রবিবার, ১৪ জুলাই, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ

শাকিব খান আমার উপস্থাপনা দেখেছেন

শাকিবের বিপরীতে ‘আগুন’ ছবিতে অভিনয় করতে যাচ্ছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার প্রথম রানারআপ জয়ী জাহারা মিতু। যিনি ইতিমধ্যে টিভি চ্যানেলে নিজস্ব উপস্থাপনা দিয়ে পেয়েছেন আলাদা পরিচিতি। এ সুপার মডেল এর আগে একাধিক মিউজিক ভিডিও, স্বল্পদৈর্ঘ্য ও নাটকে কাজ করেছেন। সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন পান্থ আফজাল

শাকিব খান আমার উপস্থাপনা দেখেছেন

জাহারা মিতু

কেমন আছেন? আজ কী নিয়ে ব্যস্ততা?
আলহামদুলিল্লাহ! ভালো আছি। এখন জিটিভিতে আছি, বিশ্বকাপ ক্রিকেট শোর উপস্থাপনা নিয়ে। আজকের পর থেকে বিশ্বকাপ অধ্যায় শেষ, ফিল্মের অধ্যায় শুরু...হা হা হা।

এ সুখবরের বিষয়েই তো জানতে চাই। শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন, সত্যি কি?
হুমম, সুখবর তো বটেই। আর শাকিব ভাইয়ের বিপরীতে একটি চলচ্চিত্রে কাজ করছি এটা পুরোটাই সত্যি। গত ৯ জুলাই পরিচালক বদিউল আলম খোকন ও প্রযোজকের সঙ্গে বসে অফিসিয়ালি চুক্তিবদ্ধ হয়েছি।

শুটিং শুরু হবে কবে?
শুটিং সম্ভবত ২১ বা ২২ তারিখে শুরু হবে।

শাকিব খানের সঙ্গে কি কথা হয়েছে?
এখনো পর্যন্ত কথা হয়নি। তবে মহরতের দিন অথবা কাজ শুরু হলে তো দেখা হবেই।

শাকিব খান কি এর আগে আপনার কোনো কাজ দেখেছেন?
হুমম, আমার উপস্থাপনা দেখেছেন বলে শুনেছি। এ ছাড়া আমার কিছু কাজ দেখেছেন।

চলচ্চিত্রে অভিনয়, কেমন লাগছে?
একটু ভয় লাগছে। কারণ মিডিয়ায় কাজ করার ইচ্ছে ছোটবেলা থেকেই। আর চলচ্চিত্রে কাজ করাটা ছিল রীতিমতো ধ্যানজ্ঞান। যেহেতু বড় মাধ্যম এটি, এক্সপেকটেশন তো বেশিই থাকে সবার।  

‘চলচ্চিত্রে শাকিব খানের সঙ্গে অভিষেক’ যুক্ত হওয়ার পেছনের ঘটনাটি জানতে চাই...
আসলে এর আগেও অনেক অফার পেয়েছি। বিভিন্ন কারণে করা হয়নি। আর এ ছবিতেও প্রথমে কাজ করতে চাইনি। জিটিভিতে আমার স্পোর্টস অ্যাংকারিং দেখে খোরশেদ নামের একজন ফোন করেন। তিনি দেখা করে ডিটেইলস শোনাতে চেয়েছিলেন, তবে আমি আগ্রহী ছিলাম না। ফোনটা কেটে দেই। তিনি আবার ফোন করেন। গল্প, আমার চরিত্র (সাংবাদিক) বিষয়ে ডিটেইলস বলেন। তার কথা শুনে পজেটিভ মনে হওয়ার পর পরিচালক খোকন ভাইয়ের সঙ্গে মিটিং হয়। তার সঙ্গে কথা বলে মনে হলো, ছবিতে কাজ করা যায়।

ছবিতে কাজ করছেন, অন্য কোনো অনুষ্ঠান কি আর করবেন না?
দেশ মাল্টিমিডিয়ার সঙ্গে যে চুক্তি হয়েছে, সে হিসেবে আপাতত অন্য কোনো কাজ করতে পারব না। যদি তারা অনুমতি দেয় তবে উপস্থাপনা, নাটক, ইভেন্ট করতে পারব। তবে ঈদের একটি নাটকের কাজ করব। আরেকটি ছবির অফার ছিল, করিনি। আর এ ছবিটি নিয়েই আপাতত ভাবতে চাই।

আপনার বেড়ে ওঠা, পড়াশোনা ও অন্যান্য বিষয় জানতে চাই...
বেড়ে ওঠা সুন্দর ও পরিপাটি ছোট্ট জেলা রাজবাড়ীতে। চীনের হন ঝো বিশ্ববিদ্যালয় থেকে টেক্সটাইলে স্নাতকোত্তর শেষ করেছি। বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজিতে (বিইউইএফ) ফ্যাশন ডিজাইনিংয়ে স্নাতক করেছি। এমফিল করার ইচ্ছা আছে। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট (বিবিএ) ডিপার্টমেন্টে ভর্তি হয়েও পড়া হয়নি। ফ্যাশন ডিজাইনার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান হিসেবে চাকরিও করেছি। পরবর্তীতে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় অংশ নেই। চাকরি ছেড়ে মিডিয়ায় মনোনিবেশ করি।

উপস্থাপনা তাহলে আপাতত করছেন না...
চলচ্চিত্র করলে কীভাবে করব! আগে তো বিপিএল, বঙ্গবন্ধু গোল্ডকাপ, বঙ্গমাতা গোল্ডকাপসহ বিটিভি ও নাগরিকের অনুষ্ঠানে উপস্থাপনা করেছি। করেছি বিভিন্ন ইভেন্টে উপস্থাপনা। ছবি যতদিন করছি, আর মনে হয় উপস্থাপনা করা হবে না।

চলচ্চিত্রের এ দুঃসময়ে কেন চলচ্চিত্রে পদার্পণ?
আমি মনে করি, দুঃসময় কেটে গেছে। এখন অনেক ভালো ভালো ছবি নির্মিত হচ্ছে। আমি যদি আগামী ৫ বছর চলচ্চিত্রে অংশীদার হয়ে থাকি, তবে ভালো কিছু দিতে পারব।

 

সর্বশেষ খবর