বুধবার, ৪ মার্চ, ২০২০ ০০:০০ টা

‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রে প্রাথমিক পর্যায়ের অভিনয় শিল্পীরা...

বঙ্গবন্ধুর বায়োপিকের ৫০টি চরিত্রের জন্য অভিনয়শিল্পীদের প্রাথমিক তালিকা প্রকাশ

শোবিজ প্রতিবেদক

‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রে প্রাথমিক পর্যায়ের অভিনয় শিল্পীরা...

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের ৫০টি চরিত্রের জন্য অভিনয়শিল্পীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ওয়েবসাইটে প্রকাশিত তালিকা অনুযায়ী বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক আরিফিন শুভ। নুসরাত ইমরোজ তিশা করবেন বঙ্গবন্ধুর স্ত্রী রেণুর বড়বেলার চরিত্রে এবং শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে অভিনয় করবেন নুসরাত ফারিয়া। এছাড়া বঙ্গবন্ধুর বড় মেয়ে শেখ  হাসিনার আরও দুই বয়সের চরিত্রে অভিনয় করবেন জান্নাতুল সুমাইয়া এবং ওয়ানিয়া জারিন আনভিতা।

প্রজ্ঞাপন অনুযায়ী ছবিটির নাম নির্ধারণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু’।

বিএফডিসির এমডি নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত তালিকায় মোট ৫০ জন অভিনেতা-অভিনেত্রীর নাম প্রকাশ করা হয়েছে। এতে ছবির অন্যান্য চরিত্রে যারা অভিনয় করবেন তাদের সবার নাম প্রকাশ করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’। ছবিটি পরিচালনা করবেন ভারতীয় গুণী নির্মাতা শ্যাম বেনেগাল। বঙ্গবন্ধুর বায়োপিকে ঐতিহাসিক আরও কিছু চরিত্রে অভিনয় করবেন দেশের জনপ্রিয় এবং খ্যাতিমান অভিনেতা-অভিনেত্রীরা। রাইসুল ইসলাম আসাদ করছেন আবদুল হামিদ খান ভাসানীর চরিত্র, সায়েম সামাদ করছেন সৈয়দ নজরুল ইসলামের চরিত্র, চিত্রনায়ক ফেরদৌস করছেন তাজউদ্দীন আহমেদ, শহীদুল আলম সাচ্চু করছেন এ কে ফজলুল হক, সমু চৌধুরী করছেন কামারুজ্জামান, খলিলুর রহমান কাদেরী করছেন মনসুর আলী, তৌকীর আহমেদ করছেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী এবং ফজলুর রহমান বাবু করছেন খন্দকার মোশতাক আহমেদের চরিত্র। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ছবিটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যে এ জন্য এফডিসির বিভিন্ন ফ্লোরে সেট নির্মাণ চলছে।

‘বঙ্গবন্ধু’ মুক্তি পাওয়ার কথা রয়েছে আগামী বছর।

সর্বশেষ খবর