মঙ্গলবার, ৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

নতুন নায়িকাদের বলিউড জয়

নতুন অভিনয়শিল্পীদের অভিষেকে বরাবরই নতুন আমেজ তৈরি হয় দর্শকের মনে। শোবিজ জগতে এটি পুরাতন খবর। বলিউডে মাধুরী, ঐশ্বরিয়া, প্রিয়াঙ্কা, দীপিকার পর এসেছেন একঝাঁক নতুন নায়িকা। সম্প্রতি বলিউড পাড়ায় যেসব অভিনেত্রীর অভিষেক ঘটেছে তার মধ্যে অন্যতম কয়েকজনের চিত্র তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

নতুন নায়িকাদের বলিউড জয়

দিশা পাটানি

দিশা পাটানির চলচ্চিত্রে অভিষেক ঘটে ২০১৫ সালে লোফার চলচ্চিত্রের মাধ্যমে। পরবর্তী চলচ্চিত্র হচ্ছে এম এস ধোনি দ্য আনটোল্ড স্টোরি। এটি বক্স অফিসেও ব্যাপক সাফল্য লাভ করে। তিনি জ্যাকি চ্যানের কুং ফু ইয়োগো চলচ্চিত্রেও কাজ করেন; যা ২০১৭ সালে মুক্তি পায়। ২০১৮ সালে টাইগার শ্রফের বিপরীতে ‘বাগি টু’ এবং গত বছর সালমান খানের সঙ্গে ‘ভারত’ ছবিতে অভিনয় করে ঝড় তোলেন দিশা।

 

সারা আলি খান

বাবা বলিউড অভিনেতা সাইফ আলি খান এবং মা অমৃতা সিং। ২০১৮ সালে ‘কেদার নাথ’ দিয়ে বলিউডে অভিষেক হয় সারা আলি খানের। সমালোচক মহলে ও বাণিজ্যিকভাবে সফল হয়েছিল এ ছবি। সারার অভিনয়ের প্রশংসা ছিল সবার মুখে। দ্বিতীয় ছবিতেই বাজিমাত করেন সারা। ব্লকবাস্টার হয় ‘সিম্বা’। এ ছবিতে তার নায়ক ছিলেন রণবীর সিং। বিশ্বব্যাপী ‘সিম্বা’ আয় করে ৪০০ কোটি রুপির বেশি।

 

জাহ্নবী কাপুর

শ্রীদেবীকন্যা জাহ্নবীর ‘ধড়ক’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হয় ২০১৮ সালে। বলা যায়, বলিউডের সেনসেশন জাহ্নবী কাপুর। বর্তমানে ব্যস্ত আছেন পরবর্তী ছবি রুহ আফজার কাজ নিয়ে। ২১ বছর বয়সে ক্যারিয়ারের প্রথম ছবি করেন এ অভিনেত্রী।

 

নিধি

টাইগার শ্রফের হাত ধরেই বলিউডে যাত্রা শুরু করতে চলেছেন নিধি অগ্রবালকে। ‘মুন্না মাইকেল’ শিরোনামের ছবি দিয়েই বলিউডে অভিষেক ঘটছে নায়িকার। অনেকেই মজা করে তাকে বলছেন ‘বাঘ’-এর ‘বাঘিনী’। ‘ম্ন্নুা মাইকেল’-এর গল্পটি এক তরুণকে নিয়ে; যে কিনা মাইকেল জ্যাকসনের ফ্যান।

 

কিয়ারা আদবানি

২০১৪ সালে সামাজিক থ্রিলার চলচ্চিত্র ‘ফুগলি’র মাধ্যমে বি-টাউনে আত্মপ্রকাশ ঘটে কিয়ারা আদবানির। ২০১৯ সালে তরুণ প্রজন্মের কাছে তার জনপ্রিয়তা হয় আকাশচুম্বী। সেটি সম্ভব হয়েছে কবীর সিং সিনেমার মাধ্যমে। এ ছবির সফলতার সূত্র ধরেই তিনি এখন নামকরা অভিনেতার বিপরীতে মুখ্য চরিত্রে অভিনয়ের প্রস্তাব পাচ্ছেন।

 

অনন্যা পান্ডে

বাবা চানকি পান্ডের পথেই হাঁটলেন বলিউডে অনন্যা পান্ডে। গত বছর স্টুডেন্ট অব দ্য ইয়ার সিনেমার সিক্যুয়ালে অভিনয় করেন তিনি। পতি, পত্নী ঔর ও ছবির সুবাধে ব্যবসাসফল সিনেমার কাতারে নাম

লিখিয়েছেন তিনি। বর্তমানে ঈশান খাত্তারের বিপরীতে

খালি পিলি সিনেমায় কাজ করছেন।

 

নোরা ফাতেহি

কিক ও বাহুবলির মতো সিনেমার আইটেম গানে কোমর দুলিয়েছেন তিনি। তবে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পান আইটেম সং দিলবার-এ। সম্প্রতি মাই বার্থডে সং ছবিতে মূল অভিনয় করছেন তিনি। ভারতে বিদেশি অভিনেত্রীদের সম্পর্কে

 প্রচলিত ধ্যান-ধারণায় পরিবর্তন আনতে চান নোরা।

এটাই নাকি তার মিশন।

 

তারা সুতারিয়া

তারা সুতারিয়া। গত বছর মুক্তি পেয়েছে তার অভিনীত ছবি মারজাভা। এ ছবিতে সাবলীল অভিনয়ের সুবাদে প্রশংসা কুড়িয়েছেন তিনি। সবার এক কথা, তারাই হবেন বলিউডের নতুন তারা।

ছোটবেলা থেকেই এ নায়িকা অভিনয় করছেন।

 

মৌনী রায়

২০০৭ সালে ‘কিঁউকি সাঁস ভি কভি বহু থি’ ধারাবাহিক দিয়ে অভিনয় জীবন শুরু করেন নাগিনখ্যাত অভিনেত্রী মৌনী রায়। গত বছর গোল্ড সিনেমায় অভিনয়ের মাধ্যমে অভিষেক হয়। মেড ইন চায়না ও রোমিও আকবর ওয়ালেটে অভিনয় করেছেন তিনি। বর্তমানে মৌনী ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শুটিংয়ে ব্যস্ত। এ ছাড়া এ তারকাকে ‘র’ ছবিতেও দেখা যাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর