শনিবার, ১০ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
তারকাদের ঈদ

কে কোথায় কী করবেন

মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব ঈদ। সবাই চান এই দিনটি পরিবার ও প্রিয় মানুষদের সঙ্গে নিয়ে আনন্দে উদযাপন করতে। এর ব্যতিক্রম তারকারাও নন। কাজের জন্য কর্মস্থলে থাকেন অনেকে, কিন্তু কেউ কেউ ঈদে উড়াল দেন নিজ গ্রামের বাড়িতে। আবার অনেকে পরিবার নিয়ে ঢাকায়ই থাকছেন ঈদ করতে। ঈদের বিশেষ আয়োজনে তারকাদের সঙ্গে কথা বলেছেন- আলাউদ্দীন মাজিদ ও পান্থ আফজাল

কে কোথায় কী করবেন

শাকিব খান

শীর্ষ নায়ক শাকিব খান ২০০৪ সালের পর থেকেই ঢাকায় ঈদ করে আসছেন। এবারও ঢাকায়ই বাবা-মাকে নিয়ে ঈদ করবেন। বিকালে বের হবেন নিজের অভিনীত মুক্তি পাওয়া ঈদের ছবি ‘মনের মতো মানুষ পাইলাম না’ দেখতে। তার কথায় জন্মস্থান গোপালগঞ্জের মকসুদপুরে ঈদ করতে ভালো লাগলেও বড় পর্দায় আসার পর আর বাড়িতে গিয়ে ঈদ করা হয়ে উঠে না। পশু জবাই ও কাটাকুটি নিজ হাতে করতে আনন্দ পান শাকিব।

শাবনাজ-নাঈম

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় তারকা শাবনাজ-নাঈম জুটি গত ২২ বছরের মতো এবারও নাঈমের গ্রামের বাড়ি টাঙ্গাইলের পাতরাইলে কোরবানির ঈদ পালন করেন। নাঈম বলেন, ঈদুল ফিতর ঢাকায়ই পালন করি। কিন্তু কোরবানির ঈদটি আত্মীয়-স্বজন আর গ্রামের মানুষদের সঙ্গে পাতরাইলে করতে ভালো লাগে। অনেকদিন পর সবার সঙ্গে দেখা-সাক্ষাৎটাও হয়ে যায়। তিনি আরও বলেন, নিজের পালিত গরু দিয়েই প্রতি বছর কোরবানি দিই। এবারও তাই হবে। ঈদের আগের দিন আমি শাবনাজ ও ছোট মেয়ে মাহাদিয়াকে নিয়ে টাঙ্গাইলের উদ্দেশে রওনা দেব। সবার প্রতি রইল ঈদের শুভেচ্ছা।

বুবলী

শবনম বুবলী ২০১৬ সালে রুপালি পর্দায় পা রাখার পর থেকেই ঢাকায়ই নিয়মিত ঈদ করে থাকেন। চলচ্চিত্রে আসার পর থেকেই ঈদে তার ডবল আনন্দ। একদিকে ঈদ অন্যদিকে উৎসবের এই দিনটিতে নিয়মিত তার ছবি মুক্তি, মানে মহাআনন্দের বন্যায় ভাসা তার। এবারের ঈদেও মুক্তি পাচ্ছে তার অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটি। সারা দিন ঈদের ব্যস্ততা শেষে বিকালে  সিনেমা হলে বসে দর্শকদের সঙ্গে নিজের মুক্তি পাওয়া ছবিটি উপভোগ করবেন তিনি।

মোশাররফ করিম-জুঁই

ঈদ ঢাকার উত্তরায় করবেন মোশাররফ-জুঁই দম্পতি। ঈদের দিন বাদে মোশাররফ করিমকে ঈদের পরদিনও শুটিং করতে হবে। কারণ অনেক কাজ জমে গেছে। জুঁই করিমের কাজ শেষ। দুইজনে মিলে ছেলে রাইয়ান ও ফ্যামিলির সঙ্গে ঈদ করবেন। জুঁই করিমের ফুপা হাট থেকে গরু কিনবেন। তিনি তার শাশুড়ি, ভাসুরের মেয়ে ও বরিশাল থেকে ঈদ করতে আসা আরেক ভাসুরের মেয়ের সঙ্গে ঈদ করবেন। এভাবেই কাটবে এবারের ঈদ।

পরীমণি

২০১৪ সালে চলচ্চিত্রে অভিষেকের পর থেকেই ঢাকায়ই ঈদ করেন পরীমণি। আর গত তিন বছর ধরে শুধু নিজের জন্য নয়, চলচ্চিত্রের অসচ্ছল মানুষদের সঙ্গে নিয়ে আনন্দে কাটান দিনটি। মানে এফডিসিতে যেসব শিল্পী, কলা-কুশলী কোরবানি দিতে অসমর্থ তাদের জন্য কোরবানি দেন পরী। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। সকালে এফডিসিতে কোরবানি দিয়ে তারপর ফিরবেন বাসায় এবং পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন।

সজল

ঈদের কাজ নিয়ে দারুণ ব্যস্ত। চাঁদ রাত পর্যন্ত শুটিং করা হবে। এখন শুটিং করছি সহিদ উন নবীর ‘যাহা বলিব সত্য বলিব’। তার ‘কোরবানি’ ও ‘আই প্রমিজ ইউ’ও করেছি। ঈদ হবে ফ্যামিলির সঙ্গে ঢাকায়। এখনো গরু কিনতে পারিনি, চাঁদ রাতে কেনা হবে। দুইটি হাটে যাই গরু কিনতে-হাজারীবাগ ও গাবতলী। নিজেই হাটে যাই গরু কিনতে। ঈদের দিনটা শুধুই বাবা-মায়ের সঙ্গে কাটাব। পরের দিন নানা-নানু ও কাজিনদের সঙ্গে এবং পরের দিনটা শুধুই বন্ধুদের সঙ্গে কাটাব।

শাহনাজ খুশি-বৃন্দাবন দাস

এখন অনেক অসুস্থ। গতকাল শুটিং ছিল চঞ্চলের সঙ্গে আমার এক ঘণ্টার একটি নাটকের; করতে পারিনি। বসতে গিয়ে পা পিছলে পড়ে গিয়েছি। ডাক্তার পাঁচ দিন বিশ্রাম নিতে বলেছেন; চার দিন হয়েছে। তবে আমি বাদে বৃন্দাবন, দিব্য-সৌম্য সবাই ভালো আছে। এবারের ঈদ ঢাকার বাসায় ওদের সঙ্গেই করা হবে। ঈদে চঞ্চলও বাসায় আসবে। সবাই মিলেই বরাবরের মতো ঈদটা কাটাব।

ববি

চিত্রনায়িকা ববি ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি। তাই পরিবারের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে ঈদের আগের দিন ফিরবেন বাসায়। ২০১০ সালে চলচ্চিত্রে আসার পর থেকেই ঢাকায়ই পরিবারে সঙ্গে ঈদ করেন ববি। এবার যেহেতু অসুস্থ, তাই বেড়াতে যাওয়াটা হবে না তার।

 

অন্যরা

পিয়া জান্নাতুল 

দেশের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী পিয়া জন্নাতুল। বর্তমানে চুক্তিবদ্ধ হয়েছেন পিয়াল হোসেন প্রযোজিত ও রায়হান রাফির নির্মাণে ‘স্বপ্নবাজী’ ছবিতে। এর পরিপ্রেক্ষিতে কিছুদিন আগে মাহী ও ঐশীর সঙ্গে একটি ফটোশুটেও অংশ নেন। বেরিয়েছে তিনজনকে প্রচ্ছদ করে ম্যাগাজিন। তবে এবার তিনি ঈদ করবেন খুলনায়। ঈদে তিনি নিজের জন্য কিছু কিনেন না বলে জানালেন।

সুজানা জাফর

অনেকদিনের বিরতি শেষে এই ঈদে একটি টেলিফিল্ম দিয়ে অভিনয়ে ফিরলাম। ঈদের পর নিয়মিত অভিনয় করব। ঈদের দিন চট্টগ্রাম যাচ্ছি। সেখানে একটি এতিমখানায় বাচ্চাদের সঙ্গে সময় কাটাব। আর ছয়-সাত বছর ধরে ঈদে একটাই পরিকল্পনা থাকে। ঈদে প্রতিবন্ধীদের সঙ্গে কাটানো। এবারও এর ব্যতিক্রম হবে না। ঈদের দ্বিতীয় দিন ওদের সঙ্গেই কাটাব, কোরবানি দেব।

আইরিন সুলতানা

এই মুহূর্তে সিঙ্গাপুরে আছি। ‘সিঙ্গাপুর ন্যাশনাল ডে  সেলিব্রেশন কনসার্টে’ পারফর্ম করতে আমন্ত্রণে আসা। আমি তিনটি গানের সঙ্গে পারফর্ম করব। এটা শেষ করে কাল ঢাকায় ফিরব। এবার গ্রামের বাড়ি যশোরে ঈদ করছি না, ঢাকায় করব। খালার সঙ্গে ঢাকায়ই যেহেতু থাকি, সেহেতু খালা-মামাদের সঙ্গে ঈদ করা হবে। আর আমার ও ইমনের ‘আকাশ মহল’ তো এক সপ্তাহ ধরে প্রেক্ষাগৃহে চলছে, ভালোই রেসপন্স পাচ্ছি। ঈদের পর অবশ্য আরো বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

জাহরা মিতু

নায়িকা মিতু এবার ঢাকায়ই ঈদ করবেন। কারণ ঈদের আগের দিন পর্যন্ত ‘আগুন’ ছবির শুটিংয়ে ব্যস্ত থাকবেন তিনি। ঈদের পরদিন গ্রামের বাড়ি রাজবাড়ীর পাংশায় যাবেন বাবার কবর জেয়ারত করতে। ঈদের আগের দিন রাতে হাটে গিয়ে গরু কিনবেন। পাঁচ ভাই বোনের মধ্যে বড় বলে ঈদের সার্বিক তদারকি নিজেই করেন মিতু। ভালো রান্না করতে পারেন বলে এবারও ঈদের রান্নাটা নিজেই করবেন। বিকেলে সন্ধ্যায় হয়তো বেড়াতে বেরোবো।

জান্নাতুল ফেরদৌস ঐশী

গ্রামের বাড়ি পিরোজপুর হলেও এবার ঈদ করবেন ঢাকায়। মহাখালীতে চাচুর ফ্যামিলির সঙ্গে থাকি। কোরবানি ঈদের কেনাকাটা শেষ। তবে ঢাকায় ঈদ করাটা ভালো লাগে না। গ্রামের বাড়িতেই বেশি ঈদ করা হয়েছে। ছোটবেলায় ঈদকে ঘিরে অনেক মজা করতাম। এখন তো তেমন মজা নেই। নতুন পোশাক-জুতা লুকিয়ে রাখতাম, সালামি নিতাম। এখন তো মানুষের মধ্যে আন্তরিকতা নেই।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর