শিরোনাম
মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০ ০০:০০ টা

ফের মুখোমুখি শাকিব-অপু...

আলাউদ্দীন মাজিদ

ফের মুখোমুখি শাকিব-অপু...

শাকিব-নুসরাত, অপু-বাপ্পি

বিবাহ বিচ্ছেদের পর মাঝে-মধ্যে মুখোমুখি হতেন শাকিব-অপু। তাও তাদের একমাত্র সন্তান আবরাম খান জয়কে ঘিরে। পুত্রকে দেখতে স্নেহময়ী পিতা ছুটে যেতেন সাবেক স্ত্রী অপুর বাসায় কিংবা দুজনে মিলে জয়কে তার স্কুলে দিতে বা স্কুলের কোনো অনুষ্ঠানে হাজির হতেন। তবে শাকিব-অপু মুখোমুখি হলেও তাদের মধ্যে কথা হতো না কখনই। সর্বশেষ গত বছর জয়ের জন্মদিনে বাবা শাকিব অপুর বাসায় গেলে বাড়ির নিচে গাড়ি বারান্দা থেকেই এক নজর প্রিয় পুত্রকে দেখে ফিরে আসতে হয় শাকিবকে। এরপর থেকে আর মুখ দর্শন হয় না তিনজনের কারোই। বাস্তবে এখন আর শাকিব-অপুর দেখা না হলেও চলতি মাসে দ্বিতীয়বারের মতো বড় পর্দায় মুখোমুখি হচ্ছেন তারা।

৬ মার্চ মুক্তি পাচ্ছে শীর্ষ অভিনেতা শাকিব খানের ‘শাহেনশাহ’। আর ২০ মার্চ মুক্তি পেতে যাচ্ছে অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’। এই দুই তারকার ছবি সর্বশেষ একসঙ্গে মুক্তি পেয়েছিল ২০১৭ সালের রমজানের ঈদে। তখন শাকিব খানের ‘নবাব’ ও ‘রংবাজ’ এবং অপুর ‘রাজনীতি’ ছবিগুলো মুক্তি পেয়েছিল। রাজনীতি ছবিতে অপুর

সহশিল্পী হিসেবে শাকিবও ছিলেন। এরপর মুক্তি পায় অপু বিশ্বাস অভিনীত সর্বশেষ ছবি ‘পাঙ্কু জামাই’। এই ছবিতেও অপু অভিনয় করেন শাকিব খানের বিপরীতে। এরপর অপুর কোনো ছবি মুক্তি পায়নি। মানে তারা বড় পর্দায়ও আর মুখোমুখি হননি। দীর্ঘ তিন বছর পর একই মাসে বড় পর্দায় দুজনের দুটি ছবি মুক্তিকে দুজনই পজেটিভভাবে দেখছেন। শাকিবের কথায়, ‘চলচ্চিত্রের এই দুঃসময়ে ভালো ছবি মুক্তি পেলে দর্শক, প্রদর্শক এবং শিল্পীরা সমানভাবে উচ্ছ্বসিত হয়। চলচ্চিত্রে আবার আশার আলো দেখা দেয়। এই আশা আমরা বাঁচিয়ে রাখতে চাই।’ এদিকে অপু বিশ্বাস বলেন, ‘অনেক দিন পর আমার অভিনীত একটি ছবি বড় পর্দায় আসছে। আমার বিশ্বাস দর্শকদের আনন্দ দেওয়ার মতো একটি চমৎকার ছবি নির্মাণ করেছেন দেবাশীষ বিশ্বাস। চলচ্চিত্রের এই দুঃসময়ে এ ধরনের ভালো ছবি বেশি পরিমাণে মুক্তি পেলে দর্শক এবং চলচ্চিত্রকারদের প্রত্যাশা পূরণ হবে। আমি সেটাই চাই।’ এদিকে শাকিবের শাহেনশাহ প্রসঙ্গে অপু বলেন, আশা করি ছবিটি ভালো হবে এবং দর্শক গ্রহণযোগ্যতা পাবে। ছবিটির জন্য আমার শুভ কামনা রইল। শাহেনশাহ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া এবং রোদেলা জান্নাত। অন্যদিকে, শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু ছবিতে অপুর নায়ক বাপ্পি চৌধুরী। এদিকে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’-এর পরিচালক দেবাশীষ বিশ্বাস বলেন, ‘এটা তো মানতেই হবে, শাকিব খান বাংলাদেশের চলচ্চিত্রের একমাত্র সুপারস্টার। তাকে সমীহের থেকে সম্মান দেখানো গুরুত্বপূর্ণ। তাই আমার ছবি মুক্তি পিছিয়ে দিয়েছি। শাকিবের ছবি ৬ তারিখে মুক্তি পেলে আমরা ২০ মার্চ আসছি এটা নিশ্চিত। অন্যদিকে শাকিবের সিনেমা ৬ মার্চ না এলে আমরা ১৩ তারিখে অপু ও বাপ্পি অভিনীত ছবিটি মুক্তি দেব।’ শামীম আহমেদ রনি পরিচালিত শাহেনশাহ ছবিটির মুক্তির তারিখ এবার নির্দিষ্ট থাকবে বলে জানায় নির্মাতা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর