শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

পুত্র নাটকের একটি দৃশ্য

প্রদর্শনী

দ্বীপ গ্যালারিতে ‘মুহুর্তমা’

শিল্পী শামসেত তাবরেজের শিল্পকর্ম নিয়ে শনিবার লালমাটিয়ার দ্বীপ গ্যালারিতে শুরু হচ্ছে ‘মুহুর্তমা’ শিরোনামের প্রদর্শনী। ২২ আগস্ট শেষ হবে এই প্রদর্শনী।

 

অলিয়ঁস ফ্রঁসেজে আলোকচিত্র প্রদর্শনী

শিবলী সিরাজের একক আলোকচিত্র নিয়ে ধামন্ডির অলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে ‘ফ্রান্স, নৈসর্গিক ও অনন্ত : এক আলোকচিত্রীর অভিযাত্রা’ শীর্ষক প্রদর্শনী। ৮ আগস্ট শেষ হবে এই প্রদর্শনীটি।

 

নাটক

শনিবার মঞ্চায়ন হবে ‘পুত্র’

শনিবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে ঢাকা থিয়েটার প্রযোজিত নাটক ‘পুত্র’।

সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হবে নাটকটি।

সেলিম আল দীন রচিত ও শিমুল ইউসুফ নির্দেশিত এই নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন এশা ইউসুফ, মিলু চৌধুরী, আসাদুজ্জামান আমান, সামিউন জাহান দোলা, সাজ্জাদ আহমেদ রাজীব, রফিকুল ইসলাম, সউদ চৌধুরী, শাহজাদা সম্রাট চৌধুরী, তারেক আহমেদ প্রমুখ।

 

প্রাচ্যনাটের ‘কিনু কাহারের থেটার’

প্রাচ্যনাট প্রযোজনা ‘কিনু কাহারের থেটার’। রচনায় মনোজ মিত্র ও নির্দেশনায় কাজী তৌফিকুল ইসলাম ইমন। মঞ্চস্থ হবে ২৭ জুলাই শনিবার, সন্ধ্যা ৭টায়। স্থান এক্সপেরিমেন্টাল থিয়েটার হল, বাংলাদেশ শিল্পকলা একাডেমি!

 

অন্যান্য

মুহাম্মদ জাহাঙ্গীর স্মরণে নৃত্যাঞ্চল

কথামালা ও স্মৃতিচারণের মধ্য দিয়ে বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব ও টিভি উপস্থাপক প্রয়াত মুহাম্মদ জাহাঙ্গীরকে স্মরণ করবে নৃত্যসংগঠন নৃত্যাঞ্চল। ২৮ জুলাই রবিবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘স্মরিব তোমায় জীবনে সৃজনে’ শীর্ষক এই স্মরণানুষ্ঠান।

 

‘এম্বাসাডর অব পিস’-এ ভূষিত শাহাদাত রাসএল চলচ্চিত্র

‘শান্তির জন্য চলচ্চিত্র’ স্লোগান নিয়ে সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত হয় ‘পিস ফিল্ম ফেস্টিভ্যাল’। দুই দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর শেষ দিনে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এবারের ফেস্টিভ্যালের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘এম্বাসাডর অব পিস’ অর্জন করেছেন শাহাদাত রাসএল নির্মিত ‘কালার অব চাইল্ডহুড’ ফিল্মটি। মৌলবাদবিরোধী এই চলচ্চিত্র বর্তমান প্রেক্ষাপটে নির্মিত।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর