বুধবার, ৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

ওজন কমানো বলিউড তারকারা

শোবিজ ডেস্ক

ওজন কমানো বলিউড তারকারা

বলিউডে অভিনয় শুরু করার আগে অনেক অভিনেতা-অভিনেত্রী ছিলেন স্থুলকায়। কিন্তু অভিনয় শুরু করার পর তাদের শারীরিক রূপান্তর যেন চোখে পড়ার মতো। তেমন কয়েকজন জনপ্রিয় তারকার শারীরিক রূপান্তর নিয়ে প্রতিবেদন।

 

আদনান সামি

ওজন কমানোর দুনিয়ায় রীতিমতো পথিকৃৎ হয়ে গেছেন জনপ্রিয় গায়ক আদনান সামি। একসময় অনুষ্ঠান করতে তাকে স্পেশাল হুইলচেয়ারে নিয়ে যাওয়া হতো। এরপর ২০০৭ সাল, মাত্র এক বছরে তিনি ১৩০ কেজি ওজন কমান। তার আগে ওজন ছিল ২০৬ কেজি।

সোনাক্ষী সিনহা

তারকা বাবার আদুরে মেয়ে। নিজের ওজনের বিষয়ে মোটেও সচেতন ছিলেন না। স্থূল স্বাস্থ্য নিয়ে বেশ বিপাকেই পড়েন সোনাক্ষী সিনহা। ছিলেন ৯০ কেজি। সালমান খানের কড়া নির্দেশে ৩০ কেজি ওজন ঝরিয়েছেন ‘দাবাং’ ছবির এই নায়িকা। হয়েছিলেন চুলবুল পাণ্ডের ‘রাজ্জো’। এই ছবি থেকেই তার কর্মজীবন শুরু।

সোনম কাপুর

বলিউডের ‘মিস স্টাইল আইকন’ সোনম কাপুর। অভিনয়ের থেকে যিনি বেশি পরিচিত তার স্টাইল স্টেটমেন্টের জন্য। অথচ তার প্রথম ছবি ‘সাওয়ারিয়া’ সই করার আগে তিনি ৩০ কিলো ওজন কমিয়েছিলেন।

কারিনা কাপুর

‘ইয়ে মেরা দিল পেয়ার কা দিওয়ানা’ গানে অভিনেত্রী কারিনা কাপুরের ফিগার নিয়ে সমালোচকরা বেশ মজা করেছিলেন। কিন্তু ২০০৮ সালে ‘তাশান’ ছবির মাধ্যমে যখন তিনি সাইজ জিরো হয়ে পর্দায় আসেন, তখন সবাই তার ফিগার নিয়ে বাহবা দেন।

জ্যাকি ভাগনানি

‘কাল কিসনে দেখা’র নায়ক জ্যাকি ভাগনানির ওজন ছিল ১৩০ কেজি। ছবিটি সই করার জন্য তাকে ৬০ কেজি ওজন কমাতে হয়েছিল।

অর্জুন কাপুর

বনি কাপুরের ছেলে অর্জুন কাপুর। ‘ইশকজাদে’ ছবি সই করার আগে তার ওজন ছিল ১৩০ কিলোগ্রাম। অ্যাবস দেখানোর জন্য ৫০ কেজি কমিয়েছিলেন তিনি।

আলিয়া ভাট

আলিয়ার প্রথম ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’। ছবিতে ফিট দেখানোর জন্য আলিয়া বাবা মহেশ ভাটের তত্ত্বাবধানে ১৬ কেজি ওজন কমান।

ভূমি পেদনেকার

‘দম লাগাকে হাইশা’র সেই আত্মভিমানী নায়িকা ভূমি পেদনেকারের ছবি করার আগে ওজন ছিল ৭৬ কেজি। ছবিটি করার জন্য তাকে আরও ওজন বাড়াতে হয়। কিন্তু পরে তিনি ২৭ কেজি ওজন কমান।

অধ্যয়ন সুমন

‘হাল-এ-দিল’ ছবির সেই তরুণ নায়ক অধ্যয়ন সুমন। কঙ্গনা রনৌতের সাবেক এ প্রেমিক প্রথম ছবি করার জন্য তাকে ৪৫ কেজি ওজন কমাতে হয়েছিল। বাবা শেখর সুমনের সাহায্যে তিনি ‘পারফেক্ট ফিজিক’ তৈরি করেছিলেন।

জারিন খান

‘লার্জার দ্যান ফ্রেম’ জারিন খান, বলিউডের চিরকালের চর্চার বিষয়। ওজন বেশি হওয়ার জন্য তাকে বারবার সমালোচনার মুখে পড়তে হয়েছে। অভিনেত্রীর ওজন ছিল ১০০ কেজি। অনেক কষ্টে তিনি ওজন কমান। এখন তার ওজন ৫৭ কেজি।

রাম কাপুর

ওজন কমিয়ে আলোচনায় আসা তারকাদের মধ্যে সাম্প্রতিক যোগ হয়েছেন রাম কাপুর। তিনি যেন সবাইকে ছাপিয়ে গেলেন। ওজন কমিয়ে বলিউডে এখন চর্চার কেন্দ্রে তিনি। ছোট পর্দার অন্যতম জনপ্রিয় অভিনেতা রাম কাপুর সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘হোয়াটস্যাপ পিপস্, লং টাইম নো সি...।’ সেই পোস্ট নিয়েই সোশ্যাল মিডিয়া তোলপাড়।

সারা আলী খান

বলিউডের উঠতি তারকাদের মধ্যে অন্যতম জনপ্রিয় অভিনেত্রী সারা আলী খান। তার সৌন্দর্য, অভিনয় ও ছিপছিপে শরীরের প্রশংসা করেন সবাই। কিন্তু কয়েক বছর আগেও তার শরীর এমনটা ছিল না।

সোজা কথায়, যথেষ্ট মোটা ছিলেন তিনি। সম্প্রতি ইনস্টাগ্রামে কলেজ জীবনের একটি পুরনো ভিডিও শেয়ার করেন সারা। ভিডিওর ওই মহিলাই যে আজকের সারা, তা সহজে বিশ্বাস করা কঠিন। কিন্তু কীভাবে নিজের এমন আমূল রূপান্তর ঘটালেন সারা, তা নিয়ে ভক্ত-অনুরাগীদের আগ্রহ প্রচুর। সে সময় ৯৬ কেজি ওজন ছিল সারার। এই ছিপছিপে তন্বীর মুখ যে একসময় এরকম গোল ছিল, তা কখনো ভাবা যায়! শুধু কি মুখ, সারা শরীরের অবস্থাও তেমনই ছিল। সেই সারাই বর্তমানে ৫২ কেজি ওজনের। গ্ল্যামার যেন ঝরে পড়ছে তার শরীর থেকে। সেই মোটা শরীর থেকে বর্তমানের ঝরঝরে শরীর লাভ করার জন্য তিনি পুরো কৃতিত্ব দেন তার প্রশিক্ষক নম্রতা পুরোহিতকে।

পরিণীতি চোপড়া

মোটার দিকেই ছিলেন। একসময় বলেছিলেন, খাওয়া বাদ দিয়ে ওজন কমাতে পারবেন না তিনি। জিম করে সম্প্রতি ফিটনেস ফ্রিক হয়ে উঠেছেন পরিণীতি।

কঙ্গনা রানাওয়াত

এমনিতেই স্লিমদের কাতারে কঙ্গনা রানাওয়াত। এরপরও ক্রিশ থ্রি ছবিতে কায়া চরিত্রে অভিনয়ের জন্য চার কেজি ওজন ঝরিয়েছিলেন কঙ্গনা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর