সোমবার, ২৯ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ

শৈশব থেকে এখনো গানের সঙ্গেই আছি

শৈশব থেকে এখনো গানের সঙ্গেই আছি
ঈশিতা, নাম শুনলেই ‘নতুন কুঁড়ি’র সেই অলরাউন্ডার শিশুশিল্পীর কথা মনে পড়ে। শৈশব থেকেই নৃত্য, অভিনয় ও গানের সঙ্গে তার সখ্য। একই সঙ্গে তিনি লেখালেখি ও নির্মাণের সঙ্গেও যুক্ত রয়েছেন। বর্তমান ব্যস্ততা ও বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন-
পান্থ আফজাল

 

কেমন আছেন? অভিনন্দন জানাচ্ছি ‘পাতা ঝরার দিন’ নাটকে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার পাওয়ায়...

জি, অনেক ভালো আছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা জানানোর জন্য। আসলে এটি শুধু আমার অর্জন নয়; নির্মাতা রেদওয়ান রনিসহ পুরো টিম এই কৃতিত্বের দাবিদার। এই অর্জন অনেক বেশি অনুপ্রেরণার। প্যানেলে অনেক গুণী ব্যক্তিরা ছিলেন। তাদের রায়ে আমি যে সেরা অভিনেত্রী হয়েছি-এটা সত্যিই ভালোলাগার!

 

বিটিভির নতুন কুঁড়িতে ‘ফালানি’ চরিত্রে অসাধারণ অভিনয় করে দর্শক হৃদয় জয় করেছিলেন। ছোট পর্দায় অভিনীত প্রথম নাটক ছিল কোনটি?

ইমদাদুল হক মিলনের রচনায় ও ফখরুল আবেদীনের পরিচালনায় ‘দুজনে’। নাটকে আমি আফজাল হোসেন ও শান্ত ইসলামের মেয়ের চরিত্রে অভিনয় করি।

 

ব্যক্তিজীবনে নিভৃতচারী ঈশিতা কিন্তু পর্দায় তেমন নিয়মিত নন। কেন?

পরিবার ও ব্যবসা নিয়ে অনেক ব্যস্ত হয়ে পড়েছি। আসলে সময় ও ব্যস্ততার কারণে কাজ করা হয় না। ‘পাতা ঝরার দিন’ নাটকটিতে কাজ করার আগে রাফায়েল আহসানের পরিচালনায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘কাঠপেনসিল’ টেলিছবিতে বাংলাদেশি রিপোর্টার চরিত্রে অভিনয় করেছিলাম। তবে যে কোনো ভালো গল্প-নির্মাণের কাজ হলে অবশ্যই অভিনয় করি।

 

অভিনেতা সৌমিত্রের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?

অভিজ্ঞতা ছিল চমৎকার। তার প্রতি ছিল মুগ্ধতা! এত বড়মাপের অভিনেতার সঙ্গে কাজ করেছি, তাই একটু নার্ভাস ছিলাম। সত্যি বলতে কি, আমি ঘোরের মধ্যে ছিলাম সেই সময়!

 

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভালো থেকো ফুল’ সম্পর্কে জানতে চাই...

ইংরেজি গল্প ‘দ্য হসপিটাল উইন্ডো’ থেকে অনুপ্রাণিত হয়ে ফরহাদ শাহী এটি তৈরি করেছেন। সম্প্রতি ‘কলকাতা আন্তর্জাতিক কাল্ট ফিল্ম ফেস্টিভ্যাল’-এ সিনেমাটি ‘আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ জিতে নিয়েছে।

 

‘কার জানালায়’ ঈশিতা?

হা হা হা... এটি আমার গাওয়া ‘তোমার জানালায়’ শিরোনামের একটি গান। শুধু গান নয়, সঙ্গে প্রকাশ পেয়েছে গল্পনির্ভর ভিডিও। সঙ্গে ছিলেন আসাদুজ্জামান আসাদ। ভিডিওটি নির্মাণ করেছে রেদওয়ান রনির প্রতিষ্ঠান পপকর্ন। গানটি লিখেছেন সোহেল আরমান আর সুর-সংগীতায়োজন করেছেন ইবরার টিপু। 

 

হঠাৎ এই গানে ফেরা কেন?

আমি শৈশব থেকে এখনো গানের সঙ্গেই আছি। গান ছাড়ার সাহস আমার নেই। মনে হলো, গান আবার করি।

 

নাচের কোনো অনুষ্ঠান আর উপস্থাপনায় দেখা যাবে?

নাচটা সহজেই হয় না, প্রিপারেশন লাগে। আর উপস্থাপনা করব। তবে এখনো পর্যন্ত মনের মতো কোনো অফার পাইনি। আমার কাছে অফার আসে রান্নার প্রোগ্রাম, পলিটিক্যাল প্রোগ্রাম।

 

আজকে নতুন একটি নাটকের শুটিং করছেন শুনলাম...

হ্যাঁ...উত্তরাতে আছি, রিয়াজ ভাইয়ের সঙ্গে নোমানের লেখা আর নির্মাণে করছি ‘আগুনের নোনা জল’। পুবাইলেও হবে শুটিং।

 

এখন তো বিকল্পধারায় ভালো ভালো চলচ্চিত্র হচ্ছে। সামনে কোনো চলচ্চিত্রে আপনাকে দেখা যাবে কি?

স্ক্রিপ্ট, ডিরেকশন আর টিম ভালো হলে অবশ্যই করব। আসলে ভালো কিছু হলে যে কোনো মাধ্যমেই কাজ করতে আমার  অসুবিধা নেই।

সর্বশেষ খবর