বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০২০ ০০:০০ টা
ইন্টারভিউ → নুসরাত ফারিয়া

কে কী বলল এসব নিয়ে ভাবছি না

কে কী বলল এসব নিয়ে ভাবছি না

ভারতের নামি পরিচালক শ্যাম বেনেগাল। তিনি বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জীবনীনির্ভর সিনেমা নির্মাণ করছেন। বায়োপিকে  বঙ্গবন্ধুর চরিত্রে আরিফিন শুভ, ফজিলাতুন নেছা মুজিব চরিত্রে তিশা এবং বঙ্গবন্ধুকন্যা

শেখ হাসিনা চরিত্রে অভিনয় করবেন নুসরাত ফারিয়া। ‘বঙ্গবন্ধু’ বায়োপিক ও সমসাময়িক নানা বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন- আলী আফতাব

 

আপনাকে অভিনন্দন ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে এমন একটি চরিত্রের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হওয়ায়। 

আপনাদের ধন্যবাদ। এখন কাজটি শুরু হওয়ার অপেক্ষা।

 

আপনার চরিত্রটি নিয়ে কিছু বলুন...

আমার এই চরিত্রটি নিয়ে কথা বলার মতো সময় এখনো হয়নি। এখনো অনেক কাজ বাকি। সময় হলে সবাইকে জানানো হবে।

 

কিন্তু এরই মধ্যে আপনার এই চরিত্রটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনা শুরু হয়েছে। এ বিষয়ে কিছু বলুন।

এ চরিত্রের জন্য আমি উপযুক্ত কিনা তা পরিচালকই ভালো বলতে পারবেন। আর আমাকে নিয়ে কে কি বলছে, এসব নিয়ে ভাবার সময় আমার নেই। সময় হলে সব পরিষ্কার হয়ে যাবে।

 

‘অপারেশন সুন্দরবন’ ছবির কি অবস্থা?

গত ১৮ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত প্রথম ধাপের কাজ হয়েছে। এখন চলছে শেষ লটের কাজ। পানি, কাদা, মাটি, বনÑ এসব জায়গায় শুটিং সহজ ছিল না। প্রতিদিন ভোর পাঁচটায় উঠে সবাই মিলে শুটিংয়ে চলে যেতাম। সারা দিন শুটিং শেষে রাতে ফিরতাম। যার শুটিং থাকত না, তিনিও ইউনিটের সঙ্গে যেতেন। একটি পরিপূর্ণ টিম হিসেবে আমরা কাজ করেছি। এই ছবিতে আমি একজন বাঘ গবেষক চরিত্রে কাজ করছি।

 

চরিত্রটিতে অভিনয় করতে কেমন লাগছে?

এ ধরনের চরিত্র এবারই প্রথম করছি। চরিত্রের নাম তানিয়া কবির। শক্তিশালী একটি চরিত্র। বাঘ গবেষণার বিষয়টি গুগল থেকে পড়াশোনা করে আয়ত্ত করার চেষ্টা করেছি।

 

‘যদি কিন্তু তবুও’ নামে শিহাব শাহিনের ওয়েব ফিল্মে অভিনয় কবে থেকে?

 কমেডি রোমান্টিক একটি ছবি। জি-ফাইভ অ্যাপে প্রচারিত হবে এটি। আমি বাণিজ্যিক ছবির নায়িকা। এবার ভিন্নধারার একজন পরিচালকের সঙ্গে কাজ হবে, এটি আমার জন্য ভালো। আমি ৭ থেকে ১০ মার্চ পর্যন্ত কলকাতায় থাকব একটি শো-তে। ফিরে এসে এই ছবিটির শুটিং শুরু করব।

 

হাতে আর কি কি কাজ আছে এখন?

দীপংকর দীপনের ‘ঢাকা ২০৪০’ ছবিটির প্রায় সাত দিনের কাজ বাকি আছে। এরই মধ্যে এ কাজটি শুরু করব। এছাড়া রাজা চন্দ পরিচালিত কলকাতার ‘ভয়’ ছবির কাজ বাকি আছে।  সংলাপ অংশের শুটিং শেষ। ডাবিং ও গানের শুটিং বাকি। আর মে মাস থেকে আমার পরীক্ষা শুরু হচ্ছে।

সর্বশেষ খবর