মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

আইসিইউতে লতা মঙ্গেশকর

শোবিজ ডেস্ক

আইসিইউতে লতা মঙ্গেশকর

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন উপমহাদেশের বিশিষ্ট সংগীতশিল্পী সুরসম্রাজ্ঞী খ্যাত লতা মঙ্গেশকর। তার জীবন এখন সংকটাপন্ন। রবিবার রাত দেড়টার দিকে তাকে মুম্বাইয়ের ব্রিজ ক্যান্ডি হাসপাতালে নেওয়া হয়। সেখানে  ভেন্টিলেটর সাপোর্টে আছেন লতা মঙ্গেশকর। ভারতের সংবাদমাধ্যম দ্য হিন্দু ও ইন্ডিয়ান টাইমস এসব কথা জানিয়েছে।

জানা গেছে, হাসপাতালের জ্যেষ্ঠ পরামর্শক ফারুখ ই উদওয়াডিয়ারের তত্ত্বাবধানে আইসিইউতে ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন তিনি। শ্বাসকষ্টের পাশাপাশি লতা মঙ্গেশকরের নিউমোনিয়া এবং হৃদযন্ত্রের সমস্যা রয়েছে।

গত ২৮ সেপ্টেম্বর ৯০ বছরে পা দেন লতা মঙ্গেশকর। ভারতীয় সংগীত জগতের এই জীবন্ত কিংবদন্তি ১৯২৯ সালে ভারতের ইন্দোরে জন্ম নেন। কিন্তু তার সংগীত ভারত ছাপিয়ে তাকে পৌঁছে দিয়েছে বিশ্ব সংগীতের দরবারে। সংগীতের ইতিহাসে সবচেয়ে বেশি গান রেকর্ডের ইতিহাস আশা ভোঁসলের। তিনি গেয়েছেন প্রায় ১০ হাজার গান। গিনেস বুক অব ওয়ার্ল্ডে এ রেকর্ডটি ছোট বোন আশার হওয়ার আগে ছিল লতা মঙ্গেশকরের। লতা গেয়েছেন প্রায় সাড়ে সাত হাজার গান। লতা মঙ্গেশকর প্রায় ৩৬টি ভাষায় গান করেছেন। ২০০১ সালে লতা মঙ্গেশকর ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ভারতরতœ অর্জন করেন। ১৯৮৯ সালে তিনি দাদাসাহেব ফালকে পুরস্কার লাভ করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর