শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

ওয়ার্দা রিহাবের ‘মায়ার খেলা’ নাটকের একটি দৃশ্য

প্রদর্শনী

‘ইতিবৃত্ত কিংবা বাস্তবতার পুনরারম্ভ’

তরুণ নির্মাতা মাহমুদ হাসান পরিচালিত ও ফারিয়া আফরিন রীপা অভিনীত ‘ইতিবৃত্ত কিংবা বাস্তবতার পুনরারম্ভ’ এবার প্রদর্শনী হতে যাচ্ছে কানাডার টরন্টোর চলচ্চিত্র উৎসবে। কানাডার টরন্টোর এ উৎসবে বাংলাদেশ ও কলকাতা থেকে ১৫টি বাংলা পূর্ণ ও স্বল্পদৈর্ঘ্যরে ছবির সঙ্গে মাহমুদ হাসানের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি প্রদর্শনীর জন্য নির্বাচিত হয়।

 

নাটক

নৃত্যনাট্যে ওয়ার্দা রিহাব-নির্ঝর

আজ কবিগুরুর ‘মায়ার খেলা’ গীতিনাট্যটিকে নৃত্যনাট্যের রূপে মঞ্চে নিয়ে আসছে নৃত্যশিল্পী ও নৃত্যগুরু ওয়ার্দা রিহাবের গড়ে তোলা ‘ধৃতি নর্তনালয়’। আর সংগীত পরিচালনা করছেন সংগীতশিল্পী নির্ঝর চৌধুরী। ন্যাশনাল সোশিও কালচারাল অ্যাসোসিয়েশানের প্রযোজনায় নৃত্য ভাবনা, পরিকল্পনা ও নির্দেশনাতেও রয়েছেন ওয়ার্দা নিজেই। মূল চরিত্র ‘প্রমদা’র ভূমিকায় রয়েছেন ওয়ার্দা রিহাব নিজেই। ‘মায়ার খেলা’ মঞ্চস্থ হচ্ছে সন্ধ্যা সাড়ে ৬টায়, জাতীয় নাট্যশালা মিলনায়তনে।

 

আজ ‘নিত্যপুরাণ’

আজ সন্ধ্যা ৭টায় একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হবে দেশনাটক প্রযোজিত নাটক ‘নিত্যপুরাণ’। নাটকটির রচনা ও নির্দেশনায় মাসুম রেজা।

 

অন্যান্য

শ্রুতি সিলেটের বর্ষবরণ

প্রতিবারের মতো ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন শ্রুতি সিলেট পহেলা বৈশাখ ১৪২৬, রবিবার ব্লু বার্ড স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণ সুবিদবাজারে আয়োজন করেছে দিনব্যাপী শতকণ্ঠে বর্ষবরণ উৎসব ১৪২৬। দিনব্যাপী আয়োজনে থাকবে বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা, সম্মিলিত ও একক পরিবেশনা, শ্রুতি সম্মাননা ও বৈশাখী মেলা।

 

মুক্তি পাচ্ছে ‘হেলবয়’

আজ আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ডার্ক হর্স কমিকস চরিত্র হেলবয় অবলম্বনে নির্মিত সুপারহিরো ছবি ‘হেলবয়’। একই দিনে ঢাকার স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি। নেইল মার্শালের পরিচালনায় ‘হেলবয়’ ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন ডেভিড হার্বার।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর