শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

প্রদর্শনী

বেঙ্গলের প্রদর্শনী

একদল তরুণ শিল্পীর শিল্পকর্ম নিয়ে ধানমন্ডির বেঙ্গল শিল্পালয়ে চলছে ‘অযান্ত্রিক’ ও ‘আনসিন’ নামের দুটি দলীয় প্রদর্শনী। এর মধ্যে ‘অযান্ত্রিক’ প্রদর্শনীটি চলছে শিল্পালয়ের সুবীর চৌধুরী প্রদর্শনশালায় আর ‘আনসিন’ প্রদর্শনীটি চলছে কামরুল হাসান প্রদর্শনশালায়।

দুটি প্রদর্শনীই শেষ হবে ৩ আগস্ট।

 

নাটক

বাতিঘরের নাটক ‘হিমুর কল্পিত ডায়রী’

আগামী রবিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে তারুণ্যনির্ভর সংগঠন বাতিঘর নাট্যদল ‘হিমুর কল্পিত ডায়রী’ নামে নতুন একটি নাটক মঞ্চায়ন করতে যাচ্ছে। বাতিঘরের দলীয় প্রধান সঞ্জয় সরকার মুক্তনীলের নির্দেশনায় এই একক নাটকে অভিনয় করেছেন সাদ্দাম রহমান। নাটকটির উদ্বোধনী শো হবে সন্ধ্যা ৭টায়।

 

নাটক ‘আওরঙ্গজেব’

২১ জুলাই রবিবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে নাটকের দল প্রাঙ্গণেমোর প্রযোজিত নাটক আওরঙ্গজেব। মোহিত চট্টোপাধ্যায় রচিত এই নাটকটির নির্দেশনায় অনন্ত হীরা।

 

অন্যান্য

ছায়ানটে আজ রবীন্দ্র উৎসব শুরু

আজ শুক্রবার ছায়ানটে শুরু হচ্ছে দুই দিনের রবীন্দ্র উৎসব। কবিগুরুর গান ও কবিতা দিয়ে সাজানো এই আয়োজন শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

এতে সংগীত পরিবেশন করবেন এই সাংস্কৃতিক প্রতিষ্ঠানটির শিল্পীরা। কাল শনিবার শেষ হবে দুই দিনের এই উৎসব।

 

তাজউদ্দীন আহমদের ৯৪তম জন্মবার্ষিকীতে আলোচনা

মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ৯৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে মুক্তিযুদ্ধ জাদুঘর। ২৩ জুলাই মঙ্গলবার জাদুঘরটির মিলনায়তনে অনুষ্ঠিত হবে এ আয়োজন। এতে বক্তৃতা করবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের সহযোগী অধ্যাপক ড. সুলতানা আক্তার ও তরুণ ঔপন্যাসিক সুহান রিজওয়ান। তাজউদ্দীন আহমদের চিঠি ও দিনপঞ্জি থেকে পাঠ করবেন শারমীন শরীফা, বুশরা মোম ও রুকুনুল হাসান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর