শুক্রবার, ২৫ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘শেখ হাসিনা-বাংলাদেশের স্বপ্নসারথি’ শিরোনামের প্রদর্শনী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন নিয়ে ২৭ অক্টোবর শিল্পকলা একাডেমিতে শেষ হচ্ছে ‘শেখ হাসিনা-বাংলাদেশের স্বপ্নসারথি’ শিরোনামের মাসব্যাপী প্রদর্শনী।

প্রদর্শনীতে স্থান পেয়েছে প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকা- ও বর্ণাঢ্য কর্মময় জীবন। ২ নভেম্বর শেষ হবে প্রদর্শনী।

 

নাটক

সংস্কার নাট্যদলের ‘গীতি চন্দ্রবতী’

২৯ অক্টোবর বরদেশ^রী কালীমন্দিরে মঞ্চায়ন হবে সংস্কার নাট্যদলের নাটক ‘গীতি চন্দ্রবতী’। নয়ন চাঁদ ঘোষের রচনা থেকে নাটকটির নির্দেশনায় রয়েছেন ইউসুফ হাসান অর্ক। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন দলের নিয়মিত শিল্পীরা।

বাকশিল্পাঙ্গনের আবৃত্তি প্রযোজনা ‘দেশ ছাড়া ঘর হারা’

আগামী ১ নভেম্বর (শুক্রবার) সন্ধ্যা ৭টায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে বাকশিল্পাঙ্গনের আবৃত্তি প্রযোজনা ‘দেশ ছাড়া ঘর হারা’র ২য় মঞ্চায়ন। মনোয়ার মাহমুদ জুয়েলের গ্রন্থনায় আবৃত্তি প্রযোজনাটি নির্দেশনা দিয়েছেন আজহারুল হক আজাদ।

 

গীতাঞ্জলি ললিতকলা একাডেমি প্রতিষ্ঠার ১৫ বছর পূর্তি

ঐতিহ্যবাহী সাংস্কৃতিক চর্চাকেন্দ্র গীতাঞ্জলি ললিতকলা একাডেমি প্রতিষ্ঠার ১৫ বছর পূর্তি উপলক্ষে আগামী ২৫ ও ২৬ অক্টোবর উত্তরার ক্ষুদ্র ও কুটির শিল্প ইনস্টিটিউট অডিটোরিয়ামে দুই দিনব্যাপী বর্ণাঢ্য সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। আজ বিকাল ৫টা ৩০ মিনিটে দেশের শিল্প, সাহিত্য ও সংস্কৃতিতে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ শিল্পী মনিরুল ইসলাম (শিল্প), কবি মুহম্মদ নূরুল হুদা (সাহিত্য) এবং অভিনয়শিল্পী ফেরদৌসী মজুমদারকে (সংস্কৃতি) গীতাঞ্জলি সম্মাননা পদক-২০১৯ প্রদান করা হবে।

 

৪৬ শিল্পীর নিবেদন

নজরুলসংগীতে নতুন প্রজন্মের সম্ভাবনাময় ৪৬ জন শিল্পীর নিবেদনে গানের ছয়টি সিডি প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। ২৬ অক্টোবর আনুষ্ঠানিকভাবে সিডিগুলোর মোড়ক উন্মোচিত হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর