বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ → দেব

বাংলাদেশের ছবিতে অভিনয় করতে যাচ্ছি বলে ভালো লাগছে

বাংলাদেশের ছবিতে অভিনয় করতে যাচ্ছি বলে ভালো লাগছে

বাংলাদেশে মুক্তি পাচ্ছে দেব-রুক্সিনী অভিনীত ‘পাসওয়ার্ড’। ছবির প্রচারণা উপলক্ষে মঙ্গলবার ঢাকায় আসেন দেব। সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। তার বলা কথা তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

তৃতীয় বারের মতো বাংলাদেশে এলেন, কেমন লাগছে?

আসলে আমি মনে-প্রাণে বিশ্বাস করি বাংলাদেশ আমার দ্বিতীয় বাড়ি। এখানকার মানুষ অনেক ভালো। এখানকার মানুষের কাছে যতটা ভালোবাসা পেয়েছি, এটা পৃথিবীর অন্য কোথাও গিয়ে পাইনি। আমি মনে-প্রাণে কৃতজ্ঞ এদেশের মানুষের প্রতি। বার বার এদেশে আসতে চাই এবং এখানে নিয়মিত কাজ করার সুযোগ পেলে নিজেকে ভাগ্যবান মনে করব।

 

আপনার ছবি পাসওয়ার্ডের নামে এদেশেও একটি ছবি সম্প্রতি মুক্তি পেয়েছে, এ কারণে সেন্সর বোর্ড ছবিটি আটকে দিয়েছে, বিষয়টি নিয়ে কিছু বলুন-

আমি যখন ছবির কাজ শুরু করি ঢাকায় শাকিব এ নামেই ছবি করছেন এটা জানা ছিল না। আমার ছবিটিও যে বাংলাদেশে মুক্তি দেব এমন  কোনো পরিকল্পনা ছিল না। যাই হোক, এটা আমার জন্য আনন্দের খবর এদেশের মানুষ আমার ছবিটি দেখবেন। আমার ছবির গল্প সম্পূর্ণ আলাদা। আশা করি সেন্সরের জটিলতা কেটে যাবে।

 

শুনেছি বাংলাদেশের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন, অনুভূতি কেমন?

হ্যাঁ, বাংলাদেশের প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়ার একটি ছবিতে অভিনয় করতে যাচ্ছি। ছবিটির নাম ‘মিশন সিক্সটিন’। এরই মধ্যে ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছি। এটি পুরোপুরি বাংলাদেশের ছবি। এর শুটিং হবে বাংলাদেশ ও ভারতে। আগামী বছর জানুয়ারির মাঝামাঝি এর শুটিং শুরু হবে। বাংলাদেশের ছবিতে অনেক আগে  থেকেই কাজ করার ইচ্ছা ছিল। এর আগে  যৌথ প্রযোজনার ছবির অনেক প্রস্তাব পেয়েছি। কিন্তু আমার স্বপ্ন ছিল বাংলাদেশের ছবিতে অভিনয় করার। তাই প্রথমবার বাংলাদেশের প্রযোজিত ছবিতে অভিনয় করতে যাচ্ছি। দীর্ঘদিনের লালিত এই স্বপ্ন পূরণ হওয়ায় অবশ্যই ভালো লাগছে।

 

দুই বাংলায় একসঙ্গে ছবি মুক্তির দাবি অনেক দিনের, কিন্তু এখনো তা হচ্ছে না, কি বলবেন?

আমাদের ভাষা, আবেগ থেকে শুরু করে অনেক কিছুই এক। তাহলে কেন আমরা দুই বাংলায় একসঙ্গে ছবি মুক্তি দিতে পারি না? দুই বাংলার ইন্ডাস্ট্রিকে বাঁচাতে হলে সবসময় একই দিনে দুই বাংলায় ছবি মুক্তি দিতে হবে। এবার আমাদের এক হয়ে লড়াই করতে হবে বাঙালিয়ানা রক্ষার জন্য। বাংলা ভাষার ছবি রক্ষার জন্য দুই বাংলার মানুষের এক হওয়ার বিকল্প নেই।

 

এদেশে আপনার পাসওয়ার্ডের সফলতা নিয়ে প্রত্যাশা কেমন?

‘পাসওয়ার্ড’ ছবিটি কলকাতায় মুক্তি পেয়েছে ২ অক্টোবর। ভালো লাগত একই সময় যদি বাংলাদেশেও মুক্তি পেত। তবে দেরিতে হলেও বাংলাদেশে মুক্তি পাচ্ছে। আমার বিশ্বাস দর্শক সিনেমাটিতে বিনোদন পাবেন এবং মন ভরে উপভোগ করবেন।

 

এটি তো আপনারই প্রযোজিত ছবি, দর্শক এতে ব্যতিক্রমী কি পাচ্ছে?

কমলেশ্বর মুখার্জি পরিচালিত এই ছবিটিতে অনলাইন শপিং, নেট ব্যাংকিং, সোশ্যাল মিডিয়াসহ প্রযুক্তিনির্ভর নানা সুবিধা ব্যবহারে মানুষকে আরও সচেতন করার মেসেজ আছে। এতে আমাকে সাইবার ক্রাইম বিভাগের প্রধান এবং রুক্সিনীকে এথিক্যাল হ্যাকারের চরিত্রে  দেখা যাবে। ছবিটিতে আরও অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, পাওলি দাম ও অদৃত।  মেসেজের পাশাপাশি সব ধরনের সুস্থ বিনোদন তো থাকছেই। তাই ওপার বাংলার মতো এপার বাংলায়ও এর দর্শক গ্রহণযোগ্যতা নিয়ে আমি অনেক আশাবাদী।

সর্বশেষ খবর