শুক্রবার, ৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
ইন্টারভিউ → ঋতুপর্ণা

নতুন বছরের শুরুটা ভালো ছিল

শোবিজ প্রতিবেদক

নতুন বছরের শুরুটা ভালো ছিল

দুই বাংলার জনপ্রিয় নায়িকা ঋতুপর্ণা থার্টিফার্স্ট উদযাপন করতে, নতুন বছরের প্রথম দিনটি কাটাতে এবং একটি ঘরোয়া অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় এসেছিলেন। রাজধানীর গুলশানের একটি অভিজাত রেস্তোরাঁয় এক অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে গতকাল সকালে কলকাতার উদ্দেশে উড়াল দেন তিনি। তার যাওয়ার আগে কথা হয় বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে।

 

খ্রিস্টিয় নতুন বছরের শুভেচ্ছা আপনাকে।

বাংলাদেশ প্রতিদিনের মাধ্যমে আমি বাংলাদেশের সবাইকে জানাচ্ছি খ্রিস্টিয় নতুন বছরের শুভেচ্ছা। 

 

নতুন বছরের শুরুটা কেমন কাটল?

গত বছরের শেষ দিনটা অর্থাৎ থার্টিফার্স্ট এবং নতুন বছরের শুরুটা খুব ভালো কেটেছে। একটি প্রাইভেট অনুষ্ঠানে অংশগ্রহণ করতেই এবার ঢাকায় এসেছিলাম। দুদিন সময় কাটিয়ে আজ (গতকাল) সকালেই আবার কলকাতায় ফিরে যাচ্ছি। এবারের সময়টা খুব ভালো কেটেছে। কারণ এবার আমার সঙ্গে আমার স্বামী, সন্তানও এসেছিল।

 

আপনার বন্ধুর সঙ্গে নিশ্চয়ই দেখা হয়েছে?

এখানে আমার সবচেয়ে ভালো বন্ধু তো আসলে ফেরদৌস। তার অভিনয় জীবনের শুরু থেকেই খুব ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আমাদের। ঢাকায় এলে তার সঙ্গে দেখা হবে না, কথা হবে না তা কী আর হয়। এবারও যথারীতি তার সঙ্গে দেখা হয়েছে। আমরা অনেকটা সময়ও কাটিয়েছি একসঙ্গে।

 

আপনার অভিনীত ‘একটি সিনেমার গল্প’ সিনেমাটি এবারের জাতীয় চলচ্চিত্রে অনেক পুরস্কারে ভূষিত হয়েছে। এ ব্যাপারে আপনার অনুভূতি কী?

এটা সত্যিই অনেক ভালো লাগার। কারণ এই সিনেমার একটি বড় অংশে আমি আছি। আলমগীর ভাইয়ের সঙ্গে আমার পারিবারিক সম্পর্ক। শ্রদ্ধেয় রুনা লায়লা আপা প্রথমবার সুরকার হিসেবে কাজ করেই তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন, এটা অনেক ভালো লাগার। রুনা আপা, আলমগীর ভাই, বাচ্চু ভাইসহ আরও যারা পুরস্কৃত হয়েছেন তাদের অভিনন্দন।

 

আঁখি আলমগীরের জন্য বিশেষ কোনো শুভেচ্ছা?

নিশ্চয়ই। কারণ রুনা আপার সুর করা, তার গাওয়া ‘গল্প কথার ঐ কল্পলোকে জানি’ গানটি আমার লিপে গেয়েছি। আঁখির পুরস্কারপ্রাপ্তি মানেই আমার জন্যও অনেক সম্মানের। আঁখির এই প্রাপ্তি আমাকেও ভীষণ আনন্দ দিয়েছে। তাকেও বিশেষ অভিনন্দন।

 

‘একটি সিনেমার গল্প’র নায়কই আপনার অভিনীত দর্শকপ্রিয় সিনেমা ‘আহারে’র সিনেমারও নায়ক আরিফিন শুভ কেমন করছে এখানে?

আরিফিন শুভর সঙ্গে আলমগীর ভাইয়ের সিনেমায়ই আমার প্রথম কাজ করা। শুভ খুব ভালো অভিনয় করে নিঃসন্দেহে। যে কারণেই আমাদের নির্মাতার পছন্দে তাকে ‘আহারে’ সিনেমায় নিয়ে কাজ করা। আমাদের দুজনের মধ্যে এখন কাজের রসায়নটাও চমৎকার, যা আহারেতে দর্শক উপভোগ করেছেন। আমার বিশ্বাস শুভ আরও অনেকদূর যাবে।

 

বাংলাদেশের নতুন কোনো সিনেমায় কাজ করছেন কী?

কিছুদিন আগেই শুটিং করে গেলাম নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’ সিনেমার। এতেও আমার সহশিল্পী হিসেবে আছেন আমারই বন্ধু ফেরদৌস। আছেন আমার আরেক প্রিয় অভিনেত্রী পূর্ণিমাও। এই সিনেমার গল্পটাও সুন্দর। এছাড়া একই পরিচালকের ‘জ্যাম’ সিনেমায়ও কাজ করছি আমি।

সর্বশেষ খবর