শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘শেখ সাদী’ নাটকের একটি দৃশ্য

প্রদর্শনী

প্রদর্শনী ‘ফিলিং দ্য ভয়েড’

প্রখ্যাত ভাস্কর হামিদুজ্জামান খানের শিল্পকর্ম নিয়ে আজ শুক্রবার লালমাটিয়ার দ্বীপ গ্যালারিতে শুরু হচ্ছে ‘ফিলিং দ্য ভয়েড’ শিরোনামের প্রদর্শনী। প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত উন্মুক্ত থাকবে এই প্রদর্শনী। ৩ নভেম্বর শেষ হবে প্রদর্শনীটি।

 

‘শেখ হাসিনা-বাংলাদেশের স্বপ্নসারথি’ শিরোনামের প্রদর্শনী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন নিয়ে শিল্পকলা একাডেমিতে চলছে ‘শেখ হাসিনা-বাংলাদেশের স্বপ্নসারথি’ শিরোনামের মাসব্যাপী প্রদর্শনী।

প্রদর্শনীতে স্থান পেয়েছে প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকা- ও বর্ণাঢ্য কর্মময় জীবন।

২৭ নভেম্বর শেষ হবে মাসব্যাপী এই প্রদর্শনী।

 

নাটক

চন্দ্রকলার নাটক ‘শেখ সাদী’

দশ দিনের চলমান গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবের সপ্তম দিন ১৭ অক্টোবর বৃহস্পতিবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে একক নাটক

‘শেখ সাদী’।

চন্দ্রকলা থিয়েটারের প্রযোজনায় ওইদিন সন্ধ্যায় একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে মঞ্চায়ন হবে নাটকটি। পারস্যের মহাকবি শেখ সাদীর জীবন ও গল্প নিয়ে নাটকটি রচনা করেছেন অপূর্ব কুন্ডু।

অন্যান্য

আজ শুরু হচ্ছে গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব

দেশের ৩৬টি নাট্যদল ও ভারতের ৪টি দলসহ ১২১টি সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে আজ শুক্রবার শুরু হচ্ছে দশ দিনের গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব ২০১৯।

গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব পর্ষদের আয়োজনে বিকালে শিল্পকলা একাডেমিতে যৌথভাবে এ উৎসবের উদ্বোধন করবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর ও ভারতের শ্রী মেঘনাদ ভট্টাচার্য। শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তন, পরীক্ষণ থিয়েটার হল, স্টুডিও থিয়েটার হল ও সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তন এবং নাটক সরণির বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে প্রতিদিন সন্ধ্যা সাতটায় মঞ্চস্থ হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর