সোমবার, ১৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
ইন্টারভিউ

এখনো দুজন দুজনকে জানছি

এখনো দুজন দুজনকে জানছি

নাদিয়া আহমেদ

দর্শ্বকনন্দিত অভিনেত্রী নাদিয়া আহমেদ। সফলতার সঙ্গে দীর্ঘ সময় ছোটপর্র্দায় কাজ করেছেন। অভিনয়ের বাইরে তিনি একজন নৃত্যশিল্পী, উপস্থাপিকা, স্টেজ পারফর্মার ও বিজ্ঞাপনী মডেল। এই অভিনেত্রীর সঙ্গে সাম্প্রতিক ব্যস্ততা ও সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

কেমন আছেন? নতুন বছরে আপনার জন্য শুভকামনা রইল।

জি, অনেক ভালো আছি। আপনাকেও শুভকামনা।

 

আজ শুটিং নেই?

আজ নেই। তবে সম্প্রতি একটি একক নাটকে অভিনয় করলাম।

 

নাটকের নাম কী? নাটকটি নিয়ে বিস্তারিত একটু বলবেন?

নাম ‘অপেক্ষার আলো’। খুবই সুন্দর গল্পের একটি নাটক। নাটকে আমার চরিত্রটি নিয়েও আমি সন্তুষ্ট। এটির চিত্রনাট্য ও পরিচালনায় আজাদ আবুল কালাম। বছরের শুরুতেই তার সঙ্গে কাজ করলাম, এটি আমার কাছে সৌভাগ্যের।

 

গত বছর বেশ্ কয়েকটি ধারাবাহিকে কাজ করেছিলেন। এ বছর কোন কোন ধারাবাহিকে শুটিং করছেন?

কায়সার আহমেদের ‘বকুলপুর’র শুটিং করছি। কাজ করছি ‘লাগ ভেলকি লাগ’, ‘ভদ্রপাড়া’ সিরিয়ালে। ফেব্রুয়ারি মাসে ‘ফ্যামিলি ফ্যান্টাসি’র শুটিং করব। নতুন আরও দুটি ধারাবাহিকে কাজের কথা চলছে।

 

গত বছর কেমন কেটেছিল?

গত বছর অনেক ভালো ভালো কাজ করেছিলাম। বেশ্ কিছু একক নাটকসহ ‘বকুলপুর’ তো খুবই জনপ্রিয়তা পেয়েছিল। নাচ নিয়ে অনেক স্টেজ শো করেছিলাম। করেছিলাম কয়েকটি সাপ্তাহিক টিভি অনুষ্ঠানের উপস্থাপনা। রান্নার অনুষ্ঠানের উপস্থাপনা ও সুপার শেফের বিচারক হিসেবে ছিলাম। ভালোই কেটেছে গত বছর।

 

নতুন বছরে প্রত্যাশা কী?

নতুন বছর তো নতুন সম্ভাবনা নিয়ে আসে। আমিও প্রত্যাশা করি নতুন কিছুর। ভালো কিছু কাজের প্রত্যাশা করি। যেমন এ বছর শুরু হয়েছে ভালো একটি একক নাটক দিয়ে। পাভেল ভাইয়ের চিত্রনাট্য ও পরিচালনায় ‘অপেক্ষার আলো’ নাটকটি দিয়ে। এমন সুন্দর গল্পের নাটকে কাজ করে আমার খুব ভালো লেগেছে। আমার চরিত্রটিও দারুণ! চাই সারা বছর এমন ভালো গল্প ও চরিত্রে কাজ করতে। এই সময়ে তো এমন ধরনের গল্প ও চরিত্র পাওয়াই যায় না। এমন কাজের তৃষ্ণা আজীবনই থাকবে। আর নাচের ক্ষেত্রে এ বছরে আরও ভিন্ন কিছু করতে পারলে ভালো লাগবে। গত বছরের মতো এ বছরেও যদি টিভি অনুষ্ঠানে উপস্থাপনা নিয়ে কোনো কাজের অফার আসে, তাহলে করব। আমার প্রত্যাশা, নতুন বছরে সবার পরিবার ভালো থাকুক, সুস্থ থাকুক। নতুন সম্ভাবনা আসুক।

 

নাচ তাহলে নিয়মিতই করছেন?

হ্যাঁ, নাচ নিয়মিতই করছি। স্টেজ পারফরম্যান্স তো নিয়মিতই করি।

 

অভিনয়শিল্পী সংঘের কার্যনির্বাহী সদস্য হিসেবে শিল্পীদের স্বার্থ সংরক্ষণ নিয়ে ভাবনা কী?

শিল্পীর সম্মান ও পেশাজীবী হিসেবে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি প্রদানে কাজ করে যাচ্ছি। শুটিংয়ের নিয়ম-কানুন মানার ব্যাপারেও কাজ হচ্ছে।

 

আপনার ও নাঈমের মধ্যে বিয়ের আগের ও পরের ভালোবাসা সম্পর্কে জানতে চাই।

আসলে বিয়ের আগে আমাদের মধ্যে ভালোবাসার তেমন সুযোগ হয়নি। আমাদের সংসার চার বছর হতে চলল। বিয়ের পরেই আমাদের দুজনের মধ্যে জানা-শোনা, প্রেম-ভালোবাসা হয়েছে। আমরা দুজন দুজনকে এখনো জানছি। প্রতিনিয়ত ভালোবাসা বাড়ছে। দীর্ঘ চার বছর প্রেম-ভালোবাসা, ঝগড়া, অভিমানের মধ্য দিয়ে সংসার আরও দৃঢ় হচ্ছে। আমাদের মধ্যে এখন সমস্ত কেমিস্ট্রি তৈরি হচ্ছে নতুন অনুভূতির মধ্য দিয়ে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর