বুধবার, ৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

নতুন শিল্পীদের ব্যস্ততা

নতুন শিল্পীদের ব্যস্ততা

চলচ্চিত্র ও নাটকে দর্শক বরাবরই নতুন মুখ দেখতে আগ্রহী।  সে আগ্রহ পূরণে প্রায় প্রতি বছরই নতুন শিল্পী আসেন এই দুই অঙ্গনে। সাম্প্রতিক সময়ে অভিষেক ঘটেছে এমন কিছু শিল্পীর হালচাল তুলে ধরেছেন-  আলাউদ্দীন মাজিদ পান্থ আফজাল

চলচ্চিত্র

নভেরা রহমান

অমিতাভ রেজার দ্বিতীয় চলচ্চিত্র ‘নাইমার রঙ’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী মোমেনা চৌধুরীর মেয়ে নভেরা রহমান। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। নভেরা এর আগে অভিনয় করেছেন রুবাইয়াত হোসেনের ‘মেড ইন বাংলাদেশ’-এ।

 

শার্লিন ফারজানা

ছোট পর্দার প্রিয়মুখ শার্লিন ফারজানা। ইতিমধ্যে বড় পর্দায়ও কাজ করেছেন। তার মিডিয়া জগতে পদার্পণ ‘ইউ গট দ্য নিউ লুক’ প্রতিযোগিতার মাধ্যমে।  বেশ কিছু সাড়াজাগানো নাটক, টিভি সিরিজে কাজ করেছেন। ‘জাগো’তে অভিনয় করার পর সামনে আসছে মাসুদ হাসান উজ্জ্বলের ‘ঊনপঞ্চাশ বাতাস’।

 

ইয়াশ রোহান

২০১৮ সালে ‘স্বপ্নজাল’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে ইয়াশের। এরপর তিনি ইতি, তোমারই ঢাকা চলচ্চিত্রে অতিথি চরিত্রে অভিনয় করেন। করেছেন বেশ কিছু ওয়েব ধারাবাহিকে। স্বপ্নজাল ছবির পর তার অভিনীত চলচ্চিত্র মায়াবতী। চলচ্চিত্রের পাশাপাশি একক নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছেন ইয়াশ।

 

রোশান

চিত্রনায়ক জিয়াউল  রোশান। তার প্রথম চলচ্চিত্র ‘রক্ত’ ২০১৬ সালে মুক্তি পায়। ‘ধ্যাততেরিকি’ তার দ্বিতীয় চলচ্চিত্র। ২০১৭ সালে মুক্তি পায় ‘ককপিট’। গত বছর মুক্তি পায় তার ‘বেপরোয়া’। বর্তমানে তিনি সুন্দরীতমা,  মেকআপ, জিন, অপারেশন সুন্দরবন, ওস্তাদ, সাইকো চলচ্চিত্রে কাজ করছেন।

 

সিয়াম

২০১২ সাল থেকে টেলিভিশনে নাটক, বিজ্ঞাপন, উপস্থাপনা করছেন সিয়াম। বিজ্ঞাপনে মডেলিং দিয়ে তার কর্মজীবন শুরু। ২০১৭ সালে ‘পোড়ামন-২’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার অভিষেক ঘটে তার। এরপর দহন ও ফাগুন হাওয়ায় ছবি দুটিও মুক্তি পায়। বর্তমানে তিনি বিশ্বসুন্দরী, নাইমার রঙ, শান, অপারেশন সুন্দরবন, ইত্তেফাক, পাপ-পুণ্য, স্বপ্নবাজি চলচ্চিত্রে কাজ করছেন।

 

পূজা

পূজা চেরী শিশুশিল্পী হিসেবে ভালোবাসার রঙ, তবুও ভালোবাসি, অগ্নি চলচ্চিত্রে অভিনয় করেছেন। যৌথ প্রযোজনার নূরজাহান চলচ্চিত্র দিয়ে নায়িকা হিসেবে তার আত্মপ্রকাশ হয়। তার দ্বিতীয় চলচ্চিত্র ‘পোড়ামন-২’। একই বছরে ‘দহন’ চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১৯ সালে মুক্তি পায় পূজার যৌথ প্রযোজনার ছবি ‘প্রেম আমার টু’। বর্তমানে ‘জিন’ ও ‘শান’ ছবিতে কাজ করছেন এবং অনন্য মামুনের ‘সাইকো’তে চুক্তিবদ্ধ হয়েছেন।

 

শিবা আলী খান

শিবা আলী খান অভিনয় করছেন অনিরুদ্ধ রাসেলের ‘এনকাউন্টার’-এ। ‘স্টোরি অব সামারা’ চলচ্চিত্র দিয়ে চলচ্চিত্রে পা রাখেন শিবা। সর্বশেষ শাকিব খানের বিপরীতে মুক্তি প্রতীক্ষিত ‘অপারেশন অগ্নিপথ’-এ অভিনয় করেছেন তিনি।

 

অধরা খান

অধরা খান ঢালিউডের নতুন চিত্রনায়িকা। তার অভিনীত ছবির মধ্যে রয়েছে- ‘পাগলের মতো ভালোবাসি’, ‘মনের শহর’, ‘বখাটে’, ‘রাগী’, ‘নায়ক’ ও ‘মাতাল’। ২০১৮ সালে ‘নায়ক’ ও ‘মাতাল’ ছবি দুটি মুক্তি পেয়ে প্রশংসিত হয়েছেন অধরা খান।

 

নাটক

তাসনিয়া ফারিন

এ সময়ের প্রিয়মুখ তাসনিয়া ফারিন। ২০১৭ সালে ‘আমরা ফিরব কবে’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে অভিষেক হয় ফরিনের। আলোচনায় আসেন ‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকে অনবদ্য অভিনয় করে। করেছেন ওয়েব সিরিজও। জোভানের সঙ্গে জুটি গড়ে সহিদ উন নবীর ‘আগুনের দিন শেষ হবে একদিন’ করে প্রশংসিত হন। সম্প্রতি করেছেন মোস্তফা কামাল রাজ ও রুশো আহমেদের পরিচালনায় অপূর্বর বিপরীতে ‘সে সরি’। শিখর শাহনিয়াতের রচনা ও পরিচালনায় মোশাররফ করিমের বিপরীতে করেছেন ‘আদম’।

 

আরিয়া অরিত্রা

ইমেল হকের ‘মায়া ও মমতার গল্প’ নাটকে চটপটে চরিত্রে অভিনয় করে সবার নজরে আসেন আরিয়া অরিত্রা। এরপর করেছেন প্রচুর নাটকে অভিনয়। মাবরুর রশীদ বান্নার ‘আশ্রয়’ নাটকে অভিনয়ের জন্য  পেয়েছেন শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে দুটি অ্যাওয়ার্ড। তার অসাধারণ অভিনয় সবাইকে মুগ্ধ করে।

 

জিয়াউল হক পলাশ

তরুণ নির্মাতা ও অভিনেতা জিয়াউল হক পলাশ। ব্যাচেলর পয়েন্ট শিরোনামের একটি ধারাবাহিকে অভিনয় করে তিনি ‘কাবিলা’ নামেই অধিক পরিচিত। মোস্তফা সারওয়ার ফারুকীর হাত ধরে অভিনয় জগতে আসা। মোস্তফা কামাল রাজের ‘ফ্যামিলি ক্রাইসিসে’ কালা জইস্যে চরিত্রে তার অনবদ্য অভিনয় দর্শকদের নজর কাড়ে।

 

সারিকা সাবাহ

২০১৭ সালে রাজের নির্দেশনায় ‘ফ্রেন্ডস’ নাটকে প্রথম অভিনয় করেন। তারপর তাকে আর ফিরে তাকাতে হয়নি। এরপর তিনি অভিনয় করেন অমির ‘মেয়ে’, ‘জাস্ট চিল’সহ ‘বিউটিফুল’, ‘মুঠোফোন’, ‘লাভলি ওয়াইফ’, ‘অন্য প্রেমের গল্প’সহ আরও বেশকিছু নাটকে। মোস্তফা কামাল রাজের ‘ফ্যামিলি ক্রাইসিস’-এ ঝুমুর চরিত্রে অভিনয় করে বর্তমানে তিনি আলোচনায়।

 

শামীম হাসান সরকার

শামীম হাসান সরকার ইউটিউবের জনপ্রিয় চ্যানেল ম্যাঙ্গো স্কোয়াড-এর স্কোয়াড লিডার। ইদানীং ইউটিউবার থেকে অভিনেতা হিসেবে পরিচিতি পেয়েছেন। কয়েক বছর ধরেই ছোট পর্দায় নিয়মিত কাজ করছেন। অভিনীত ‘অস্থির ফ্যান’, রাজের ‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটক প্রশংসিতও হয়েছে।

 

মুশফিক আর ফারহান

ছিলেন রেডিও জকি। হয়ে গেলেন অভিনেতা। প্রচুর নাটকে অভিনয় করেছেন। মাবরুর রশীদ বান্নাহর হাত ধরেই নাটকে আসা। অভিনীত নাটকের মধ্যে রয়েছে ‘হেট ইউ’, ‘অল অ্যাবাউট লাভ’, ‘সংবিধিবদ্ধ সতর্কীকরণ’।

 

পায়েলিয়া পায়েল

পায়েলিয়া পায়েলের ফটোশুট ও বিজ্ঞাপন দিয়ে ক্যারিয়ার শুরু। সম্প্রতি মুক্তি পায় জয় সরকারের ছবি ‘ইন্দুবালা’। ইদানীং বেশকিছু নাটকে অভিনয় করেছেন। তার অভিনীত সাগর জাহানের ‘আমার কথা একবারও ভাবলে না’ প্রশংসিত হয়।

 

মায়মুনা মম

অভিনেত্রী, আরজে ও মডেল মায়মুনা মম। ‘আয়েশা’, ‘বাইশে এপ্রিল’ ও ‘সাবলেট’ নাটকে অভিনয় করে নজর কেড়েছেন। ইতিমধ্যেই তার দুটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে। বসুন্ধরা, ইউনিলিভার, পিউর ইট, প্রাণ, ডানো, রবি, প্যারাস্যুট ইত্যাদি ব্র্যান্ডের কাজ করেছেন।

 

নাবিলা ইসলাম

ছোট পর্দার প্রিয়মুখ নাবিলা ইসলাম। ক্যারিয়ারের অল্প সময়ে দর্শক-নির্মাতাদের কাছে নিজের গ্রহণযোগ্যতা তৈরি করেন। বর্তমানে একক ও ধারাবাহিক দুটিতেই সমান ব্যস্ত রয়েছেন তিনি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর