মঙ্গলবার, ১১ জুন, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ : তাহসান খান

অনলাইন প্লাটফর্মগুলোর সম্ভাবনা ভালো

আলী আফতাব

অনলাইন প্লাটফর্মগুলোর সম্ভাবনা ভালো
অভিনয় ও গান দুই অঙ্গনেই বেশি জনপ্রিয় তারকা তাহসান খান। এই ঈদে তিনি সাতটি নাটকে অভিনয় করেছেন, নতুন গান উপহার দিচ্ছেন তিনটি। অভিনয়, গান ও সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার আলাপন।

 

ঈদ কেমন কাটল? 

ঈদ হচ্ছে অন্যের মুখে হাসি ফোটানো। তাই পরিবারের সবাইকে উপহার দিয়েছি। আশপাশে যাদের প্রয়োজন তাদের জাকাত-ফিতরা  দেওয়া হয়েছে। আপনজনদের নিয়ে একসঙ্গে উদযাপন করছি।

 

ঈদের কাজে কেমন সাড়া পেয়েছেন?

প্রতিবারই ঈদ নিয়ে অনেক আয়োজন করি। এবার ঈদে আমার তিনটি গান ও সাতটি নাটক প্রকাশ পেয়েছে। এরই মধ্যে অনেকেই ফোনে অভিনয়ের জন্য প্রশংসা করেছেন। আবার অনেকে প্রশংসা করেছেন গানের জন্য।

 

‘আঙ্গুলে আঙ্গুল’ নাটকটি এরই মধ্যে বেশ প্রশংসা পেয়েছে। এ নিয়ে কিছু বলবেন?

আমাদের দেশের খুব গুরুত্বপূর্ণ একটা ইস্যু নিয়ে নাটকটির গল্প সাজানো হয়েছে। এখন বাংলাদেশের যত ইস্যু নিয়ে চিন্তা করা হচ্ছে, সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ এই ইস্যুটা। জানা নেই এ নিয়ে আগে  কোনো নাটক হয়েছে কিনা। আমার মনে হয় এ কারণেই নাটকটি সবার ভালো লেগেছে।

 

বর্তমানে বেশির ভাগ নাটকের গল্প ও কাহিনি প্রায় এক। এ বিষয়ে আপনি কী মনে করেন?

প্রতি ঈদে যেহেতু তিনশর মতো নাটক নির্মিত হচ্ছে। বছরে দুই ঈদ মিলিয়ে ছয়শ থেকে সাড়ে ছয়শ কাজ হচ্ছে। আপনি যখন দশটা নাটক বানাবেন, তখন হয়তো কাহিনির বৈচিত্র্য একরকম হবে না, আর যখন তিনশটা বানাবেন তখন মনে হবে কাহিনি সব এক হয়ে যাচ্ছে। আসলে বৈচিত্র্য এখানেও আছে। যেহেতু তিনশটা কাজ, তাই ভালো কাজের সংখ্যা কম মনে হয়।

 

অনলাইন প্লাটফর্মগুলোর সম্ভাবনা কেমন দেখছেন?

এ জায়গায় সম্ভাবনাটা অনেক ভালো। এবার যত কাজ করেছি সবই অনলাইন ও টিভি চ্যানেলের যৌথ প্রযোজনায় নির্মিত। এর আগের ঈদেও এমনটি ছিল না। তখন চ্যানেলের প্রযোজনায় নির্মিত হতো, পরে অনলাইন প্লাটফর্মগুলো কিনে নিত। আর এখন যৌথভাবে নির্মিত হয়। এটা নতুন দুয়ার খুলে দিয়েছে। আগে বলা হতো বাংলাদেশের মানুষ নাটক দেখে না, ভালো কোয়ালিটির নাটক হয় না। কিন্তু এখন তো দেখা যাচ্ছে মানুষ নাটক দেখে এবং ভালো  কোয়ালিটির নাটকও হচ্ছে।

 

‘যদি একদিন’র মাধ্যমে বড় পর্দায় আপনার অভিষেক ঘটল। প্রথম সিনেমায় কেমন প্রতিক্রিয়া পেলেন?

আমি সবসময় বলেছি একটা সিনেমা করার কথা ছিল, মানুষকে  দেখানোর কথা ছিল যে, পরিবার নিয়েও হলে গিয়ে সিনেমা দেখা যায়। সেটা করেছি, ১২ সপ্তাহ ধরে প্রেক্ষাগৃহে চলেছে। প্রযোজকরা খুশি, ভক্তরাও খুশি।

আমিও আসলে আনন্দিত যে, সিনেমাটি এত ভালো হয়েছে। কিন্তু আমি যেহেতু ফুলটাইম এক জায়গায় নেই, পুরো বিনোদন জগতে আমার পদচারণাÑ বিষয়টি  সেরকমই থাকবে। হয়তো ৩-৪ বছর পর পর একটা সিনেমা করব, টিভিতে নাটক করছি সেটা করে যাব, গান করছি করে যাব। একটা জায়গায় নিজেকে বেঁধে রাখতে চাই না।

 

আবার আপনার নতুন সিনেমার খবর কবে পাব?

একটা বড় আন্তর্জাতিক  প্রোজেক্টের কথা চলছে। তবে এখনো পুরোপুরি চূড়ান্ত হয়নি। সবকিছু ঠিক হলে তখন জানাব। তবে বছরখানেক সময় লাগবে।

 

আপনার নতুন অ্যালবাম কবে পাচ্ছি?

আগামী বছরের মাঝামাঝি। এখন কাজ চলছে।

সর্বশেষ খবর