বৃহস্পতিবার, ৯ মে, ২০১৯ ০০:০০ টা

শ্রদ্ধা ও ভালোবাসায় সুবীর নন্দীর বিদায়

শোবিজ প্রতিবেদক

শ্রদ্ধা ও ভালোবাসায় সুবীর নন্দীর বিদায়

শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হয়ে চিরবিদায় নিলেন একুশে পদক ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত প্রখ্যাত সংগীতশিল্পী সুবীর নন্দী।

শহীদ মিনারে সর্বস্তরের শ্রদ্ধা

বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর লাশ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয় গতকাল বেলা ১১টার দিকে। তার লাশ সেখানে পৌঁছলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। স্বজন আর ভক্ত অনুরাগীদের কান্নায় আকাশ বাতাস ভারি হয়ে ওঠে।  অশ্রুজলে ফুলের শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ।

বেলা সোয়া ১১টার দিকে সুবীর নন্দীর প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী রেজাউল করিম ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। এরপর শ্রদ্ধা জানান গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতশিল্পী রফিকুল আলম, শুভ্রদেব, এসডি রুবেল, সাব্বির, মুহিন, এসডি রুবেল, মেহেরাব, কিশোর, পুলক, চিত্রনায়িকা নূতন, নজরুল সংগীতশিল্পী খায়রুল আলম শাকিল, রবীন্দ্র সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাসহ

সর্বস্তরের মানুষ। সুবীর নন্দীর লাশ সিঙ্গাপুর থেকে বুধবার সকালে ঢাকায় এসে পৌঁছায়। সেখান থেকে তার লাশ নিয়ে যাওয়া হয় গ্রিন রোডের বাসায়।

 

এফডিসিতে  শেষ শ্রদ্ধা :

 শেষবারের মতো এফডিসিতে নেওয়া হয় বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীকে। গতকাল দুপুর ১২টা ৫২ মিনিটে তার লাশ এসে পৌঁছায় এখানে। নন্দিত শিল্পীকে শেষবারের মতো শ্রদ্ধা জানান পরিচালক সমিতির সভাপতি গুলজার, সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, অভিনেতা আলমগীর, ওমর সানী, জয় চৌধুরী, অরুণা বিশ্বাস, ড্যানি সিডাক, পরিচালক শাহ আলম কিরণ, গাজী মাহাবুব, এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়াসহ অনেকে।

এফডিসিতে শ্রদ্ধা জানানোর পর তার লাশ নেওয়া হয়েছে রামকৃষ্ণ মিশনে। এরপর দুপুরে সবুজবাগে কালীমন্দির ও শ্মশানে একুশে পদক পাওয়া সংগীতশিল্পী সুবীর নন্দীর শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

ঢাকা ও সিঙ্গাপুরে টানা ১৮ দিন হাসপাতালের বিছানায় নিথর হয়ে পড়েছিলেন নন্দিত এ গায়ক। পরে গত ৩ মে চোখ মেলেন ও মেয়ে ফাল্গুনীকে দেখে কাঁদেন। চিকিৎসকরা আশার আলো দেখতে পেয়েছিলেন। প্রিয় শিল্পীর সুস্থ হয়ে ওঠার সংবাদে খুশি হয়েছিলেন ভক্তরাও। এমন স্বস্তির খবরের কয়েক ঘণ্টার মধ্যেই ৪ মে ও ৫ মে দুই দফা হার্ট অ্যাটাক হয় সুবীর নন্দীর। এরপর ৭ মে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সর্বশেষ খবর