বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ → ফারিয়া শাহ্‌রিন

মিডিয়ায় আমি শত্রু চাই না

‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ অভিনেত্রী ফারিয়া শাহ্রিন। এই লাস্যময়ী মালয়েশিয়া থেকে উচ্চশিক্ষা শেষ করে দেশে ফিরেই করেছেন একটি বিজ্ঞাপন। সমসাময়িক ব্যস্ততা নিয়ে তার সঙ্গে কথা বলেছেন- পান্থ আফজাল

মিডিয়ায় আমি শত্রু চাই না

কেমন আছেন?

কিছুদিন আগে একটি বিজ্ঞাপনে কাজ করেছি। ১৩ ঘণ্টা শুটিং করেছি তখন। চোখের নিচে ডার্ক সার্কেল পড়েছে। সেটার রেশ এখনো কাটেনি। অনেক ক্লান্ত লাগছে; ঘুম পাচ্ছে। বেশি প্রেসার নিলে ক্লান্ত লাগে আর কি!

 

তাহলে কি সারাদিন ঘুমিয়েই কাটবে?

সারাদিন নয়, বেশ কিছুটা সময়। বিজ্ঞাপনের শুটিংয়ের আগে কখনো ঘুম ভালোভাবে হয় না। তাই সেদিন ভালো করে ঘুমাতে পারিনি।

 

কোন বিজ্ঞাপনের কাজ করলেন?

‘এসকেবি কুকওয়ার’র বিজ্ঞাপন। জিঙ্গেল নির্ভর এ বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন রানা মাসুদ। কণ্ঠ দিয়েছেন স্বরবর্ণ ব্যান্ডের নোবেল। এফডিসিতে শুটিং হয়েছে। বিজ্ঞাপনে আমাকে রান্নাঘরের রানী হিসেবে দর্শক দেখতে পাবেন।

 

এমন বিজ্ঞাপনে কাজ করার কারণ কী?

রানা ভাইয়ের সঙ্গে আগেও কাজ করেছি। তিনি প্রমিনেন্ট আর্টিস্ট নিয়ে কাজ করেন। আর কাজটি একটু ভিন্ন ধরনের। কম সময়ের মধ্যে বিজ্ঞাপনে দর্শকদের কাছে একটি মেসেজ পৌঁছে দেওয়া হয়েছে। এটির বিলবোর্ড, বাণিজ্য মেলা, টেলিভিশনসহ সব মাধ্যমেই প্রমোশন হবে।

 

শেষ কবে নাটক ও বিজ্ঞাপনে কাজ করেছেন?

দুই বছর আগে ভিশন আয়রন মেশিনের বিজ্ঞাপনে কাজ করেছিলাম। আর এক বছর আগে সাইফের ‘আতঙ্ক’ নাটকে অভিনয় করেছিলাম।

 

তাহলে অভিনয়ে নিয়মিত হচ্ছেন?

পড়ালেখা শেষ করে কিন্তু পারমানেন্টলি দেশে চলে এসেছি। কারণ আমার বিদেশ পছন্দ নয়। সবসময় অস্থির থাকতাম কখন দেশে ফিরে আসব।

এখন থেকে গল্প এবং চরিত্র ভালো লাগলে নিয়মিতই কাজ করব। তবে নাটক অপেক্ষা বিজ্ঞাপনে কাজ করতে বেশি আরাম পাই।

 

কারণ কী?

টিভিসি করলে বেশি মানুষ চেনে। পেমেন্টও ভালো। আর এখন তো মানুষ নাটক কম দেখে!

 

নিজেকে তাহলে তো সেভাবে প্রস্তুত করছেন...

হুম। জিম করা শুরু করেছি। মালয়েশিয়াতে তো পড়তাম আর খাইতাম। তাই একটু মুটিয়ে গিয়েছিলাম। তাই এখন নিয়মিত জিম করে পূর্বের অবস্থায় ফিরে আসার চেষ্টা করছি। মিডিয়ার জন্য না হলেও নিজের জন্য ফিট থাকা দরকার তাই না?

 

চলচ্চিত্রে আর কি দেখা যাবে না?

অবশ্যই করব। তবে সবকিছু ঠিকঠাক মতো হলে। কিছুদিন আগে সিনেমায় নাম-ভূমিকায় অভিনয়ের জন্য অফার এসেছিল। কথাবার্তাও হয়েছে। দেখি কী হয়!

 

আপনাকে নিয়ে অনেক বিতর্কের সৃষ্টি হয়েছিল...

মিডিয়ায় আমি শত্রু চাই না। চাই সবার সঙ্গে মিলেমিশে কাজ করতে। মাঝে কিছু নির্মাতা সংশ্লিষ্ট লোকদের নিয়ে আমি বলেছিলাম। কারণ, এই গুটিকয় মানুষ মিডিয়াকে নষ্ট করছেন। অনেক নির্মাতার সঙ্গে কাজ করলেও একসময় পেমেন্ট ঠিকমতো পাইনি। আমাকে ঘুরিয়েছে। এই নিয়ে নিউজও হয়েছে। সেই সময় কেউ আমার পাশে দাঁড়ায়নি। কোনো হেল্প করেনি। কিন্তু আমি কখনই বলিনি, সবাই খারাপ। মিডিয়ায় অনেক ভালো মানুষ আছে। রাগ-অভিমান ভুলে আমি এখন চাই সবার সঙ্গে কাজ করতে। কেউ যেন আমার কথায় আর কষ্ট পুষে না রাখে।

 

প্রেম করছেন কার সঙ্গে?

আমি তো প্রেম ছাড়া থাকতে পারি না...হা হা হা। এখন কার সঙ্গে করছি, সেটা বলা যাবে না। সিক্রেট। তবে সে মিডিয়ার কেউ না; মিডিয়ার বাইরের। এখন আপাতত কাজের সঙ্গেই প্রেম করতে চাই।

 

যাই হোক, বিয়ে করছেন কবে?

বিয়ের প্ল্যান নেই এখনো। আগামী দুই বছর একটানা কাজ করতে চাই। আর বিয়ের বিষয় কনফার্ম হলে তো সবাই জানতে পারবেন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর