শিরোনাম
বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

আলোচনায় বলিউড-হলিউডের যত ছবি

আলোচনায় বলিউড-হলিউডের যত ছবি

বলিউড-হলিউডের ছবি নিয়ে বিশ্বব্যাপী সিনেমাপ্রেমী ভক্তদের আগ্রহের কমতি নেই। রোমান্টিক, কমেডি, অ্যাকশন বিভিন্ন ধাঁচের বলি-হলি ছবিতে সারা বছর বুঁদ হয়ে থাকেন দর্শক। এমন কিছু ছবি যা সামনে আলোচনায় রয়েছে, তা তুলে ধরেছেন- পান্থ আফজাল

 

বলিউড

কমান্ডো থ্রি

দুর্দান্ত অ্যাকশন ও থ্রিলারধর্মী গল্প নিয়ে আবারও আসছে ‘কমান্ডো’। এবার মুক্তি পেতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিটির তৃতীয় কিস্তি। আগামীকাল ২৯ নভেম্বর বিদ্যুৎ জামওয়াল অভিনীত প্রতীক্ষিত সিনেমা ‘কমান্ডো থ্রি’ মুক্তি পেতে যাচ্ছে। নতুন কিস্তিটি পরিচালনা করেছেন আদিত্য দত্ত। বিদ্যুৎ ছাড়া এতে আরও অভিনয় করেছেন আদাহ শর্মা, গুলশান দেবাইয়া ও অঙ্গিরা ধর। বিদ্যুৎ জামওয়াল টুইটারে ‘কমান্ডো থ্রি’র পোস্টার প্রকাশ করেছেন। এতে মেশিনগান হাতে অ্যাকশন লুকে ধরা দিয়েছেন তিনি। যা দর্শকদের সিনেমাটি দেখার আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছে। এটি প্রযোজনা করছে রিলায়েন্স এন্টারটেইনমেন্ট ও মোশন পিকচার ক্যাপিটাল।

পানিপথ

ইতিহাসের পাতা থেকে উঠে আসবে অতীতের একখন্ড ছবি। আবারও পিরিয়ড সিনেমা নিয়ে আসছেন আশুতোষ গোয়ারিকর। প্রধান চরিত্রে রয়েছেন সঞ্জয় দত্ত, কৃতি শ্যানন ও অর্জুন কাপুর। এই ছবির জন্য বিশেষ ওয়ার্কআউট করছেন অর্জুন। বলিউডে এখন এই ধরনের ছবির বাজার বেশ ভালো। তার ওপর আশুতোষ গোয়ারিকরের ছবি, তাই দর্শকের ফুটফল ভালো হবে প্রেক্ষাগৃহে, এমনটাই আশা। আগামী ৬ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে ছবিটি।

মারদানি টু

প্রদীপ সরকার পরিচালিত ২০১৪ সালের সুপারহিট সিনেমা ‘মারদানি’র সিকুয়েল নির্মাণ হতে যাচ্ছে। সিনেমাটিতে পুলিশ চরিত্রে দেখা যাবে বলিউড অভিনেত্রী রানী মুখার্জিকে। নতুন পর্ব পরিচালনা করবেন প্রথম পর্বের গল্পকার গোপী পুত্ররান। আদিত্য চোপড়ার সঙ্গে সিনেমাটি প্রযোজনা করছে যশরাজ ফিল্মস। জানা যায়, আগামী ১৩ ডিসেম্বর ‘মারদানি টু’ ছবিটি মুক্তি পাবে। 

দাবাং থ্রি

‘দাবাং থ্রি’ ছবিতে এবার সালমান খানের সঙ্গে দেখা যাবে প্রীতি জিনতাকে। তবে ক্যামিও চরিত্রে। প্রভুদেবা পরিচালিত ‘দাবাং থ্রি’ ছবিতে সালমান খান, সোনাক্ষী সিনহা ছাড়া আরও দেখা যাবে সাইয়ি মাঞ্জেরকর, সুদীপ ও আরবাজ খানকে। জনপ্রিয় পুলিশ অফিসার চুলবুল পান্ডের সঙ্গে প্রীতি জিনতাকে দেখা যাবে পুলিশের ভূমিকায়। কিন্তু এই পুলিশ ভারতের নয়। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস থেকে তিনি এসেছেন ভারতের উত্তরপ্রদেশে। আগামী ২০ ডিসেম্বর মুক্তি পাবে ‘দাবাং থ্রি’ ছবিটি।

গুড নিউজ

কারিনা কাপুর, অক্ষয় কুমার, দিলজিৎ দোসাঞ্জ এবং কিয়ারা আদভানি অভিনীত এই ছবি আসছে আগামী ২৭ ডিসেম্বর। রোমান্স, ড্রামা, কমেডি- সব উপাদানই রয়েছে এই ছবিতে, এমনটাই শোনা যাচ্ছে। ছবির কাস্টিং খুবই আকর্ষণীয়, তাই এই ছবির দিকেও নজর থাকবে সবার।

অন্যান্য

এছাড়াও ২৯ নভেম্বর চেরাগ রূপারেল নির্মিত ও ভারদুন পুরী অভিনীত ‘ইয়ে শালি আশিকী’, ৬ ডিসেম্বর মুদাসসার আজিজ পরিচালিত ও কার্তিক-ভূমি অভিনীত ‘পাতি পাতিœ অর ওয়াহ’ এবং ১৩ ডিসেম্বর জিতু জোসেফ পরিচালিত ইমরান হাশমি, ভিদিকা ও ঋষি কাপুরের ‘দ্য বডি’ মুক্তি পাবে।

 

হলিউড

ফ্রোজেন টু

প্রায় ছয় বছর পর মুক্তি পেল ২০১৩ সালে সাড়া জাগানো অ্যানিমেশন সিনেমা ফ্রোজেনের সিক্যুয়েল। দর্শকদের অপেক্ষার অবসান ঘটিয়ে গত শুক্রবার বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশে মুক্তি পেয়েছে ‘ফ্রোজেন টু’। ছবিটি বাংলাদেশে দেখা যাচ্ছে সিনেপ্লেক্সের সীমান্ত সম্ভার, বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স, এসকেএস টাওয়ার ও যমুনা ব্লকবাস্টার সিনেমাসে। ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিওস প্রযোজিত ‘ফ্রোজেন ২’ হ্যান্স ক্রিস্টিয়ান অ্যান্ডারসনের রূপকথা ‘দ্য স্নো কুইন’ অবলম্বনে নির্মিত। এটি যৌথভাবে পরিচালনা করেছেন ক্রিস বাক ও জেনিফার লি।

ফোর্ড ভার্সেস ফেরারি

এদিকে গত শুক্রবার মুক্তি পেয়েছে ‘ফোর্ড ভার্সেস ফেরারি’। গাড়ির জগতে বিখ্যাত দুই নাম ফোর্ড ও ফেরারির প্রতিযোগিতার গল্প নিয়ে ‘ফোর্ড ভার্সেস ফেরারি’ সিনেমা। এটি পরিচালনা করেছেন জেমস ম্যানগোল্ড।

রকের জুমানজি : দ্য নেক্সট লেভেল

১৯৯৫ সালের সাড়া জাগানো ফ্যান্টাসি অ্যাডভেঞ্চার সিনেমা জুমানজির তৃতীয় কিস্তি আসছে ‘জুমানজি : দ্য নেক্সট লেভেল’। এবার অনেকেই বলছেন এটি হার মানাবে দ্বিতীয়টিকে। ট্রেইলার দেখে সবাই তেমন ধারণাই করছে। ১৩ ডিসেম্বর যুক্তরাষ্ট্রে মুক্তি দেওয়া হবে ছবিটি।

স্টার ওয়ারস : এপিসোড ফোর

ডিসেম্বরের ২০ তারিখে বিশ্বব্যাপী মুক্তির সঙ্গে বাংলাদেশেও মুক্তি পাচ্ছে বছরের অন্যতম চলচ্চিত্র ‘স্টার ওয়ারস : এপিসোড ফোর’।

অন্যান্য

এছাড়াও মুক্তি প্রতীক্ষিত ছবি- ৬ ডিসেম্বর ‘আই সি ইউ’, ‘গ্রান্ড ইসলে’, ‘লিটল জো’, ‘দ্য ম্যান্ডেলা ইফেক্ট’,  ‘প্লেমবিল’, ‘দ্য ওলফ আওয়ার’, ‘দ্য ফেব্রিক’, ১৩ ডিসেম্বর ‘সেবাগ’, ‘ব্লাক ক্রিসমাস’, ‘কোড এইট’, ২৯ নভেম্বর ‘দ্য গুড লায়ার’, ‘কিনাইভস আউট’ ও ‘হোটেল মুম্বাই’। অন্যদিকে ২০ ডিসেম্বর ‘ক্যাটস’, ‘বোম্বশিল’, ‘ইনভিজিয়েবল লাইফ’, ২৫ ডিসেম্বর বড়দিনে মুক্তি পাবে ‘নাইনটিন সেভেনটিন’ প্রভৃতি।

সর্বশেষ খবর