শুক্রবার, ৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘এ নিউ টেস্টামেন্ট অব রোমিও অ্যান্ড জুলিয়েট’ নাটকের দৃশ্য

প্রদর্শনী

গ্যালারি চিত্রকে দলীয় প্রদর্শনী

চারুকলার ১৯৭৪ ব্যাচের বেশ কয়েকজন সিনিয়র শিল্পীর শিল্পকর্ম নিয়ে আজ শুক্রবার ধানমন্ডির গ্যালারি চিত্রকে শুরু হচ্ছে দশ দিনের দলীয় প্রদর্শনী। বিকালে এই প্রদর্শনীর উদ্বোধন করবেন বিশিষ্ট শিল্পী মুস্তাফা মনোয়ার। ১২ জানুয়ারি শেষ হবে দশ দিনের এই প্রদর্শনী।

 

নাটক

এ নিউ টেস্টামেন্ট অব রোমিও অ্যান্ড জুলিয়েট

৮ জানুয়ারি শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে এম্পটি স্পেস থিয়েটার প্রযোজিত নাটক ‘এ নিউ টেস্টামেন্ট অব রোমিও অ্যান্ড জুলিয়েট’। সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে নাটকটি। রচনায় সাইমন জাকারিয়া ও নির্দেশনায় নূর জামান রাজা।

পদাতিকের গহনযাত্রা

আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে মঞ্চস্থ হবে পদাতিকের ‘গহনযাত্রা’। রুবাইয়াত আহমেদের রচনায় নাটকটির নির্দেশনায় সুদীপ চক্রবর্তী। একক অভিনয়ে শামছি আরা সায়েকা।

 

অন্যান্য

আজ শুরু বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব- ২০২০

সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও প্রসারের মাধ্যমে সৃজনশীল মানবিক বাংলাদেশ গঠনের লক্ষ্যে আজ শুক্রবার শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব-২০২০। দেশের ৬৪টি জেলা, ৬৪টি উপজেলা এবং জাতীয় পর্যায়ের পাঁচ হাজারের অধিক শিল্পী ও শতাধিক সংগঠন অংশ নিচ্ছে দ্বিতীয়বারের এই উৎসবে। একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণের নন্দনমঞ্চে চলবে উৎসবের কার্যক্রম। ২৩ জানুয়ারি শেষ হবে এই উৎসব।

 

কাল শুরু হচ্ছে পৌষমেলা

বাঙালি সংস্কৃতির এক অনন্য অধ্যায়-গ্রামীণ ঐতিহ্যের পিঠা-পুলিসহ লোকজ কৃষ্টির বিভিন্ন ধারার অনুষঙ্গ। আর এসব অনুষঙ্গ নিয়ে কাল শনিবার বাংলা একাডেমিতে শুরু হচ্ছে তিন দিনের পৌষমেলা। পৌষমেলা উদযাপন পরিষদের আয়োজনে এই মেলায় বিভিন্ন স্টলে থাকবে পিঠা-পুলিসহ বিভিন্ন রকমের লোকজ পণ্যের স্টল। এছাড়া মেলার উন্মুক্ত মঞ্চে থাকছে নাচ, গান, আবৃত্তিসহ বিভিন্ন ধরনের সাংস্কৃতিক পরিবেশনা।

৬ জানুয়ারি সোমবার শেষ হবে তিন দিনের এই পৌষমেলা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর