোনো গান করছেন?

এখন তো প্রতি মাসেই একটি করে নতুন গান আমার ইউটিউবে প্রকাশ করার চেষ্টা করি। যেমন সম্প্রতি ‘আলিঙ্গনে’ ও ‘তোর মায়াতে’ শিরোনামের গান দুটি বেশ প্রশংসিত হয়েছে। এর মধ্যে একটি গেয়েছে পড়শী ও অন্যটি লিজা। তাছাড়া জিঙ্গেলের কাজও চলছে। 

 

এই ধারা কী অব্যাহত থাকবে?

নিজের গান করেছি এতদিন। চলতি বছর থেকেই প্রতিভাবান শিল্পীদের নিয়ে কাজ শুরু করেছি। পড়শী ও লিজা দুজনই খুব পরিচিত ও ভালো মানের শিল্পী। তাদের অন্যভাবে উপস্থাপনের চেষ্টা করেছি। শ্রোতা-দর্শক দুটি গানই খুব পছন্দ করেছেন। এখন থেকে নিজের গানের বাইরেও এভাবে আমার সুর ও সংগীতে অন্যের গান প্রকাশ করব বলে ঠিক করেছি।

 

নতুনদের গান ভালো লাগে?

বর্তমানে আমাদের গানের ভুবনে নতুনরা অনেক ভালো করছে। তারা নতুন নতুন বিষয় নিয়ে গান করছে। এটি আমাদের জন্য একটি ভালো খবর।

 

চলচ্চিত্রের গানে আপনাকে কম দেখা যাচ্ছে কেন?

চলচ্চিত্রের গানের প্রতি আমার আলাদা টান রয়েছে সব সময়ই। সত্যি বলতে চলচ্চিত্রের গান অনেক কষ্ট করে করার পর যখন তার দৃশ্যায়ন দেখি তখন ভালো লাগে না। সব ক্ষেত্রে যে এমন হয়েছে তা নয়। তবে অনেক ক্ষেত্রেই হয়েছে। এর ফলে পুরো গানটিই কিন্তু তার আবেদন হারায়। তাই নিজের করা গান নিজের পছন্দমতো ভিডিও করে প্রকাশ করছি। এভাবেই আমি বেশি কমফোর্ট ফিল করছি। মনের মতো গান না হলে কাজ করি না। তবে পছন্দ হলে অবশ্যই চলচ্চিত্রের কাজও করব।

 

বাবা-ছেলে নাকি সিডনিতে যাচ্ছেন?

৭ এপ্রিল আমাদের শো রয়েছে সিডনিতে। খুব ভালো একটি আয়োজনে এই শোটি অনুষ্ঠিত হবে। সঙ্গে আমার বাবা ফেরদৌস ওয়াহিদও যাচ্ছেন। সব মিলিয়ে ভালো একটি শো হবে বলেই আমার বিশ্বাস।

সর্বশেষ খবর