শুক্রবার, ৩১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘খনা’ নাটকের দৃশ্য

প্রদর্শনী

জাদুঘরে মাসব্যাপী প্রদর্শনী

জাতীয় জাদুঘর ও বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরামের যৌথ আয়োজনে ২ ফেব্রুয়ারি শুরু হচ্ছে চিত্রশিল্পী নাজিয়া আন্দালিব প্রিমার মাসব্যাপী একক চিত্রকর্ম প্রদর্শনী। জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী প্রদর্শনী গ্যালারিতে চলবে মাসব্যাপী এই প্রদর্শনী।

 

বাংলাদেশ ও রাশিয়ার কূটনৈতিক সম্পর্কের ৪৮তম বার্ষিকীতে প্রদর্শনী

বাংলাদেশ ও রাশিয়ার কূটনৈতিক সম্পর্কের ৪৯তম বার্ষিকী উপলক্ষে ধানমন্ডির রুশ বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্রে চলছে পক্ষকালব্যাপী দলীয় চিত্রকর্ম প্রদর্শনী। সিরোভ একাডেমি অব ফাইন আর্টসের সদস্যদের চিত্রকর্ম দিয়ে সাজানো রয়েছে এই প্রদর্শনী। ৭ ফেব্রুয়ারি শেষ হবে এই প্রদর্শনী।

 

নাটক

পাবনায় ‘খনা’

আজ শুক্রবার সন্ধ্যায় পাবনার বনমালী শিল্পকলা মিলনায়তনে মঞ্চায়ন হবে বটতলার নাটক ‘খনা’। এটি দলের তৃতীয় প্রযোজনার ৭৪তম প্রদর্শনী। সামিনা লুৎফা নিত্রার রচনায় নাটকটির নির্দেশনায় রয়েছেন মোহাম্মদ আলী হায়দার।

 

অন্যান্য

আজ হলিউড মুভি ‘সল্ট’

এটিএন বাংলায় আজ রাত ১০টা ৪৫ মিনিটে প্রচার হবে বাংলায় ডাবিংকৃত হলিউড মুভি ‘সল্ট’। ২০১০ সালে মুক্তি পায় মার্কিন থ্রিলার চলচ্চিত্র সল্ট।

চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ফিলিপ নয়েজ এবং এর চিত্রনাট্য লিখেছেন কার্ট উইমার ও ব্রায়ান হেলজেল্যান্ড। চলচ্চিত্রটিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন অ্যাঞ্জেলিনা জোলি, লিয়েভ শ্রাইবার, চিউওয়েটাল এজিওফর, অগাস্ট ডিয়েল ও ড্যানিয়েল ওলব্রিচস্কি। জোলি এখানে সল্টের ভূমিকায় অভিনয় করেছেন। সল্ট একজন কেজিবি স্লিপার এজেন্ট।

চলচ্চিত্রটির চিত্রনাট্য প্রথমত টম ক্রুজকে কেন্দ্র করে লেখা হলেও পরবর্তীতে নাম ভূমিকায় জোলি অভিনয় করায় পুরো চিত্রনাট্যটি নতুন করে লেখা হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর