মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
ইন্টারভিউ → বিদ্যা সিনহা মিম

বিয়ে নিয়ে কিছু ভাবছি না

বিয়ে নিয়ে কিছু ভাবছি না

‘সাপলুডু’ সিনেমাটি প্রশংসিত হওয়ার পর এরই মধ্যে ‘পরান’ সিনেমার শুটিং সম্পন্ন করেছেন বিদ্যা সিনহা মিম। পাশাপাশি কাজ করছেন ‘ইত্তেফাক’ ছবিতে। এ ছাড়া হাতে আছে আরও নতুন কিছু ছবির কাজ। অভিনয় ও সমসাময়িক নানা বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন- আলী আফতাব

 

বর্তমান ব্যস্ততা কী নিয়ে? 

গত সপ্তাহে রায়হান রাফির পরিচালনায় ‘পরান’ ছবির সর্বশেষ শুটিং ছিল। সফলভাবে শুটিং শেষ হলো। এখানে শরীফুল রাজ ও ইয়াশ রোহানের সঙ্গে কাজ করেছি। বেশ চমৎকার দুজন অভিনেতা। আমরা সবাই পরিশ্রম করেছি, চেষ্টা করেছি ভালো একটি সিনেমার জন্য। এ ছাড়া ‘ইত্তেফাক’ ছবিটির অর্ধেক কাজ শেষ হয়েছে। 

 

‘পরান’ ছবি প্রসঙ্গে জানতে চাই?

এ ছবিতে মফস্বলের পরিশ্রমী এক মেয়ের চরিত্রে অভিনয় করেছি। এটা আমার জন্য নতুন অভিজ্ঞতা। দর্শক যেন নতুন করে খুঁজে পান আমাকে সেজন্য লুক, গেটাপ নিয়ে ভাবতে হয়েছে। নিজেকে তৈরি করতে হয়েছে মফস্বলের আমেজে। চরিত্র ও গল্পের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হয়েছে। শুটিং হয়েছিল ময়মনসিংহে। সেখানকার মানুষজন দারুণ সহযোগিতা করেছেন।

 

হাতে নতুন কোনো ছবির কাজ আছে?

বাংলাদেশের দুটি ছবির স্ক্রিপট হাতে আছে। গল্পগুলো পড়ছি। ভালো লাগলে শুটিং শুরু করে দেব। এ ছাড়া ওপার বাংলার কিছু স্ক্রিপট হাতে এসেছিল। গল্প ভালো লাগেনি বিধায় ফিরেয়ে দিয়েছি। আমি চাই না এই সময়ে এসে সে কোনো চরিত্রে অভিনয় করি।

 

নতুন বছরে নতুন কোনো প্রস্তুতি আছে?

ভালো গল্প ও চরিত্র এবং ভালো মানের পরিচালক পেলে তবেই কাজ করব। সংখ্যায় কম হলেও ভালো মানের চলচ্চিত্র চাই। মানুষ মনে রাখবে এমন চলচ্চিত্র চাই। দিন শেষে কাজটাই তো একজন শিল্পীকে বাঁচিয়ে রাখে।

 

গত বছর বেশ কিছু স্টেজ শোতে আমরা আপনাকে দেখেছি। আপনি কি মনে করেন, স্টেজ শো করলে অভিনেতা বা অভিনেত্রীর মান কমে যায়।

এটা একটা পুরনো ধারণা মনে হয় আমার কাছে। এখন ২০২০ সাল চলছে। এ ধরনের ধারণার কোনো ভিত্তি আছে বলে মনে হয় না। বিশ্বজুড়েই তারকারা নানা সময়ে নানা স্টেজে উপস্থিত হচ্ছেন। তাদের পারফর্মম্যান্স দিয়ে দর্শকদের মাতিয়ে রাখেন। সেগুলো থেকেও কিন্তু ভক্ত তৈরি হচ্ছে। আমাদের ক্ষেত্রে তাহলে সমস্যা কী। বরং একজন তারকার কাছাকাছি থাকতে পারার ভালো লাগা থেকে দর্শকের মধ্যে ওই তারকার কাজ দেখার আগ্রহ জন্মায়। ভালো কাজ হলে তা মানুষকে নাড়া দেবেই।

 

অনেকে ধারণা করছেন এ বছরই আপনি বিয়ে করতে যাচ্ছেন?

হা..হা..হা.., বিয়ে নিয়ে এখনো কিছু ভাবছি না। এই বছরটা আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ। ইচ্ছে আছে এই বছর ভালো কিছু ছবিতে অভিনয় করব।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর