শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

নাট্যধারার ‘চার্লি’ নাটকের একটি দৃশ্য

প্রদর্শনী

‘বিউটি অব বাংলাদেশ’

মুক্তিযোদ্ধা ও শিল্পী জি এম খলিলুর রহমানের শিল্পকর্ম নিয়ে আজ ধানমন্ডির গ্যালারি চিত্রকে শুরু হচ্ছে ‘বিউটি অব বাংলাদেশ’ শিরোনামের ১২ দিনব্যাপী প্রদর্শনী। শিল্পীর বিভিন্ন মাধ্যমে আঁকা ৪০টি চিত্রকর্ম দিয়ে সাজানো থাকবে এই প্রদর্শনী। ১০ ডিসেম্বর শেষ হবে ১২ দিনের এই প্রদর্শনী।

 

নাটক

নাট্যধারার ‘চার্লি’

কাল শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে নাট্যধারা প্রযোজিত নাটক ‘চার্লি’। সন্ধ্যা সাতটায় জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হবে নাটকটি। লিটু সাখাওয়াতের রচনা ও নির্দেশনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন লিটু সাখাওয়াত, দীপান্বিতা ইতি, নাসির উদ্দিন ভূঁইয়া, সব্যসাচী চঞ্চল, কামাল হোসেন, রফিকুল ইসলাম, গাজী রহিসুল ইসলাম, হাফসা আক্তার প্রমুখ।

 

আজ শুরু নাগরিক নাট্য সম্প্রদায়ের নাট্য উৎসব

নাগরিক নাট্য সম্প্রদায়ের আয়োজনে আজ শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে ‘নতুনের উৎসব’ শিরোনামের নাট্য উৎসব। দলের ৫০ বছর পূর্তি এবং দর্শনীর বিনিময়ে নাটক মঞ্চায়নের ৪৫ বছর উদযাপনের অংশ হিসেবে এই উৎসবের আয়োজন করা হচ্ছে। ৭ দিনের এই উৎসবে মঞ্চায়ন হবে সাতটি নতুন নাটক। ৫ ডিসেম্বর শেষ হবে সাত দিনের এই উৎসব।

 

অন্যান্য

মান্না দে স্মরণে বিশেষ আয়োজন

সংগীতশিল্পী মান্না দের জন্মশতবর্ষ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশস্থ ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার। মান্না দে স্মরণে মিউজিক্যাল ট্রিবিউটধর্মী অনুষ্ঠানে থাকবে ভারতের শিল্পী ডা. অমিতাভ চন্দ, বাংলাদেশের শিল্পী মৃদুলা সমাদ্দার এবং আবৃত্তিশিল্পী সামিউল ইসলাম পোলাকের পরিবেশনা। আজ  সন্ধ্যা সাড়ে ছয়টায় হবে অনুষ্ঠান।

 

লিরিক্যাল ভয়েস অব রাশিয়া

রাশিয়ান কবি সের্গেই ইয়েসিনিনের স্মরণে আজ শুক্রবার জাতীয় জাদুঘরে অনুষ্ঠিত হবে ‘লিরিক্যাল ভয়েস অব রাশিয়া’ শিরোনামের অনুষ্ঠান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর