বুধবার, ১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

নতুন বছরে যত ছবি

২০২০

নতুন বছরে যত ছবি

নতুন বছরে বেশ কিছু ভালো ছবি মুক্তির অপেক্ষায়। চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই মনে করছেন, ছবিগুলো মুক্তি পেলে হয়তো এই ইন্ডাস্ট্রি আবারও ঘুরে দাঁড়াবে। নতুন বছরে মুক্তি প্রতীক্ষিত সম্ভাব্য ছবিগুলো নিয়ে প্রতিবেদন লিখেছেন- পান্থ আফজাল

 

বীর

শাকিব-বুবলী জুটির শেষ ছবি ‘বীর’। নির্মাতা কাজী হায়াত। ছবিটি মার্চে মুক্তি পাবে।

 

মিশন এক্সট্রিম

‘মিশন এক্সট্রিম’র পরিচালক সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। রয়েছেন শুভ, তাসকিন শতাব্দী ওয়াদুদ, ঐশী, মনোজ কুমার ও ইরেশ যাকের। ঈদুল ফিতরে মুক্তি পাবে।

 

বিশ্বসুন্দরী

নির্মাতা চয়নিকা চৌধুরীর প্রথম চলচ্চিত্র ‘বিশ্বসুন্দরী’। অভিনয়ে সিয়াম আহমেদ ও পরীমণি। দুজনের চমৎকার রসায়ন দর্শকদের হলমুখী করবে।

রিকশা গার্ল (নাইমার রঙ)

অমিতাভ রেজার নতুন সিনেমা ‘রিকশা গার্ল’ বা ‘নাইমার রঙ’। ছবির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন বিশিষ্ট নাট্যাভিনেত্রী মোমেনা চৌধুরীর কন্যা নভেরা রহমান। একটি বিশেষ চরিত্রে রয়েছেন সিয়াম আহমেদ।

 

বিউটি সার্কাস

মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’। অভিনয়ে জয়া আহসান, তৌকীর আহমেদ, ফেরদৌস, এ বি এম সুমন, শতাব্দী ওয়াদুদ। পয়লা  বৈশাখে মুক্তি দেওয়া হবে।

 

কাঠবিড়ালি

অর্চিতা স্পর্শিয়া- আসাদুজ্জামান আবীর অভিনীত নিয়ামুল মুক্তার ‘কাঠবিড়ালি’। ডিসেম্বরের ২৭ তারিখে পাবনার ভাঙ্গুরার গজারমারা গ্রামে ছবিটির বিশেষ প্রদর্শনী হলেও ‘চিলেকোঠা ফিল্মস’র ব্যানারে নির্মিত ছবিটি অফিশিয়ালি দেশব্যাপী মুক্তি পাচ্ছে নতুন বছরের জানুয়ারির ১৭ তারিখ।

 

অপারেশন সুন্দরবন

দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’। ঈদুল আজহায় মুক্তি সম্ভাব্য ছবিতে রয়েছেন রিয়াজ, সিয়াম, নুসরাত ফারিয়া, রোশান, তাসকিন ও মনোজ কুমার।

 

পাপ-পুণ্য

নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম। ভালোবাসা দিবসে মুক্তির পরিকল্পনা করে ‘পাপ-পুণ্য’ নির্মিত হচ্ছে। অভিনয়ে আফসানা মিমি, চঞ্চল  চৌধুরী, সিয়াম ও ফজলুর রহমান বাবু।

 

আকবর ও ক্যাসিনো

নির্মাতা সৈকত নাসিরের নতুন দুই ছবি ‘আকবর’ ও ‘ক্যাসিনো’। তবে বুবলী-নীরবের ‘ক্যাসিনো’র কাজ শুরু হলেও নতুন বছরে শুরু হবে ইমন অভিনীত ‘আকবর’ ছবিটি। 

 

মেকআপ

অনন্য মামুনের ‘মেকআপ’। অভিনয়ে তারিক আনাম খান, রোশান ও রিয়েলী। নতুন বছরে ছবিটি মুক্তি পাবে। ‘সাইকো’ নামের আরেকটি ছবির কাজ তিনি শুরু করেছেন।

 

শান

সিয়াম-পূজা-তাসকিন অভিনীত ছবি ‘শান’। পরিচালনায় এম রহিম। নতুন বছরে কোনো উৎসবকে সামনে নিয়ে ছবিটি মুক্তি পাবে।

 

জিন

নির্মাতা নাদের চৌধুরী। রয়েছেন সজল, পূজা, রোশান ও মুন। ভালোবাসা দিবসে মুক্তি।

 

হাওয়া

 মেজবাউর রহমান সুমনের প্রথম ছবি এটি। সিনেমায় প্রধান চরিত্রে আছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজসহ অনেকেই। নতুন বছরে ছবিটি মুক্তি পাবে।

 

পরান

রায়হান রাফি নির্মিত সিয়াম-মিমের ত্রিভুজ প্রেমের গল্পের ছবি ‘পরান’। ভালোবাসা দিবসে মুক্তি পাবে এই ছবিটি।

 

অন্যান্য

কাজ শেষ হয়েছে সাইমন-মাহি অভিনীত  মোস্তাফিজুর রহমান মানিকের ‘আনন্দ অশ্রু’, নুরুল আলম আতিকের ‘মানুষের বাগান’, তানভীর মোকাম্মেলের ‘রূপসা নদীর বাঁকে’, গাজী রাকায়েতের ‘গোর’, নঈম ইমতিয়াজ  নেয়ামুলের জ্যাম ও গাঙচিল, বেলাল সানীর ‘ডেঞ্জার জোন’, দেবাশীষ বিশ্বাসের ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’। কাজ শুরু হয়েছে সাইফ চন্দনের ‘ওস্তাদ’, অঞ্জন আইচের নির্মাণে ইমন-মম ও সূচনা আজাদ অভিনীত ‘আগামীকাল’, রফিক সিকদারের ‘বসন্ত বিকেল’, রায়হান রাফীর ‘ইত্তেফাক’, শিপন-কেয়ার ‘ইয়েস ম্যাডাম’। শুটিং শুরু হবে অনন্য মামুনের ‘সাইকো’, রায়হান রাফীর ‘স্বপ্নবাজী’, দীপংকর দীপনের ‘ঢাকা ২০৪০’, সাইফ চন্দনের ‘মন্ত্র’, ‘কাপ্তান’ ও ‘কয়লা’, আসিফ ইমরোজ-তানিন সুবাহ অভিনীত ‘সিগন্যাল’ ছবি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর