মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯ ০০:০০ টা

ভাঙা-গড়ার মাঝে যারা এখনো উদাহরণ

ভাঙা-গড়ার মাঝে যারা এখনো উদাহরণ

শোবিজে অনেক জনপ্রিয় জুটি রয়েছে। এরা শোবিজ অঙ্গনে যতটা তার চেয়ে বেশি জনপ্রিয় জুটি ‘সংসারী’। যেখানে বেশির ভাগ তারকা জুটির সংসার ভাঙনের খবরে মিডিয়াপাড়া তোলপাড় সেখানে এসব তারকা জুটি সবার নিকট উদাহরণ হয়ে আছেন। এমনই কিছু সফল তারকা জুটি নিয়ে আজকের আয়োজন সাজিয়েছেন- আলাউদ্দিন মাজিদপান্থ আফজাল

 

রুনা লায়লা আলমগীর

উপমহাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লা ১৯৯৯ সালে ভালোবেসে বিয়ে করেন চিত্রনায়ক আলমগীরকে। মূলত নব্বই দশকে খ্যাতিমান চিত্রনির্মাতা প্রয়াত চাষী নজরুল ইসলাম রুনার জীবন কাহিনী নিয়ে নির্মাণ করেন চলচ্চিত্র ‘শিল্পী’। এই ছবিতে রুনা লায়লার বিপরীতে অভিনয় করেন আলমগীর। আর এই ছবিতে অভিনয় করতে দুজন দুজনের মনে ভালোবাসার ঝড় তোলেন। এই ঝড়ের পরিণতি বিয়ে এবং ২০ বছরের সফল দাম্পত্য জীবন। তারা দুজনেই এখনো দাপটের সঙ্গে শোবিজ অঙ্গনে রয়েছেন সরব।

 

হাসান ইমাম লায়লা হাসান

অভিনেতা, নির্দেশক ও  সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম ও নৃত্যশিল্পী- অভিনেত্রী লায়লা হাসান।    দেশের এই দুই গুণী মিডিয়া ব্যক্তিত্ব ভালোবেসে বিয়ে করেন ১৯৬৫ সালের ৩০ জুন। এই দম্পতি দেশীয় সাংস্কৃতিক জগতের পুরোধা ব্যক্তিত্ব বলা হয়ে থাকে। বাংলাদেশের সফল ও আদর্শ দম্পতিদের তালিকায় ঘুরেফিরে প্রথম সারিতে আসে এই দম্পতির নাম। সদা হাসিখুশি এই তারকা দম্পতি ইতিমধ্যে তাদের বিবাহিত জীবনের অর্ধশত বছর পার করে ফেলেছেন। এক ছেলে ও দুই মেয়ের সফল পিতা-মাতা এই তারকা দম্পতি।

 

শাবনাজ নাঈম

চলচ্চিত্র নির্মাতা এহতেশাম পরিচালিত চাঁদনী ছবির মাধ্যমে বাংলা সিনেমায় নাঈম-শাবনাজ জুটির অভিষেক হয়। এরপর থেকে রুপালি পর্দায় তারা জুটি বেঁধে দারুণ সাড়া ফেলেন। নাঈম-শাবনাজ অভিনীত অধিকাংশ ছবিই ছিল ব্যবসা সফল। সফল স্ক্রিনে নাঈম-শাবনাজ বাস্তব জীবনেও সফল। অভিনয় করতে গিয়েই প্রেম। প্রেম থেকেই বিয়ে। ১৯৯৪ সালের ৫ অক্টোবর তারা দুজন বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাদের ঘরে রয়েছে দুই কন্যা সন্তান। দাম্পত্য জীবনের ২৪ বছর কাটিয়েছেন তারা।

 

ফারুকী তিশা

শোবিজ জগতে সফল তারকা জুটি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুশরাত ইমরোজ তিশা। ফারুকী সরাসরি বিয়ের প্রস্তাব দিয়েছিলেন তিশাকে। কিন্তু বিয়েটা হবে হচ্ছে করেও বছরের পর বছর আটকে ছিল। অবশেষে ২০১০ সালের ১৬ জুলাই ফারুকী ও তিশা ঘটা করে বিবাহবন্ধনে আবদ্ধ হন। জনপ্রিয় এই তারকা জুটি ইতিমধ্যে আদর্শ দম্পতি হিসেবে একসঙ্গে কাটিয়ে দিয়েছেন অর্ধযুগেরও বেশি সময়। ফারুকী ব্যস্ত রয়েছেন চলচ্চিত্র নির্মাণ নিয়ে আর তিশা একচেটিয়া বিভিন্ন চলচ্চিত্র, বিজ্ঞাপন ও নাটকে করছেন অভিনয়।

 

জাহিদ হাসান সাদিয়া মৌ

জাহিদ হাসান ও সাদিয়া ইসলাম মৌ। বাংলাদেশে দুজনেরই জনপ্রিয়তা আকাশছোঁয়া। একজন মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের অন্যতম সেরা অভিনেতা-নির্মাতা আর অন্যজন দেশের স্বনামধন্য একজন মডেল, অভিনেত্রী ও নৃত্যশিল্পী। দুজনের প্রথম পরিচয় হয়েছিল জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেতের ইত্যাদিতে পারফর্ম করতে গিয়ে। সেই পরিচয় থেকে বন্ধুত্ব, অতঃপর প্রেম। ক্যারিয়ার এবং প্রেমে চূড়ান্ত সাফল্যের পর এই জুটি দাম্পত্য জীবনেও দারুণ সুখী বাবা-মা। মেয়ে পুষ্পিতা ও ছেলে পূর্ণকে নিয়ে তাদের এখন সুখের সংসার।

 

রফিকুল আলম আবিদা সুলতানা

দেশের জনপ্রিয় ও সফল দুই কণ্ঠশিল্পী রফিকুল আলম ও আবিদা সুলতানা। বাংলাদেশ বেতারে প্রথম দেখা হয় তাদের। সে সময় ঢাকা স্টেডিয়ামে একটি সংগীত সম্মেলনে তাদের পরিচয় ঘটিয়ে দেন গুণী শিল্পী লাকী আখন্দ। এরপরই গানের জগতে বিচরণ করতে গিয়ে একে অন্যের কাছাকাছি যাওয়ার সুযোগ পান। ১৯৭৪ সালে তাদের প্রেমের সূচনা, ১৯৭৫ সালে তারা বিয়ে করেন। চার দশকেরও বেশি সময় ধরে একই ছাদের নিচে বাস করছেন তারা। এখনো তারা দেশের ও দেশের বাইরের বিভিন্ন অনুষ্ঠানে গান করছেন। নিয়মিত গাইছেন নতুন গান।

 

আলী যাকের-সারা যাকের

আলী যাকের ও সারা যাকের দম্পতি দীর্ঘদিন ধরে বিনোদন ভুবনের সঙ্গে জড়িয়ে রয়েছেন। নাটকের দল নাগরিক নাট্যসম্প্রদায়ের মাধ্যমে দুজনের পরিচয়। একসঙ্গে থিয়েটার করার সূত্র ধরেই আলী যাকের আর সারা যাকেরের কাছে আসা। পরিচয়ের পর চুপিসারে একে অন্যকে নিজের প্রিয় বই উপহার দিতেন। ইংরেজিতে বেশ কৌশলী চিঠি লিখতেন আলী যাকের; মুগ্ধ হতেন সারা। তিনিও জবাবটা দিতেন মজা করে। ১৯৭৭ সালে সুখের নীড় রচনা করেন তারা। এই দুই গুণীজনের সুযোগ্য সন্তান ইরেশ যাকের ও শ্রিয়া সর্বজয়া।

 

তৌকীর-বিপাশা

জনপ্রিয় তারকা জুটি তৌকীর আহমেদ ও বিপাশা হায়াত। বাবা আবুল হায়াত ও বোন নাতাশা হায়াতও মিডিয়া অঙ্গনে সুপরিচিত। ১৯৯৯ সালের ২৩ তারিখে দুজনে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তৌকীর আহমেদ অভিনয় দিয়ে শুরু করলেও এখন তিনি জনপ্রিয় নির্মাতা। হালদা, ফাগুন হাওয়ায়, জয়যাত্রা, অজ্ঞাতনামাসহ বেশ কিছু ছবি নির্মাণ করেছেন। অভিনয় থেকে দূরে থাকলেও লেখালেখি ও ছবি আঁকায় ব্যস্ত রয়েছেন বিপাশা।

 

আরও যারা...

চিত্রলেখা গুহ-উত্তম গুহ, সুজিত মুস্তফা-মুনমুন সেন, হৃদি হক-সাজু খাদেম, তারিক আনাম খান-নিমা রহমান,  ড, ইনামুল হক-লাকী ইনাম, মোশাররফ করিম-জুঁই, ইন্তেখাব দিনার-বিজরী বরকতউল্লাহ, তানভীন সুইটি-রিপন, তানিয়া আহমেদ-এস আই টুটুল, এফ এস নাঈম-নাদিয়া আহমেদ, দীপা খন্দকার-শাহেদ আলী,  ওমর সানী-মৌসুমী, সুবর্ণা মোস্তফা-বদরুল আলম সৌদ, বৃন্দাবন দাশ-শাহানাজ খুশি, রামেন্দু মজুমদার-ফেরদৌসী মজুমদার, অনন্ত হীরা-নুনা আফরোজ, লিয়াকত আলী লাকী-কৃষ্টি হেফাজ, টনি ডায়েস-প্রিয়া ডায়েস, হিল্লোল-নওশীন, নরেশ ভূইয়া-শিল্পী সরকার অপু, নাতাশা-শাহেদ, শাবানা-ওয়াহিদ সাদিক, জুয়েল আইচ-বিপাশা আইচ, রিয়াজ-তিনা, কনকচাঁপা-মইনুল ইসলাম খান, আজিজুল হাকিম-জিনাত, রোজী সিদ্দিকী- শহীদুজ্জামান সেলিম, কিরণ চন্দ্র রায়-চন্দনা মজুমদার, শম্পা-সাগরসহ আরও অনেকে।

 

সর্বশেষ খবর