শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর  জুড়ে  ছুটির  আমেজ

‘নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে’ নাটকের দৃশ্য

প্রদর্শনী

একক চিত্র প্রদর্শনী

জাতীয় জাদুঘর এবং ইসমাইল-সুজুকি আর্ট গ্যালারির যৌথ উদ্যোগে আজ জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে শুরু হচ্ছে ‘রিদম অব ন্যাচার’র একক চিত্রকর্ম প্রদর্শনী। ইসমাইল চৌধুরীর চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন করবেন শিল্পী মুস্তাফা মনোয়ার।

গ্যালারি কায়ার প্রদর্শনী বাংলাদেশ ও ভারতের ৫১ শিল্পীর শিল্পকর্ম নিয়ে আজ শুক্রবার বিকালে উত্তরার গ্যালারি কায়ায় শুরু হচ্ছে ‘সাশ্রয়ী মূল্যের শরৎ’ শিরোনামের দলীয় প্রদর্শনী।

 

নাটক

থিয়েটার ৫২ এর নাটক

২০ অক্টোবর গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবের সমাপনী সন্ধ্যায় জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হবে থিয়েটার ৫২’র ‘নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে’। এটি বদরুজ্জামান আলমগীর রচিত ও জয়ীতা মহলানবীশ নির্দেশিত।

 

অন্যান্য

সৃষ্টির ২৫ বছর উদযাপন

সৃষ্টির ২৫ বছর উদযাপন উপলক্ষে আজ সৃষ্টি কালচারাল সেন্টার ও নৃত্যশৈলীর যুগল আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘যুগল নৃত্যযাত্রা’। সন্ধ্যা ৬টা ৩০ মিনিট এই অনুষ্ঠানটি হবে কবি নজরুল অডিটরিয়াম, সিলেটে।  অনুষ্ঠানের প্রথম পর্বে সৃষ্টি কালচারাল সেন্টারের প্রতিষ্ঠাতা ও পরিচালক আনিসুল ইসলাম হিরুর পরিচালনায় হবে ‘মাগাম’। ‘নব সৃষ্টির মহানন্দে’ নামের দ্বিতীয় পর্ব হবে নৃত্যশৈলীর নিলাঞ্জনা যুঁই’র পরিচালনায়। আর আনিসুল ইসলাম হিরুর পরিচালনায় ‘চিত্রিত’ এর মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হবে।

 

সফিউল রাজা স্মরণে

২৪ অক্টোবর সন্ধ্যায় শিল্পকলার সংগীত ও নৃত্যকলা কেন্দ্রে প্রয়াত ভাওয়াইয়া শিল্পী সফিউল আলম রাজার স্মরণে আলোচনা ও ভাওয়াইয়া আসরের আয়োজন করা হয়েছে। 

 

যুগল আবৃত্তি

শুদ্ধমঞ্চের আয়োজনে আজ সন্ধ্যা ৬টায় ছায়ানট মিলনায়তনে অনুষ্ঠিত হবে আসাদুজ্জামান নূর ও ডালিয়া বসু সাহার যুগল আবৃত্তির আসর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর