শুক্রবার, ১৩ মার্চ, ২০২০ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘বাঘ’ নাটকের দৃশ্য

প্রদর্শনী

প্রদর্শনী ‘জয় বঙ্গবন্ধু’

নাসির আলী মামুনের আলোকচিত্র নিয়ে ধানমন্ডির অলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে চলছে ‘জয় বঙ্গবন্ধু’ শীর্ষক প্রদর্শনী। ২৫টি আলোকচিত্র দিয়ে সাজানো এই প্রদর্শনী ২৪ মার্চ পর্যন্ত চলবে।

 

টঙঘর টকিজে চার নারী নির্মাতার ছবি

টঙঘর টকিজের ইউটিউব চ্যানেল ও ওয়েবসাইটে দেখা যাবে জেন দুরায়-এর ‘হরিজোন’, সোফিয়া কানালেসের ‘মুজার’, জন জনসনের ‘শ্যুটার’ এবং ম্যা মুসতোফার ‘ইটস নট অভার ইয়েট’-এই চারটি আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

 

নাটক

সৈয়দ জামিল আহমেদের মন্ত্রাস ৪.৪৮

নতুন নাটকের মহড়া শুরু করেছেন দেশের প্রখ্যাত নাট্যনির্দেশক সৈয়দ জামিল আহমেদ। মে মাসের শেষের দিকে ‘মন্ত্রাস ৪.৪৮’ নামের এ নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হবে। লেখা সারাহ কেইন ও প্রযোজনায় ‘স্পর্ধা’।

 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর নাটক ‘বাঘ’

১৭ মার্চ ‘বাঘ’ মঞ্চায়ন করবে দৃশ্যকাব্য। জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে বিকাল ৫টা ৩০ মিনিট থেকে নাটকটির দুটি প্রদর্শনী হবে। রচনায় নাসরিন মুস্তাফা ও নির্দেশনায় আইরিন পারভীন লোপা।

 

অন্যান্য

নির্মাতাদের জন্য কক্সবাজারে কর্মশালা

তরুণ ১০ জন নারী ও ১০ জন পুরুষ নির্মাতাকে নিয়ে কক্সবাজারে শুরু হতে যাচ্ছে ‘ওয়ার্কশপ এনকারেজিং ফিল্ম অ্যান্ড ওয়েব কনটেন্ট অন সোশ্যাল ইস্যু’-শীর্ষক একটি কর্মশালা। ওয়ার্কশপের প্রজেক্ট লিড শাহলা ইসলাম রোদশী। প্রশিক্ষক বিজন ইমতিয়াজ ও আরিফুর রহমান।

 

বাংলা উৎসব স্থগিত

করোনাভাইরাসের কারণে রাজবাড়ীতে অনুষ্ঠিত বাংলা ভাষা ও সাহিত্য বিষয়ক প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘বাংলা উৎসব-২০২০’ সাময়িক স্থগিত ঘোষণা করেছেন আয়োজক কমিটির সভাপতি সৈয়দ সিদ্দিকুর রহমান। উৎসব উদ্যোগে রাজবাড়ী একাডেমি। 

 

নাট্যকর্মীদের জন্য ব্রিটিশ কাউন্সিল

ঢাকা থিয়েটারের সহযোগিতায় বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তি ও নাট্যকর্মীদের জন্য ১৯-২৩ মার্চ নাট্যকর্মশালা আয়োজন করছে ব্রিটিশ কাউন্সিল। কাল আবেদনের শেষ সময়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর