শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

হিমুর কল্পিত ডায়েরির একটি দৃশ্য

প্রদর্শনী

নুজহাত পূর্ণতার প্রদর্শনী

ক্যামেরার ফ্রেমে প্রকৃতি ও মানুষের জীবনকে বন্দী করে রাখতে ভালোবাসেন আমেরিকার ইউনিভার্সিটি অব ম্যাসাচুসেটসের মেধাবী শিক্ষার্থী নুজহাত পূর্ণতা। ক্যামেরার শৈল্পিকতায় তিনি তুলে ধরেন সুখ-দুঃখ, আনন্দ-বেদনা ও হাসি-কান্নাসহ বৈচিত্র্যময় মানবজীবনের নানা অধ্যায়। আলোকচিত্রের প্রতি গভীর অনুরাগ ও ভালোবাসার বহিঃপ্রকাশে নিজের তোলা আলোকচিত্র নিয়ে দুই দিনের প্রদর্শনীর আয়োজন করেছেন নুজহাত পূর্ণতা। আজ শুক্রবার শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে দুই দিনের এই আলোকচিত্র প্রদর্শনী। বিকাল ৩টায় একাডেমির জাতীয় চিত্রশালার ৬ নম্বর গ্যালারিতে প্রদর্শনীর উদ্বোধনী আনুষ্ঠানিকতায় অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ ও বিজিএমইএর সভাপতি রুবানা হক। কাল শনিবার শেষ হবে দুই দিনের এই প্রদর্শনী।

নাটক

আজ বাতিঘরের ‘হিমুর কল্পিত ডায়েরি’

আজ শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে বাতিঘর নাট্যদলের ষষ্ঠ প্রযোজনা ‘হিমুর কল্পিত ডায়েরি’।

রচনা ও নির্দেশনায় সঞ্জয় সরকার মুক্তনীল। বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে সন্ধ্যা ৭টায় হবে এর প্রদর্শনী। এটিতে অভিনয় করেছেন সাদ্দাম রহমান।

 

অন্যান্য

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

রাজধানীর নয়টি ভেন্যুতে চলছে ‘অষ্টাদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০’। শেষ হবে ১৯ জানুয়ারি।

 

মমতাজউদদীন আহমদ নাট্যজন পুরস্কারে ভূষিত আসাদুজ্জামান নূর

কাল সন্ধ্যায় মহিলা সমিতি মিলনায়তনে নাট্যজন মমতাজউদদীন আহমদের ৮৬তম জন্মজয়ন্তী উপলক্ষে নাটক ও সংস্কৃতিতে অবদানের জন্য ‘অধ্যাপক মমতাজউদদীন আহমদ নাট্যজন পুরস্কার-২০১৯’ পদক দেওয়া হবে আসাদুজ্জামান নূরকে। তার জন্মদিন উদযাপন জাতীয় পর্ষদ-এর সদস্য সচিব গোলাম কুদ্দুছ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

সেলিম আল দীন স্মরণোৎসব

স্বপ্নদল আয়োজিত তিন দিনব্যাপী চলমান ‘নাট্যাচার্য সেলিম আল দীন স্মরণোৎসব ২০২০’। আজ বিকাল ৪টায় জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে থাকছে সেমিনার। স্বাগত বক্তব্য দেবেন স্বপ্নদলের প্রধান সম্পাদক জাহিদ রিপন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর