শিরোনাম
সোমবার, ৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

বছর শুরুতেই ব্যস্ত তারা...

বছর শুরুতেই ব্যস্ত তারা...

চলতি বছর বড় ও ছোট পর্দায় আসছে বেশকিছু আলোচিত চলচ্চিত্র ও নাটক। কিছু নাটক প্রচারিত হয়েছে। এতে অভিনয় করছেন একঝাঁক তারকা। এসব ছবি ও তারকার কথা তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ ও পান্থ আফজাল

 

শাকিব খান

কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’ ছবিতে কাজ করছেন শাকিব খান। প্রযোজক হিসেবে শাকিবের তৃতীয় ছবি এটি। ভালোবাসা দিবসে ছবিটি মুক্তি দেওয়ার কথা রয়েছে। তাছাড়া তার ‘শাহেন শাহ’ ছবিটিও এ বছর মুক্তি পাবে।

 

বুবলী

কাজী হায়াতের ‘বীর’ ও সৈকত নাসিরের ‘ক্যাসিনো’ ছবিতে কাজ করছেন বুবলী।

 

আফসানা মিমি, চঞ্চল, সিয়াম

গিয়াসউদ্দিন সেলিমের ছবি ‘পাপ-পুণ্য’। ছবির প্রধান চরিত্রে আছেন চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, আফসানা মিমি। ছবিটি ৭ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা রয়েছে। সিয়াম আরও কাজ করছেন মিশন এক্সট্রিম, অপারেশন সুন্দরবন, বিশ্বসুন্দরী প্রভৃতি ছবিতে।

 

আরিফিন শুভ, তাসকিন, নাবিলা

‘ঢাকা অ্যাটাক’-এর দ্বিতীয় কিস্তি ‘মিশন এক্সট্রিম’ ছবিতে নায়ক আরিফিন শুভ, তাসকিন রহমান, সাদিয়া নাবিলা প্রমুখ কাজ করছেন। ছবিটি ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

 

রিয়াজ-রোশান-নুসরাত ফারিয়া

দীপংকর দীপনের দ্বিতীয় ছবি ‘অপারেশন সুন্দরবন’। তারকাবহুল এই ছবিতে দেখা যাবে রিয়াজকে। সঙ্গে আছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রোশান, তাসকিন প্রমুখ। কোরবানির ঈদে মুক্তি পেতে পারে ‘অপারেশন সুন্দরবন।’

নুসরাত ফারিয়ার ‘শাহেন শাহ’ ছবিটিও এ বছর মুক্তি পাচ্ছে।

 

মিম-ইয়াশ রোহান

রায়হান রাফির তৃতীয় ছবি ‘পরাণ’। এ ছবিতে আছেন বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। ভালোবাসা দিবসে মুক্তি পাবে ছবিটি।

 

সুবর্ণা মুস্তাফা ও সব্যসাচী

ফাখরুল আরেফিন খানের দ্বিতীয় ছবি ‘গন্ডি’তে জুটি বেঁধেছেন পশ্চিমবঙ্গের সব্যসাচী চক্রবর্তী ও বাংলাদেশের সুবর্ণা মুস্তাফা। ফেব্রুয়ারিতে ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

 

সজল, পূজা, রোশান, মুন

নাদের চৌধুরীর ‘জিন’ ছবিতে আবদুন নূর সজলের নায়িকা পূজা চেরী, আছেন রোশান-মুনও। এটিও ভালোবাসা দিবসে মুক্তির ঘোষণা দিয়েছে জাজ মাল্টিমিডিয়া। 

 

পরীমণি

চয়নিকা চৌধুরীর প্রথম ছবি ‘বিশ্বসুন্দরী’তে অভিনয় করেছেন পরীমণি। পরিচালক জানালেন, সেন্সর ছাড়পত্র পাওয়ার পর নতুন মুক্তির তারিখ ঠিক করবেন।

 

নিরব

সৈকত নাসিরের ‘ক্যাসিনো’ ছবিতে অভিনয় করছেন নিরব। পরিচালক জানালেন মার্চ মাসে ছবিটি মুক্তি দিতে চান তিনি।

 

ফেরদৌস-ঋতুপর্ণা-পূর্ণিমা

নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’ ছবিতে অভিনয় করছেন ফেরদৌস, পূর্ণিমা ও কলকাতার ঋতুপর্ণা  সেনগুপ্ত। চলতি বছরের বিশেষ কোনো দিনে ছবিটি মুক্তি পাবে।

 

মাহী-সাইমন

মোস্তাফিজুর রহমান মানিকের ‘আনন্দ অশ্রু’ ছবিতে অভিনয় করছেন সাইমন সাদিক ও মাহিয়া মাহী। ছবিটি ঈদে মুক্তি পেতে পারে।

 

জয়া আহসান

জয়া আহসান অভিনীত সরকারি অনুদানে নির্মিত মাহমুদ দিদারের এই ছবিটি এ বছর মুক্তি পেতে পারে।

 

নুসরাত ইমরোজ তিশা

নতুন বছরে বেশকিছু নাটকে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। মুরসালিন শুভর পরিচালনায় ‘আই এম আন্ডার এরেস্ট’, দয়াল সাহার রচনা ও রাইসুল তমালের পরিচালনায় ‘আধা সমুদ্দুর’, ও জাহিদুর রহমানের পরিচালনায় ‘উয়ি আর সরি’।

 

মোশাররফ করিম

নতুন বছরে বেশকিছু ব্যতিক্রম চরিত্র ও গল্পে অভিনয় করেছেন দর্শকনন্দিত অভিনেতা মোশাররফ করিম। এরমধ্যে শিখর শাহনিয়াতের রচনা ও পরিচালনায় তাসনিয়া ফারিনের বিপরীতে ‘আদম’, মুরসালিন শুভর ‘আই অ্যাম আন্ডার অ্যারেস্ট’, সাগর জাহানের পরিচালনায় পায়েলের বিপরীতে ‘আমার কথা একবারও ভাবলে না’, জাহিদুর রহমানের পরিচালনায় ‘উয়ি আর সরি’, তাসনিয়া ফারিনের সঙ্গে সঞ্জয় সমাদ্দরের ‘যে শহরে টাকা ওড়ে’ প্রভৃতি।

 

মৌসুমী হামিদ

এ বছরেই কাজ করছেন আসাদুজ্জামান আসাদের ‘বৃষ্টিধারা’, সাখাওয়াত মানিকের নির্মাণে ট্রাভেল শো ‘ফিশ লাভার’, ধারাবাহিক ‘গোল্লাছুট’, ‘চোরকাঁটা’, ‘জায়গীর মাস্টার’ ও ‘ঘরে-বাইরে’সহ বেশকিছু নাটকে। আরও কিছু নাটকে কাজ করবেন।

 

ফারিয়া শাহরিন

লাক্স তারকা ফারিয়া শাহরিন মাহতাব হোসেনের গল্পে ও কাজী সাঈফের নির্মাণে অভিনয় করেছেন ‘কাশ্মীরি প্রেমিকা’। দীপ্ততে ব্যস্ত দোদুলের ‘ভালোবাসার আলো-আঁধার’ নিয়ে।

 

অপূর্ব

নতুন বছরে দারুণ ব্যস্ত অপূর্ব। বছরের শুরুতেই অভিনয় করেছেন আসাদুজ্জামান আসাদের ‘বৃষ্টিধারা’, বি ইউ শুভর ‘গিটারিস্ট’, এস আর মজুমদারের ‘ভালোবাসা তুই’, মোস্তফা কামাল রাজ ও রুশো আহমেদের পরিচালনায় তাসনিয়া ফারিনের বিপরীতে ‘সে সরি’।

 

মেহজাবিন

মেহজাবিন কাজ করেছেন নিশোর বিপরীতে কাজল আরেফিন অমির ‘মরীচিকা’, মহিদুল মহিমের ‘ফ্ল্যাট বি টু’, ইমরাউল রাফাতের ‘ষড়ঋতু’তে।

 

সজল

পূজা চেরীর বিপরীতে করছেন জিন ছবি। পরীর সঙ্গে ওয়েব সিরিজ ‘পাফড্যাডি’। সাড়া ফেলেছে হৃদির সঙ্গে তার ‘ঢাকা প্লাটুন’ নামের থিম সংয়ের ভিডিও।

 

তানজিন তিশা

তিশা অভিনয় করেছেন বি ইউ শুভর ‘গিটারিস্ট’, এস আর মজুমদারের ‘ভালোবাসা তুই’ রিফাত মজুমদারের ‘বাইকার গার্ল’, নিশোর বিপরীতে কাজল আরেফিন অমির ‘লল’।

 

আফরান নিশো

নিশো গত বছর ছিলেন আলোচনার শীর্ষে। তানজিন তিশার বিপরীতে করেছেন ‘লল’। মেহজাবিনের সঙ্গে অমির ‘মরীচিকা’, মহিদুল মহিমের ‘ফ্ল্যাট বি টু’ করেছেন।

 

তাসনিয়া ফারিন

এ সময়ের প্রিয়মুখ তাসনিয়া ফারিন। অল্প সময়েই আলোচনায় এসেছেন। করেছেন মোস্তফা কামাল রাজ ও রুশো আহমেদের নির্মাণে অপূর্বর বিপরীতে ‘সে সরি’। এরমধ্যে শিখর শাহনিয়াতের রচনা ও পরিচালনায় মোশাররফ করিমের বিপরীতে করেছেন ‘আদম’। সঞ্জয় সমাদ্দরের ‘যে শহরে টাকা ওড়ে’তেও অভিনয় করেছেন।

 

ইরফান সাজ্জাদ

এ সময়ের অন্যতম অভিনেতা ইরফান সাজ্জাদ। সম্প্রতি করেছেন শফিকুর রহমান শান্তনুর রচনায় ও জাকিউল রিপনের ‘রাত শেষে’। রিফাত মজুমদারের ‘বাইকার গার্ল’।

 

অন্যান্য

অভিনয়ে ব্যস্ত মিশু সাব্বির, জাকিয়া বারী মম, শবনম ফারিয়া, তৌসিফ, অ্যালেন, সাফা, সাবিলা, মনোজ, শ্যামল মাওলা, নিলয় আলমগীর, নাবিলা ইসলাম, রুনা খান, সারিকা সাবাহ, অপর্ণা, তাসনুভা তিশা, সায়লা সাবি, টয়া প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর