সোমবার, ২২ জুলাই, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ : অর্চিতা স্পর্শিয়া

সংখ্যা নয়, মান দেখেই কাজ করি

সংখ্যা নয়, মান দেখেই কাজ করি

ছবি : নূর

এই সময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুহাসিনী অর্চিতা স্পর্শিয়া। অনন্য মামুনের ‘আবার বসন্ত’ দিয়ে  চিত্রনায়িকার তকমা লেগেছে। আবার এই ঈদেই একই নির্মাতার ‘বন্ধন’ চলচ্চিত্র দিয়ে পর্দা মাতাতে আসছেন। অন্যদিকে বেশকিছু চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন। ব্যস্ত ওয়েবসিরিজ নিয়েও। সাম্প্রতিক ব্যস্ততা আর সমসাময়িক বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন-  পান্থ আফজাল

 

 

কেমন আছেন? ‘আবার বসন্ত’ দিয়ে বড় পর্দায় আত্মপ্রকাশ করেছেন। আপনার অভিনয় দর্শক প্রশংসিতও হয়েছে। সবমিলিয়ে কেমন লাগছে?

জি, ভালো আছি। আর অবশ্যই এটি আনন্দের বিষয়। আসলে দর্শকের প্রশংসাই সামনে চলার অনুপ্রেরণা জোগায়। আমার অভিনয় দর্শকের ভালো লেগেছে- এর থেকে বড় প্রাপ্তি আর কি হতে পারে! এই সুসংবাদের অংশীদার পুরো টিম। ছবিটি অনলাইন ও অ্যাপেও আসবে।

 

সামনে তো ব্যাক টু ব্যাক তিনটি ছবি মুক্তি পাচ্ছে।

আর হ্যাঁ, ঈদের পরই ব্যাক টু ব্যাক তিনটি ছবি ‘কাঠবিড়ালী’, ‘মানুষের বাগান’ ও ‘ইতি, তোমারই ঢাকা’ মুক্তি পাবে।

 

বাইরে ‘ইতি, তোমারই ঢাকা’ অনেক প্রশংসিত ও পুরস্কৃত হয়েছে...

এ পর্যন্ত প্রায় ২৫ থেকে ৩০টি ফেস্টিভ্যালে ‘ইতি, তোমারই ঢাকা’ ছবিটি প্রদর্শিত হয়েছে। প্রদর্শনীতে ছবিটি অনেক প্রশংসিত হয়েছে; পুরষ্কারও পেয়েছে। ঈদের পরই ছবিটি বাংলাদেশের দর্শক প্রেক্ষাগৃহে দেখতে পাবে।

 

নিয়ামুল মুক্তার ‘কাঠবিড়ালী’ নিয়ে জানতে চাই।

চলচ্চিত্রটির কাজ শেষ, দর্শকের সামনে আসছে ঈদের পরই। ছবিটি নিয়ে খুবই এক্সসাইটেড! সুন্দর গল্প ও নির্মাণের একটি ছবি। চিলেকোঠা ফিল্মসের প্রথম সিনেমা এটি। রচনায় তাসনিমুল তাজ। আমার বিপরীতে রয়েছেন আসাদুজ্জামান আবির। এছাড়াও রয়েছেন সাইদ জামান শাওন, শাহরিয়ার ফেরদৌস সজিব, শিল্পী সরকার অপু, হিন্দোল রায়, এ কে আজাদ সেতু, তানজিনা প্রমুখ।

 

নুরুল আলম আতিকের ‘মানুষের বাগান’ চলচ্চিত্রটির কাজ কি শেষ হয়েছে?

ফুল কমপ্লিট। এটিও ঈদের পর আসবে। কাজটি অনেক যত্ন নিয়ে করেছি। পুরো টিমটা অনেক সহযোগিতাপরায়ণ। শুটিং করার সঙ্গে আনন্দও করেছি; লঞ্চেও শুটিং করেছি। ঢাকা ও ঢাকার বাইরে শুটিং হয়েছে।  

 

সম্প্রতি আপনি একটি ইউটিউব চ্যানেল খুলেছেন...

সব আর্টিস্টেরই তো একটি করে ইউটিউব চ্যানেল থাকে। সেই পরিপ্রেক্ষিতে আমিও খুলেছি, আমার নামেই। এটির জন্য কিছু অনুষ্ঠান তৈরি করছি। ‘উইথ স্পর্শিয়া’ নামে একটি ইনফর্মাল সিলেব্রেটি টক শো করছি। আমিই হোস্ট। ইতিমধ্যে কিছু পর্ব প্রচারও হয়েছে। সামনে আরও যদি কোনো প্রোগ্রাম বানাই, তবে সেটি আপলোড করব এই চ্যানেলে। টিভি চ্যানেলেও যাবে। আর আমি তো বিভিন্ন সময় বিভিন্ন স্থানে ভ্রমণ করি। সেটিও চ্যানেলে আপলোড করব।

 

আর কি নিয়ে ব্যস্ততা?

নিজের বিজনেস নিয়ে বিজি আছি। আমার প্রোডাকশন হাউস নিয়ে ব্যস্ত। নিজেকে একটু গুছিয়ে নিচ্ছি। যে কোনোভাবেই ব্যস্ত থাকাটা জরুরি।

 

প্রায় প্রায়ই অসুস্থ হয়ে যান। কারণ কী?

আমার অ্যাজমার সমস্যা আছে। আর রিউম্যাটয়েড আর্থ্রাইটিস থাকার কারণে গাঁটে ব্যথা হয়। তবে এখন কিন্তু পুরোদস্তুর শুটিং করছি।

 

নাটকে অভিনয় করা ছেড়েছেন কেন?

নাটক এখন যে নিয়মে চলছে তা আমার কাছে ঠিক মনে হয়নি। তাই ছেড়েছি। নেই ভালো স্ক্রিপ্ট, ভালো কোনো চরিত্র; নেই তেমন বাজেট।

 

নাটককে গুডবাই জানিয়ে পুরোদমে চলচ্চিত্রে অভিনয়, রহস্য কি?

এতদিন টেলিভিশনে অভিনয় করেছি, এখন চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পাচ্ছি; তাই করছি। বাংলা চলচ্চিত্রের এখনকার অবস্থা নিয়ে নানাজন নানা কথা বলে। আমি মনে করি, বর্তমান অবস্থা ভালো নয় বলে সবাই মুখ ফিরিয়ে নিলে তা আমাদের ইন্ডাস্ট্রির জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে।

 

কাজের সংখ্যা নাকি মান- কাজ করতে গেলে কোনটাকে বেশি গুরুত্ব দেন?

সংখ্যা নয়, মান দেখেই কাজ করি। যখন যে চরিত্রে অভিনয় করি, চেষ্টা করি সর্বোচ্চ মনোযোগ দিয়ে কাজটি করার। এটি পেশা হলেও অর্থ উপার্জনের মূল লক্ষ্য মনে করি না। নিজের অবস্থান সবসময়ই স্পষ্ট রাখতে চাই।

সর্বশেষ খবর