শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘অনুদ্ধারণীয়’ নাটকের একটি দৃশ্য

প্রদর্শনী

‘শেখ হাসিনা-বাংলাদেশের স্বপ্নসারথী’ শিল্পকলা একাডেমিতে চলছে ‘শেখ হাসিনা-বাংলাদেশের স্বপ্নসারথী’ শিরোনামের মাসব্যাপী প্রদর্শনী।

প্রদর্শনীতে স্থান পেয়েছে প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ড ও বর্ণাঢ্য কর্মময় জীবন।

 

নাটক

গঙ্গা যমুনা সাংস্কৃতিক উৎসবে বাতিঘরের ‘র‌্যাডক্লিফ লাইন’

শিল্পকলা একাডেমিতে ১১ অক্টোবর থেকে শুরু হবে বাংলাদেশ ও ভারতের নাট্যদলের সমন্বয়ে আয়োজিত ‘গঙ্গা যমুনা সাংস্কৃতিক উৎসব’। এ উৎসবে ১৪ অক্টোবর সন্ধ্যা ৭টায় স্টুডিও থিয়েটার হলে মঞ্চস্থ হবে বাতিঘর থিয়েটারের নাটক ‘র‌্যাডক্লিফ লাইন’। রচনা, নাট্যরূপ ও নির্দেশনায় সঞ্জয় সরকার মুক্তনীল। উৎসবটি চলবে ২০ অক্টোবর পর্যন্ত। এটি বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে।

 

অনুস্বরের ‘অনুদ্ধারণীয়’

অনুস্বর আজ বেইলি রোডের মহিলা সমিতিতে মঞ্চায়ন করবে নাটক ‘অনুদ্ধারণীয়’। এটি দলটির প্রথম প্রযোজনার দ্বিতীয় মঞ্চায়ন। রচনা ও নির্দেশনায় মোহাম্মদ বারী।

 

অন্যান্য

আন্তর্জাতিক উৎসবে বাংলাদেশের ব্ল্যাকফ্লেইম

ব্যাংককে অনুষ্ঠিতব্য ‘রেবেল আর্ট স্পেস’র আয়োজনে ‘রেবেল লাইভ অ্যাকশন ইকো আর্ট’ ফেস্টিভ্যালে বাংলাদেশ থেকে আমন্ত্রিত নাট্য সংগঠন ‘ব্যাকফ্লেইম থিয়েটার’র  প্রতিনিধি হিসেবে থাইল্যান্ড যাচ্ছে তানভীর শেখ। তিনি মূকাভিনয় ‘দ্যা ব্লাইন্ড পার্স্পেক্টিভ’ প্রদর্শন করবেন।

 

কাল ‘আমরা কুঁড়ি’র শিশুদিবসের অনুষ্ঠান

৭ অক্টোবর জাতীয় শিশু দিবস ২০১৯। এ উপলক্ষে কাল শনিবার দিনব্যাপী নানা আয়োজনে দিবসটি উদযাপন করবে শিশু সংগঠন ‘আমরা কুঁড়ি’।

 

পাঁচদিনের নাট্য উৎসব

দুর্গাপূজা উপলক্ষে আজ রাজারবাগের বরদেশ্বরী কালী মন্দির প্রাঙ্গণে শুরু হচ্ছে পাঁচ দিনের নাট্য উৎসব। নাট্যজন ফেরদৌসী মজুমদারকে প্রদান করা হবে আজীবন সম্মাননা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর