শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘দুই আগন্তুক ও করবীফুল’ নাটকের দৃশ্য

প্রদর্ন্ডানী

আলোকচিত্র প্রদর্ন্ডানী ‘আমরা শিক্ষা চাই’

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে চলছে ‘আমরা শিক্ষা চাই’ শিরোনামে দুই দিনের প্রদর্ন্ডানী। আজ শুক্রবার শেষ হচ্ছে ৩০টি আলোকচিত্র দিয়ে সাজানো এই প্রদর্ন্ডানী। এই প্রদর্ন্ডানীতে আরও স্থান পেয়েছে আলোকচিত্রী আবুল হোসেন, গোলাম কিবরিয়া সাইমুন ও ইত্তেফাকের ফটোসাংবাদিক রেহেনা আক্তারের বেশকিছু ছবি।

 

নাটক

‘দুই আগন্তুক ও করবীফুল’

স্পেস অ্যান্ড অ্যাক্টিং রিসার্চ সেন্টারের প্রযোজনায় কাল শনিবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে নাটক ‘দুই আগন্তুক ও করবীফুল’। সন্ধ্যা সাতটায় জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হবে নাটকটি। আশীষ খন্দকারের নির্দেশনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন দলটির নিয়মিত শিল্পীরা।

 

অন্যান্য

মুক্তিযুদ্ধ জাদুঘরের ‘মুক্তির উৎসব’

মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজনে আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে ঊনবিংশতম ‘মুক্তির উৎসব’।

এতে অংশ নেবেন মুক্তিযুদ্ধ জাদুঘরের শিক্ষা কর্মসূচির অধীনে বিগত বছরগুলোতে সারা দেশ থেকে অংশ নেওয়া শিক্ষার্থীরা।

 

১ মার্চ শুরু হচ্ছে জাতীয় পথনাটক উৎসব

আগামী ১ মার্চ রবিবার কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী জাতীয় পথনাট্যোসব ২০২০। ৭ মার্চ শেষ হবে এই উৎসব।

 

‘বৈচিত্র্যের মেলা’ ও ‘বৈচিত্র্যের ঐকতান’ শীর্ষক উৎসব

সব মানুষ ও ভাষার প্রতি সমান সম্মানের প্রমাণ হিসেবে কাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় অনুষ্ঠিত হবে ‘বৈচিত্র্যের মেলা’ ও ‘বৈচিত্র্যের ঐকতান’ শীর্ষক উৎসব।

 

নৃত্যাঞ্চলের ‘অপরাজেয় মুহাম্মদ জাহাঙ্গীর’

প্রয়াত গণমাধ্যম ব্যক্তিত্ব ও নৃত্যাঞ্চলের প্রাণপুরুষ মুহাম্মদ জাহাঙ্গীরের স্মরণে ‘অপরাজেয় মুহাম্মদ জাহাঙ্গীর’ শিরোনামের বই প্রকাশ করেছে নৃত্যাঞ্চল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর