শনিবার, ১৫ জুন, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ

সুর করা, গাওয়া দুটোই উপভোগ করি

------ মোহাম্মদ মিলন

শোবিজ প্রতিবেদক

সুর করা, গাওয়া দুটোই উপভোগ করি
এ সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী মোহাম্মদ মিলন। গান গাওয়ার পাশাপাশি সুরকার হিসেবেও সুনাম কুড়িয়েছেন তিনি। কাজ করছেন গুণী সব শিল্পীর সঙ্গে।

 

নতুন কাজের কী খবর?

একাধিক গান তৈরি আছে। ঈদের আগেই ধ্রুব মিউজিক স্টেশন আর সিডি চয়েস থেকে দুটো গান রিলিজ হয়েছে। আরও কয়েকটি গান তৈরি আছে। শিগগিরই ভিডিও শুট হবে। এর বাইরে আমার সুরে আসিফ আকবরসহ একাধিক শিল্পীর নতুন গান আসছে।

 

শিল্পী, সুরকার কোনটাকে বেশি এনজয় করেন?

আমি আসলে সুর আর গান দুটোই উপভোগ করি। গান আমাকে সরাসরি শ্রোতাদের কাছে পৌঁছায়। আর সুরের কারণে দেশসেরা শিল্পীদের সঙ্গে কাজ করার সুযোগ তৈরি হচ্ছে। এটা ভীষণ রকম আনন্দের।

 

এখন পর্যন্ত কাদের জন্য গান সুর করেছেন?

কুমার বিশ্বজিৎ, আসিফ আকবর, আগুন, ন্যান্সি, দিলরুবা খান, ইমরান, কাজী শুভ, ধ্রুব গুহসহ অনেকের জন্য সুর করেছি। আসলে সুর করতে গিয়ে সবার উৎসাহ আর রেসপন্স পেয়েছি বলেই নিয়মিত সুর করার ইচ্ছা তৈরি হয়েছে।

 

অনেকেই বলে ইমরান আর আপনার গানের প্যাটার্ন প্রায় একই!

একই কিনা জানি না। আসলে আমার শুরুটা ইমরান ভাইয়ের হাত ধরে। তার সুর ও সংগীতে প্রথম গান ‘সখী ভালোবাসা কারে কয়’ শ্রোতারা গ্রহণ না করলে আমি এতদূর আসতে পারতাম না। সে হিসাবে শিষ্য’র কণ্ঠে গুরুর ছাপ থাকাটাকে আমি দোষের কিছু দেখি না।

 

এখন সবাই ভিউর পেছনে ছোটে। এটাকে কীভাবে দেখেন?

আসলে ভিউর ব্যাপারটা আগেও ছিল এখনো আছে। আগে গানের অ্যালবাম বিক্রির হিসাব হতো। এখন সবাই ইউটিউবের ভিউ গোনে। তবে এটা সত্য ভিউর বিচারে গান বা সৃষ্টিকর্মের বিচার করা ঠিক নয়। ভিউ জনপ্রিয়তা বা মানুষের কাছে পৌঁছানোর একটা পরিসংখ্যান মাত্র। আর কনটেন্ট কোয়ালিটি ভিন্ন জিনিস।

 

জনপ্রিয়তা পেয়েছেন, গান গাইছেন-সুর করছেন। আগামীতে নিজেকে কোথায় দেখতে চান?

আমি উচ্চাভিলাষী নই। নিজের অবস্থানে সন্তুষ্ট। ভালো কাজ করে যেতে চাই। শিল্পী ও সুরকার হিসেবে নিজের পরিচয়টা পোক্ত করতে চাই। শ্রোতাদের যে ভালোবাসা পেয়েছি তা ধরে রেখে মরতে চাই।

সর্বশেষ খবর