বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

আমি মরি নাই, সুস্থভাবেই বেঁচে আছি

আলাউদ্দীন মাজিদ

আমি মরি নাই, সুস্থভাবেই বেঁচে আছি

‘কিছু অসুস্থ মানসিকতা ও বিকৃত রুচির মানুষ আছে যারা শুধুই মজা নেওয়ার জন্য উদ্ভট খবর রটিয়ে বেড়ায়। তাদের ধিক্কার জানাই আমি। কারণ এমন একটি অবান্তর খবরে যাকে নিয়ে মিথ্যা রটনা ছড়ানো হয় তার ও তার পরিবারের লোকজনের মনে কী ধরনের বিরূপ প্রভাব পড়তে পারে তা একবার চিন্তা করা দরকার। এমন খবরে সেই পরিবারে বড় ধরনের অঘটনও ঘটে যেতে পারে। তাই দোহাই লাগে কেউ এ ধরনের অসুস্থ মানসিকতার কাজ করবেন না। সবাইকে জানিয়ে দিতে চাই, আমি মরি নাই, সৃষ্টিকর্তা এখনো আমাকে সুস্থভাবে বাঁচিয়ে রেখেছেন। আমি আমার দীর্ঘায়ুর জন্য সবার দোয়া চাই।’ কথাগুলো চরম আক্ষেপ নিয়ে বললেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা শাবনূর।

গত শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর চাউর হয় অভিনেত্রী শাবনূর মারা গেছেন। এমন খবরে চরম উদ্বেগ দেখা দেয় চলচ্চিত্র জগৎসহ সারা দেশে। এরপর তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে প্রথমে শাবনূরের বোন ঝুমুর জানান, খবরটি সম্পূর্ণ ভিত্তিহীন। শাবনূর সম্পূর্ণ সুস্থ আছেন এবং পুত্র আইজানকে নিয়ে অস্ট্রেলিয়ার সিডনিতে দিব্যি ভালো আছেন। উল্লেখ্য, শাবনূর অস্ট্রেলিয়ারও নাগরিক।

গতকাল বাংলাদেশ প্রতিদিন পত্রিকার পক্ষ থেকে শাবনূরের ভাই রোমান চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও এমন খবরে চরম ক্ষোভে ফেটে পড়েন। তিনি জানান, আমরা এমনিতেই মানসিকভাবে ভালো নেই। কারণ গত জানুয়ারিতে আমাদের বাবা শাহজাহান চৌধুরী মারা গেছেন। আর এ শোক কাটিয়ে না উঠতেই এমন একটি ভীতিকর খবর আমাদের আরও বিপর্যস্ত করে তুলেছে। তিনি শাবনূরের একটি বিবৃতি পড়ে শোনান। তাতে শাবনূর উপরে উল্লিখিত কথাগুলোসহ আরও বলেন, আগে এ ধরনের অপপ্রচার বিদেশে বেশি দেখা যেত। বেশ কয়েক বছর ধরে বাংলাদেশেও এ অপকীর্তি শুরু হয়েছে। এর আগে অনেকের সম্পর্কে মৃত্যুর এমন মিথ্যা খবর ছড়ানো হয়েছিল। যেমন নায়করাজ রাজ্জাক স্যার বেঁচে থাকতেই তার নামে একাধিকবার তার মৃত্যুর গুজব ছড়ানো হয়েছিল। সর্বশেষ এটিএম শামসুজ্জামান আংকেলের  মৃত্যুর গুজব বহুবার প্রচার করা হয়। আমার অনুরোধ প্লিজ কেউ এ ধরনের অপকর্ম করবেন না। আমরা সবাই সবার জন্য দোয়া করব যাতে সবাই সুস্থভাবে বেঁচে থাকতে পারি। শাবনূর বলেন, একদিন সবাইকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। কিন্তু কেউ বেঁচে থাকতে তার নামে মৃত্যুর মিথ্যা খবর প্রচার করা কি ঠিক? শাবনূর বলেন, এর আগে একাধিকবার আমার বিয়ে এবং অসুস্থতার  মিথ্যা খবর প্রচার করা হয়। এতে আমি মর্মাহত হয়েছি। আমার অনুরোধ এ ধরনের মিথ্যে খবর রটিয়ে কাউকে মানসিকভাবে কষ্ট দেবেন না।’

শাবনূরের ভাই রোমান চৌধুরী জানান, শাবনূর বর্তমানে সিডনিতে তার পুত্র আইজানের পড়াশোনা নিয়ে ব্যস্ত আছেন। সঙ্গে রয়েছেন তার মা, বোন ঝুমুর এবং ঝুমুরের স্বামী। ঈদুল আজহার পরেই দেশে ফিরবেন শাবনূর। কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক এহতেশামের ‘চাঁদনী রাতে’ ছবির মাধ্যমে ১৯৯৩ সালে চিত্রজগতে অভিষেক শাবনূরের। ২০১১ সালের ৬ ডিসেম্বর সহশিল্পী অনিক মাহমুদের সঙ্গে শাবনূরের আংটি বদল এবং ২০১২ সালের ২৮ ডিসেম্বর তাকে বিয়ে করেন।  ২০১৩ সালের ২৯ ডিসেম্বর তিনি ছেলে সন্তানের মা হন। তার ছেলের নাম আইজান নিহান। জনপ্রিয়তার পাশাপশি অভিনয়ের স্বীকৃতিস্বরূপ মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘দুই নয়নের আলো’ চলচ্চিত্রের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ ছাড়া পেয়েছেন বাচসাস ও অন্যন্য সম্মাননা।

সর্বশেষ খবর