শিরোনাম
শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

ন গ র জু ড়ে ছু টি র আ মে জ

ন গ র  জু ড়ে  ছু টি র  আ মে জ

বাতিঘরের ‘ঊর্নাজাল’ নাটকের একটি দৃশ্য

নাটক

বাতিঘরের ‘ঊর্নাজাল’

তারুণ্যদীপ্ত নাট্যদল বাতিঘর দীর্ঘদিন পর আবারও মঞ্চস্থ করতে যাচ্ছে নাটক ‘ঊর্নাজাল’। রচনা ও নির্দেশনায় বাকার বকুল। আগামীকাল বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে সন্ধ্যা ৭টায় নাটকটি প্রদর্শিত হবে। কমাশ্রীভুবনের প্রযোজনায় ঊর্নাজালের ২৩তম প্রর্দশনী হবে।

 

আইডিএলসি নাট্যোৎসব

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড দ্বিতীয়বারের মতো আয়োজন করতে যাচ্ছে পাঁচ দিনব্যাপী ‘আইডিএলসি নাট্যোৎসব- ২০১৯’। বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ১৯-২৩ নভেম্বর এ আয়োজন করা হয়েছে। দেশের স্বনামধন্য ১০টি নাট্যদল ১০টি নির্ধারিত নাটক পরিবেশন করবে।

 

বটতলার আন্তর্জাতিক নাট্যোৎসব

তৃতীয়বারের মতো বটতলার আয়োজনে শুরু হচ্ছে আন্তর্জাতিক নাট্যোৎসবের। আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে আগামীকাল সন্ধ্যা থেকে শুরু হয়ে এ উৎসব চলবে ২৬ নভেম্বর পর্যন্ত। আজীবন সম্মাননা প্রদান করা হবে নাট্যজন মামুনুর রশীদকে।

 

লোক নাট্যদলের আমরা তিনজন

লোক নাট্যদলের নতুন প্রযোজনা বুদ্ধদেব বসুর গল্প অবলম্বনে নাটক ‘আমরা তিনজন’। নির্দেশনায় লিয়াকত আলী লাকী। আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে নাটকটির ষষ্ঠ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

 

অন্যান্য

লিজা-জয়ন্তর যুগল সন্ধ্যা ‘সপ্তসুর’-এর আয়োজনে আজ শুক্রবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হচ্ছে ‘হেমন্তে সুনন্দ কথন’। ধানমন্ডি ক্লাবের ভিআইপি লাউঞ্জে এই আবৃত্তি ও সংগীতের যুগল আয়োজনে আবৃত্তি নিয়ে থাকছেন জান্নাতুল ফেরদৌসী লিজা এবং গান নিয়ে জয়ন্ত আচার্য্য।

আবৃত্তিশিল্পী জান্নাতুল ফেরদৌসী লিজা বলেন, ব্যস্ত শহরের ঠাস বুনটে হাঁপিয়ে গেছেন! আসুন স্বস্তির নিঃশ্বাস নিতে কিছুটা সময়। গান-কবিতার যুগল সন্ধ্যায়, কিছুটা সময় আসুন হারাই সুরে-স্বরে। কবিতা নিয়ে থাকছি আমি আর গান নিয়ে জয়ন্ত আচার্য্য।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর