রবিবার, ২৫ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ

‘নো ওয়ান ইজ পারফেক্ট’

‘নো ওয়ান ইজ পারফেক্ট’
এবারের ঈদে মুক্তি পেয়েছে বুবলীর ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটি। এতে তার অভিনয় যথেষ্ট নজর কেড়েছে। কেউ কেউ বলছেন, ছবিটি নাকি তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট। ঈদের ছবি ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে বুবলীর সাক্ষাৎকারটি নিয়েছেন-  শামছুল হক রাসেল

 

মনের মতো মানুষ খুঁজে পেলেন কি?

মনের মতো মানুষ পাইলাম না ছবির থিম ছিল- সামাজিক প্রেক্ষাপটে আমরা  যে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছি বা অনেক সময় উপযুক্ত মানুষটা পাওয়া যায় না তা নিয়ে। সেদিক থেকে বললে, অবশ্যই মনের মতো মানুষ পাইনি। ব্যক্তিজীবনেও পাইনি। নো ওয়ান ইজ পারফেক্ট। ওই দিক থেকে চিন্তা করলে আসলেই মনের মতো মানুষ পাওয়া যায়নি এখনো।

 

হয়তো খোঁজার কোনো ভুলত্রুটি হয়েছে বা ইচ্ছাটাই নেই?

মনের মতো মানুষের বিষয়ে সবারই একটি যোগ্যতার মাপকাঠি থাকে, স্বপ্ন থাকে... চিন্তা আসে, জীবনে এ ধরনের মানুষ প্রয়োজন। ওই দিক থেকে মানুষ কখনো পুরোপুরি সন্তুষ্ট থাকে না। কারণ সে হয়তো একরকম করে চেয়েছে কিন্তু পেয়েছে আরেকরকম। খোঁজার সময় এখনো সামনে আছে।

 

উৎসবে আপনার ছবি মুক্তি পায়, এবার কি তাতে ভাটা পড়েছিল?

কোরবানি ঈদে সবাই বেশি ব্যস্ত থাকেন। মানুষ তখনই সিনেমা হলে টিকিট কেটে সিনেমা দেখার প্রস্তুতি নেয় যখন সে শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকে। এবার ডেঙ্গুর ভয়াবহতা প্রকট ছিল, যা এখনো বিদ্যমান। সবাই ওই জায়গাটা থেকে কিছুটা আতঙ্কিত। অনেকেই মনের মতো মানুষ পাইলাম না ছবির প্রশংসা করেছেন ফোন করে। বলেছেন, অনেক দিন পর ভালো একটা গল্পের ছবি দেখলাম।

এই ছবি নিয়ে দর্শকের প্রতিক্রিয়া ইতিবাচক।

 

কেউ কেউ বলছেন এই ছবিতে আপনি নাকি শাকিবকেও ছাপিয়ে গেছেন...

এটা অনেক বড় একটা কমপ্লি­মেন্ট। আমি জানি না, ছাপিয়ে গেছি কিনা। কারণ একটি ছবি তৈরি হয় সবার সহযোগিতায়। এটা একটা টিমওয়ার্ক। আর গল্পের প্রয়োজনেই চরিত্রগুলোকে সেভাবে প্রস্তুত করা হয়। সেদিক থেকে এই ছবিতে সবাই খুব ভালো করেছে। আমার অভিজ্ঞতা অল্প। ছাপিয়ে গেছি কিনা- এটা দর্শকই ভালো বলতে পারবেন।

 

এ ছবিটিকে ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট বলা যায়?

আমার অভিনীত সব ছবিতেই কিছু ভালো লাগার বিষয় ছিল। ছবির গানগুলোর ভিউ ছিল অনেক বেশি। এ ছাড়া দুই বাংলায়ও আলোচনা হয়েছে আমার ও শাকিবের এই ছবিগুলো। আগে মানুষ অন্য দেশের গান বাজাত, এখন আমাদের ছবির গান বাজাচ্ছে। এমনকি ছবির থিমগুলোও প্রশংসিত হয়েছে। এ বছর ঈদুল ফিতরে ‘পাসওয়ার্ড’ও অনেক আলোচনায় ছিল, ছবিটি ব্যবসাসফল হয়েছে। আসলে টার্নিং পয়েন্টের বিষয়টা সেই ধারাবাহিকতারই ফসল। মূলত টার্নিং পয়েন্ট দর্শকরাই তৈরি করে। সেটি একটা ছোট চরিত্র কিংবা গানের জন্যও হতে পারে।

 

শাকিব ছাড়া অন্য কারও সঙ্গে জুটি না বাঁধার প্রতিজ্ঞা করেছেন নাকি?

হা. হা.. হা... কখনোই না। ২০১৯-এর কথা যদি বলি, এ বছর শুধু দুটি ছবি মুক্তি পেয়েছে। হয়তো এর অনেক দিন পর আমাদের নতুন ছবি পাবে দর্শক। আমি চলচ্চিত্রে আসার আগে শাকিব কত নায়িকার সঙ্গে কাজ করেছেন এবং আমি আসার পর কত নায়িকার সঙ্গে কাজ করেছেন সেই পরিসংখ্যান তুলে ধরে আলোচনা করলেই বোঝা যাবে। ঘুরেফিরে আমাদের কাজগুলো নিয়ে বেশি আলোচনা হচ্ছে। তাই মনে করা হচ্ছে আমরা বেশি কাজ করছি। এ ছাড়া একটা জুটি ধারাবাহিকভাবে কাজ করতে থাকবে এটা কখনোই হয় না। যে কোনো সময় যে  কোনো কিছুই হতে পারে।

 

এখনই বিয়ের কোনো পরিকল্পনা আছে?

সবাই বলেন, জন্ম-মৃত্যু-বিয়ে সৃষ্টিকর্তার হাতে। নিজেও বিশ্বাস করি। আমি বললাম, অমুখ তারিখে বিয়ে করব, অথচ একটু পরেই বেঁচে থাকব কিনা তারই নিশ্চয়তা নেই! কোনো কাজের সময় নির্ধারণ করে বলতে চাই না। যতদিন সৃষ্টিকর্তা সুস্থ  রেখেছেন কাজ করে যেতে চাই।

যখন হুকুম হবে তখন বিয়ে-শাদি হবে। না হলে কাজ করে যাব।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর